IPL 2024, KKR Vs SRH: উত্তেজক ম্যাচে ৪ রানে জয়, আইপিএল-এ শুভ সূচনা কলকাতার

এবারের আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স দেখাল কলকাতা নাইট রাইডার্স। শনিবার ইডেন গার্ডেন্সে কেকেআর-এর পারফরম্যান্স দেখে খুশি সমর্থকরা।

Soumya Gangully | Published : Mar 23, 2024 5:26 PM IST / Updated: Mar 23 2024, 11:49 PM IST

ইডেন গার্ডেন্সে এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচে অসাধারণ লড়াই দেখা গেল। শেষ বল পর্যন্ত নিশ্চিতভাবে বলা যাচ্ছিল না কোন দল জিতবে। শেষপর্যন্ত ৪ রানে জয় পেল কেকেআর। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ২০৮ রান করে কেকেআর। জবাবে ৭ উইকেটে ২০৪ রান করল হায়দরাবাদ। শেষ ওভারে জোড়া উইকেট নিয়ে কেকেআর-এর জয়ের অন্যতম নায়ক হয়ে গেলেন হর্ষিত রানা। ক্রিকেটে বলা হয়, ক্যাচই ম্যাচ জেতায়। সেটা ফের দেখিয়ে দিলেন সূযশ শর্মা। তিনি অসাধারণ ভঙ্গিতে হেইনরিখ ক্লাসেনের ক্যাচ নিতে না পারলে হয়তো কেকেআর জয় পেত না। সবমিলিয়ে দলগত পারফরম্যান্সের জেরেই এবারের আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেল কেকেআর। এই জয় পরের ম্যাচের আগে দলের মনোবল ও আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে।

হায়দরাবাদের দুর্দান্ত লড়াই

হায়দরাবাদ এই ম্যাচে বিশাল টার্গেট তাড়া করতে নেমে অল্পের জন্য হেরে গেলেও, ক্লাসেনের লড়াই স্মরণীয় হয়ে থাকবে। ২৯ বলে ৬৩ রান করেন এই উইকেটকিপার-ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৮টি ওভার-বাউন্ডারি। ক্লাসেনের জন্যই জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল হায়দরাবাদ। তিনি আউট হয়ে যেতেই কেকেআর-এর জয় নিশ্চিত হয়ে যায়।

ইডেনে রিঙ্কু-রাসেলের দাপট

এদিন কেকেআর-এর হয়ে অসাধারণ ব্যাটিং করেন ফিলিপ সল্ট, রমনদীপ সিং, রিঙ্কু সিং ও আন্দ্রে রাসেল। ওপেনার সল্ট ৪০ বলে ৫৪ রান করেন। রমনদীপ ১৭ বলে ৩৫ রান করেন। ১৫ বলে ২৩ রান করেন রিঙ্কু। ২৫ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন রাসেল। কেকেআর-এর বোলারদের মধ্যে ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন হর্ষিত। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন রাসেল। ১৯ রান দিয়ে ১ উইকেট নেন সুনীল নারিন। ৫৫ রান দিয়ে ১ উইকেট নেন বরুণ চক্রবর্তী।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ঋষভ পন্থের প্রত্যাবর্তনের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের হার

Virat Kohli: প্রথম ভারতীয় হিসেবে টি-২০ ফর্ম্যাটে ১২,০০০ রান, নতুন নজির বিরাটের

IPL 2024, CSK Vs RCB: চিপকে খরা কাটল না আরসিবি-র, জয় দিয়েই আইপিএল শুরু সিএসকে-র

Read more Articles on
Share this article
click me!