India Vs Pakistan: ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ নির্ভর করছে সরকারের উপর, জানালেন বিনি

পিসিবি-র আমন্ত্রণ রক্ষা করে লাহোরে এশিয়া কাপের ম্যাচ দেখতে গিয়েছেন বিসিসিআই সভাপতি রজার বিনি ও সহ-সভাপতি রাজীব শুক্লা। পাল্টা ওডিআই বিশ্বকাপের সময় ভারতে আসতে পারেন পিসিবি কর্তারা।

Soumya Gangully | Published : Sep 6, 2023 5:59 PM IST / Updated: Sep 06 2023, 11:58 PM IST

এশিয়া কাপের ম্যাচ দেখতে লাহোরে যান বিসিসিআই সভাপতি রজার বিনি ও সহ-সভাপতি রাজীব শুক্লা। তাঁদের এই সফরের পরেই ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ শুরু হওয়ার জল্পনা শুরু হয়েছে। তবে বুধবার বিসিসিআই সভাপতি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারটি তাঁদের হাতে নেই। কেন্দ্রীয় সরকার অনুমতি দিলে তবেই ভারত-পাকিস্তানের সিরিজ শুরু হবে। বিসিসিআই সহ-সভাপতিও বলেছেন, তাঁদের এই সফরের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। শুধু এশিয়া কাপের ম্যাচ দেখার জন্যই তাঁরা লাহোরে গিয়েছেন। এই সফরে তাঁরা খুশি। বিসিসিআই শীর্ষকর্তাদের লাহোর সফরের মাধ্যমে পিসিবি-র সঙ্গে সম্পর্কের উন্নতি হতে পারে। তবে কেন্দ্রীয় সরকারের যা মনোভাব, তাতে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের অনুমতি দেওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। ফলে গত এক দশকের মতোই বহুদেশীয় টুর্নামেন্টেই ভারত-পাকিস্তানের লড়াই চলবে।

সোমবার বিকেলে ওয়াগা সীমান্ত দিয়ে লাহোর পৌঁছন বিসিআই সভাপতি ও সহ-সভাপতি। তাঁরা বিশেষ নৈশভোজে যোগ দেন। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের ম্যাচও দেখেন বিনি ও শুক্লা। তাঁদের পিসিবি কর্তা, পাকিস্তানের একাধিক প্রাক্তন ক্রিকেটার এবং বর্তমান ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে দেখা যায়। নৈশভোজে বাংলাদেশ, আফগানিস্তান, শ্রীলঙ্কার ক্রিকেটাররাও ছিলেন। ২০০৬ সালের পর এই প্রথম পাকিস্তান সফরে গেলেন বিসিসিআই কর্তারা। বুধবার দেশে ফিরে এসেছেন বিনি ও শুক্লা। 

দেশে ফিরে বিসিসিআই সভাপতি বলেছেন, 'ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারে বিসিসিআই কিছু বলতে পারবে না। এটা একেবারেই সরকারের বিষয়। সরকারই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে। আমাদের সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে। আশা করি দ্বিপাক্ষিক সিরিজ হবে। কারণ, ওডিআই বিশ্বকাপ হতে চলেছে। ভারতে খেলতে আসছে পাকিস্তান দল।'

বিসিসিআই সভাপতি আরও বলেছেন, ‘পাকিস্তানে আমাদের সঙ্গে খুব ভালো ব্যবহার করা হয়েছে। পাকিস্তানে আমাদের খুব ভালো সময় কেটেছে। আমরা খুব ভালো আতিথেয়তা পেয়েছি। আমাদের খুব যত্ন করা হয়েছে। আমাদের প্রধান উদ্দেশ্য ছিল এশিয়া কাপের ম্যাচ দেখা এবং পিসিবি কর্তাদের সঙ্গে আলোচনা করা। সবমিলিয়ে আমাদের পাকিস্তান সফর খুব ভালো হল। পাকিস্তানে সবাই আমাদের সঙ্গে খুব ভালো ব্যবহার করেছেন। তাঁরা আমাদের স্বাচ্ছন্দ্যবোধের জন্য সবরকম ব্যবস্থা করেন।’

২০১২ সালে শেষবার ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ হয়। সেবার ভারত সফরে এসেছিল পাকিস্তান। তারপর থেকে শুধু বহুদেশীয় টুর্নামেন্টেই ভারত-পাকিস্তানের ম্যাচ হচ্ছে। রবিবার এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাক ম্যাচ রয়েছে।

আরও পড়ুন-

Asia Cup 2023: এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিল পাকিস্তান

India Vs Pakistan: আইসিসি ওডিআই রেটিংয়ে বাবর আজমকে তাড়া শুবমান গিলের

সমুদ্রতীরে বালিতে বিরাট কোহলির ছবি আঁকলেন দুই পাকিস্তানি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!