IPL 2024: লক্ষ্য টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি, ৯ বছর পর আইপিএল-এ খেলতে চান মিচেল স্টার্ক

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ লিগ আইপিএল। বিভিন্ন দেশের ক্রিকেটাররা আইপিএল-এ খেলতে চান। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও আইপিএল-এ খেলার জন্য মুখিয়ে থাকেন।

Soumya Gangully | Published : Sep 7, 2023 9:03 AM IST / Updated: Sep 07 2023, 03:17 PM IST

২০১৮ সালের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। সেবার তাঁর দর ছিল ৯.৪০ কোটি টাকা। কিন্তু শেষপর্যন্ত কোমরের চোটের জন্য সরে যান অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। তিনি শেষবার আইপিএল-এ খেলেন ২০১৫ সালে। তারপর থেকেই আর এই লিগের সঙ্গে কোনও সম্পর্ক নেই স্টার্কের। তিনি দেশের হয়ে খেলা এবহং পরিবারকে সময় দেওয়ার জন্য আইপিএল থেকে স্বেচ্ছা-নির্বাসন নেন। তবে এবার আইপিএল-এ খেলতে আগ্রহী এই পেসার। ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএল-এ খেলার ইচ্ছা প্রকাশ করেছেন স্টার্ক। আগামী বছরের আইপিএল-এর পরেই হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। সেই কারণেই আইপিএল-এ খেলতে আগ্রহী। অস্ট্রেলিয়ার এই পেসার যথেষ্ট অভিজ্ঞ ও দক্ষ। ফলে তিনি যদি আইপিএল-এর নিলামে যোগ দেন, তাহলে সব ফ্র্যাঞ্চাইজিই তাঁকে দলে নিতে আগ্রহ প্রকাশ করতে পারে।

স্টার্ক বলেছেন, 'আমি আগামী বছরের আইপিএল-এ খেলব। অন্য সবকিছুর পাশাপাশি টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএল-এ খেলা কাজে দেবে। আইপিএল-এর কোনও ফ্র্যাঞ্চাইজি যদি আমাকে নিতে আগ্রহী হয়, তাহলে আমি খেলব। তারপর টি-২০ বিশ্বকাপে খেলব। আগামী বছরের শীতকালে তেমন কোনও উত্তেজক খেলা নেই। তার চেয়ে এবারের শীতকাল অনেক বেশি উত্তেজক। তার ফলে আইপিএল-এ নাম লেখানো আমার পক্ষে সহজ।'

গত কয়েক বছর ধরে অস্ট্রেলিয়ার জাতীয় দল ও পরিবারকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন স্টার্ক। এবারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখান এই পেসার। তিনি অস্ট্রেলিয়াকে প্রথমবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করেন। এই পেসার জানিয়েছেন, তিনি অন্তত ১০০টি টেস্ট ম্যাচ খেলতে চান। সেটাই এখন তাঁর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। স্টার্ক বলেছেন, ‘আমি দীর্ঘদিন ধরে খেলার পর উপলদ্ধি করেছি, টেস্ট ক্রিকেট খেলার যোগ্য। সেই কারণে আমি যে সুযোগ পেয়েছি, সেটা কাজে লাগাতে চাই। আমি সাদা বলের ক্রিকেট উপভোগ করেছি। আমি সাদা বলের ক্রিকেটেই বেশি সুযোগ পেয়েছি। আমি ১০০টি টেস্ট ম্যাচ খেলতে চাই। আমি ১০০ টেস্ট ম্যাচ খেলার যোগ্য হয়ে উঠতে চাই।’

বুধবারই ওডিআই বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলে রাখা হয়েছে স্টার্ককে। ভারতের মাটিতে বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখানোর জন্য তৈরি হচ্ছেন এই পেসার। দলকে ষষ্ঠবার ওডিআই বিশ্বকাপ জেতানোই স্টার্কের লক্ষ্য।

আরও পড়ুন-

ICC Men's Cricket World Cup 2023: শুক্রবার অতিরিক্ত ৪ লক্ষ টিকিট বিক্রি হবে, জানাল বিসিসিআই

India Vs Pakistan: আইসিসি ওডিআই রেটিংয়ে বাবর আজমকে তাড়া শুবমান গিলের

সমুদ্রতীরে বালিতে বিরাট কোহলির ছবি আঁকলেন দুই পাকিস্তানি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!