IPL 2024: ঋষভ পন্থের প্রত্যাবর্তনের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের হার

আইপিএল-এ প্রত্যাবর্তন ঘটালেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। শনিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ব্যাটিং-উইকেটকিপিং করলেন এই তারকা।

Soumya Gangully | Published : Mar 23, 2024 12:38 PM IST / Updated: Mar 23 2024, 08:00 PM IST

ব্যাটিং করলেন, উইকেটকিপিং করলেন, স্টাম্পিংও করলেন। কিন্তু দলকে জেতাতে পারলেন না ঋষভ পন্থ। আইপিএল-এ তাঁর প্রত্যাবর্তনের ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে ৪ উইকেটে হেরে গেল দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যাটিং করতে নেমে বড় স্কোর করার পরেও বোলিং ব্যর্থতায় হেরে গেলেন ঋষভরা। বাংলার উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোড়েল বিস্ফোরক ব্যাটিং করেন। কিন্তু খলিল আহমেদদের দিশাহীন বোলিং পাঞ্জাব কিংসকে সহজ জয় পেতে সাহায্য করল। শেষদিকে খলিল পরপর ২ বলে উইকেট পেলেও, ততক্ষণে ম্যাচ হাতের বাইরে চলে গিয়েছিল। ফলে হার দিয়েই এবারের আইপিএল শুরু করতে হল দিল্লি ক্যাপিটালসকে। অন্যদিকে, ঘরের মাঠে প্রথম ম্যাচ জিতে উজ্জীবিত শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন পাঞ্জাব কিংস।

বিফলে দিল্লির ব্যাটারদের লড়াই

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাঞ্জাব কিংস। প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৭৪ রান করে দিল্লি ক্যাপিটালস। ১০ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন অভিষেক। তিনি ৪টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। ঋষভ করেন ১৮ রান। পাঞ্জাবের হয়ে ২৮ রান দিয়ে ২ উইকেট নেন আর্শদীপ সিং। ৪৭ রান দিয়ে ২ উইকেট নেন হর্ষল প্যাটেল। রান তাড়া করতে নেমে ১৯.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় পাঞ্জাব। ৪৭ বলে ৬৩ রান করেন স্যাম কারান। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ২১ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন লিয়াম লিভিংস্টোন। ৪৩ রান দিয়ে ২ উইকেট নেন খলিল। ২০ রান দিয়ে ২ উইকেট নেন কুলদীপ যাদব

বোলিং-ফিল্ডিং ব্যর্থতায় দিল্লির হার

ভেদশক্তিহীন বোলিং এবং ফিল্ডিংয়ে ক্ষিপ্রতার অভাবেই হেরে গেল দিল্লি। একাধিক ক্যাচ ফস্কান ঋষভের সতীর্থরা। খলিল ১৯-তম ওভারে পরপর ২ উইকেট নেন। কিন্তু সেই ওভারেরই শেষ বলে হরপ্রীত ব্রারের ক্যাচ ফস্কান ডেভিড ওয়ার্নার। শেষ ওভারে জয়ের জন্য পাঞ্জাবের দরকার ছিল ৬ রান। প্রথম ২ বলই ওয়াইড করেন সুমিত কুমার। এরপর আর দিল্লির পক্ষে জয় পাওয়া সম্ভব ছিল না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: প্রথম ভারতীয় হিসেবে টি-২০ ফর্ম্যাটে ১২,০০০ রান, নতুন নজির বিরাটের

IPL 2024, CSK Vs RCB: চিপকে খরা কাটল না আরসিবি-র, জয় দিয়েই আইপিএল শুরু সিএসকে-র

IPL 2024: তরুণ কেকেআর সমর্থককে গ্লাভস উপহার, ফের মন জয় রহমানউল্লাহ গুরবাজের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!