IPL 2023: ৫৯ অলআউট রাজস্থান রয়্যালস, ১১২ রানে জয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের

গতবারের রানার্স রাজস্থান রয়্যালসকে কি এবারের আইপিএল-এর প্লে-অফে দেখা যাবে? রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচের পর এই প্রশ্ন জোরালো হল।

Web Desk - ANB | Published : May 14, 2023 1:05 PM IST / Updated: May 14 2023, 08:23 PM IST

অঘটন আজও ঘটে! আইপিএল-এ অভাবনীয় ফল নতুন নয়। কিন্তু রাজস্থান রয়্যালসের মতো শক্তিশালী ব্যাটিং লাইনআপ মাত্র ৫৯ রানে অলআউট হয়ে যাবে, সেটা কেউই ভাবতে পারেননি। দলের ৫৯ রানের মধ্যে একাই ৩৫ রান করেন শিমরন হেটমায়ার। ১০ রান করেন জো রুট। বাকিরা কেউই দুই অঙ্কের রান করতে পারেননি। দুই ওপেনার যশস্বী জয়সোয়াল ও জস বাটলার ০ রানে আউট হয়ে যান। অধিনায়ক সঞ্জু স্যামসন করেন ৪ রান। দেবদত্ত পাড়িক্কল করেন ৪ রান। ধ্রুব জুরেল করেন ১ রান। ০ রানে রান আউট হয়ে যান রবিচন্দ্রন অশ্বিন। অ্যাডাম জাম্পা করেন ২ রান। ০ রানে আউট হয়ে যান কে এম আসিফ। এই ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৭১ রান করে। ফলে ১১২ রানে জয় পেলেন বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিরা।

এই জয়ের ফলে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে উঠে এল আরসিবি। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড় থেকে কার্যত ছিটকে গেল রাজস্থান রয়্যালস। চলতি আইপিএল-এ অসাধারণ ফর্মে যশস্বী, বাটলার, সঞ্জুরা। কিন্তু রবিবার রাজস্থান রয়্যালসের ব্যাটিং লাইনআপে যে ধস নামল, সেটা কেউই সামাল দিতে পারলেন না। ঘরের মাঠে সমর্থকদের সামনে চেনা-পরিবেশ-পরিস্থিতিতে লজ্জাজনকভাবে হেরে গেল গতবারের রানার্সরা।

এদিন আরসিবি-র হয়ে ভালো ব্যাটিং করে অধিনায়ক ফাফ ড়ু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল, অনুজ রাওয়াত। ওপেনার বিরাট কোহলি এদিনও মন্থর ব্যাটিং করেন। তিনি ১৯ বলে ১৮ রান করে আউট হয়ে যাওয়ার পর ইনিংসের হাল ধরেন ডু প্লেসি ও ম্যাক্সওয়েল। ডু প্লেসি ৫৫ ও ম্যাক্সওয়েল ৫৪ রান করেন। শেষদিকে ১১ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন অনুজ। রাজস্থান রয়্যালসের বোলারদের মধ্যে ২ উইকেট করে নেন জাম্পা ও আসিফ। ১ উইকেট নেন সন্দীপ শর্মা।

বিরতির সময় আরসিবি-র ডিরেক্টর মাইক হেসন বলেন, এই উইকেটে ১৬০ রান জেতার জন্য যথেষ্ট। কিন্তু তিনিও বোধহয় ভাবতে পারেননি এত সহজে জয় পাবে দল। আরবিসি-র বোলারদের মধ্যে ১০ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়েন পার্নেল। ২ উইকেট করে নেন মাইকেল ব্রেসওয়েল ও করণ শর্মা। ১ উইকেট করে নেন মহম্মদ সিরাজ ও ম্যাক্সওয়েল।

আরও পড়ুন-

IPL 2023: সম্মানরক্ষার জন্য বাকি ম্যাচগুলি খেলতে হবে, বার্তা ওয়ার্নারের

IPL 2023: সম্মানরক্ষার জন্য বাকি ম্যাচগুলি খেলতে হবে, বার্তা ওয়ার্নারের

IPL 2023: হারলেই প্লে-অফের দরজা বন্ধ, মরণ-বাঁচন ম্যাচে ধোনিদের সামনে কেকেআর

Read more Articles on
Share this article
click me!