Sourav Ganguly: বাড়ল নিরাপত্তা, জেড ক্যাটিগরির আওতায় সৌরভ গঙ্গোপাধ্যায়

প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিরাপত্তা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার। এবার থেকে জেড ক্যাটিগরির নিরাপত্তা পাবেন বাংলার মহারাজ।

Web Desk - ANB | Published : May 17, 2023 8:13 AM IST / Updated: May 17 2023, 02:27 PM IST

ওয়াই ক্যাটিগরি থেকে বাড়িয়ে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে এখন থেকে জেড ক্যাটিগরির নিরাপত্তা দেওয়া হবে। এই সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সৌরভের ওয়াই ক্যাটিগরির নিরাপত্তার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। এরপরেই নিরাপত্তার বহর বৃদ্ধি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গ সরকারের এক আধিকারিক। তিনি বলেছেন, ‘সৌরভ গঙ্গোপাধ্যায় একজন ভিভিআইপি। তাঁর ওয়াই ক্যাটিগরির নিরাপত্তার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। প্রোটোকল অনুযায়ী তাঁর নিরাপত্তা খতিয়ে দেখা হয়েছে। সৌরভের নিরাপত্তা ওয়াই ক্যাটিগরি থেকে বাড়িয়ে জেড ক্যাটিগরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এতদিন ওয়াই ক্যাটিগরির নিরাপত্তা থাকায় সৌরভ যেখানেই যেতেন সবসময় তাঁর সঙ্গে স্পেশাল ব্র্যাঞ্চের ৩ জন পুলিশ আধিকারিক থাকতেন। বেহালায় তাঁর বাড়ির নিরাপত্তার দায়িত্বেও সবসময় থাকতেন ৩ জন পুলিশকর্মী। জেড ক্যাটিগরির আওতায় এখন থেকে সবসময় সৌরভের সঙ্গে সবসময় থাকবেন ৮ থেকে ১০ জন পুলিশ আধিকারিক। এক উচ্চপদস্থ সরকারি আধিকারিক জানিয়েছেন, মঙ্গলবার সৌরভের বাড়িতে যান নবান্নের এক আধিকারিক। লালবাজার থেকে পুলিশ আধিকারিকরাও সৌরভের বাড়িতে যান। স্থানীয় থানা থেকেও পুলিশকর্মীরা সৌরভের বাড়িতে যান। তাঁরা নিরাপত্তা নিয়ে বৈঠক করেন। সৌরভ অবশ্য এখন কলকাতায় নেই। আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের মেন্টর হিসেবে এখন তিনি দলের সঙ্গে ধরমশালায় আছেন। বুধবার পাঞ্জাব কিংসের মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস। ২০ মে এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের শেষ ম্যাচ ২০ মে। তারপর ২১ মে কলকাতায় ফিরবেন সৌরভ। সেদিন থেকেই তিনি জেড ক্যাটিগরির নিরাপত্তা পাবেন।

পশ্চিমবঙ্গে এতদিন জেড ক্যাটিগরির নিরাপত্তা পেতেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল সিভি আনন্দ বোস, ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। রাজ্য বিজেপি সভাপতি ও সাংসদ সুকান্ত মজুমদারও জেড ক্যাটিগরির নিরাপত্তা পান। তাঁর নিরাপত্তায় আছেন সিআইএসএফ জওয়ানরা। এবার থেকে সৌরভও জেড ক্যাটিগরির নিরাপত্তা পাবেন।

সৌরভ, রিকি পন্টিংয়ের মতো প্রাক্তন ক্রিকেটাররা দিল্লি ক্যাপিটালসের দায়িত্বে থাকা সত্ত্বেও এবারের আইপিএল-এ পয়েন্ট তালিকায় সবার শেষে দল। প্রথম দল হিসেবে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ভালো পারফরম্যান্স দেখালেও, অন্য ব্যাটাররা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না। তার ফলেই পয়েন্ট তালিকায় সবার শেষে দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুন-

IPL 2023: ৫৯ রানে অলআউট রাজস্থান রয়্যালস, ১১২ রানে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

IPL 2023: টানটান উত্তেজনার ম্যাচে মুম্বইকে হারিয়ে প্লে-অফে প্রায় নিশ্চিত লখনউ

IPL 2023: পরিবারের সদস্যের মতোই কথা বলেছেন, রজনীকান্তের সঙ্গে দেখা করে মুগ্ধ বরুণ

Read more Articles on
Share this article
click me!