IPL 2024 Qualifier 1 SRH vs KKR: ২ আইয়ারের দাপট, হায়দরাবাদকে উড়িয়ে আইপিএল ফাইনালে কেকেআর

এবারের আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কোয়ালিফায়ার ১-এও সেই পারফরম্যান্স অব্যাহত থাকল।

Soumya Gangully | Published : May 21, 2024 4:35 PM IST / Updated: May 21 2024, 11:23 PM IST

কোয়ালিফায়ার ১-এ সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে উড়িয়ে এবারের আইপিএল ফাইনালে পৌঁছে গেল কলকাতা নাইট রাইডার্স। বোলারদের পাশাপাশি কেকেআর-এর ব্যাটাররাও দুর্দান্ত পারফরম্যান্স দেখালেন। টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ১৫৯ রানে অলআউট হয়ে যায় হায়দরাবাদ। ১৩.৪ ওভারে ২ উইকেট হারিয়েই হায়দরাবাদের রান টপকে গেল কেকেআর। ২৮ বলে ৫টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারির সাহায্যে ৫১ রান করে অপরাজিত থাকেন ভেঙ্কটেশ আইয়ার। প্রয়োজনের মুহূর্তে জ্বলে উঠলেন অধিনায়ক শ্রেয়াস আইয়ারও। ২৪ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন কেকেআর অধিনায়ক। তিনিও ৫টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। কেকেআর ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ১৪ বলে ২৩ রান করেন। অপর ওপেনার সুনীল নারিন ১৬ বলে ২১ রান করেন। হায়দরাবাদের হয়ে ১ উইকেট করে নেন অধিনায়ক প্যাট কামিন্স ও টি নটরাজন।

যোগ্য দল হিসেবে ফাইনালে কেকেআর

Latest Videos

লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে পাঞ্জাব কিংসকে হারায় সানরাইজার্স হায়দরাবাদ। এরপর বৃষ্টির জন্য ভেস্তে যায় কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস ম্যাচ। এর ফলে দ্বিতীয় স্থান পেয়ে কোয়ালিফায়ার ১-এ কেকেআর-এর মুখোমুখি হয় হায়দরাবাদ। মঙ্গলবার এই গুরুত্বপূর্ণ ম্যাচে কামিন্সদের কোনও সুযোগই দিলেন না শ্রেয়াসরা। বোলিং-ব্যাটিংয়ে দাপট দেখিয়ে ফাইনালে পৌঁছে গেল কেকেআর। ফাইনালে অবশ্য ফের এই দুই দলের লড়াই হতে পারে। এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসের মধ্যে যে দল জিতবে তাদের বিরুদ্ধে কোয়ালিফায়ার ২-এ খেলবে হায়দরাবাদ। সেই ম্যাচে যারা জিতবে তাদের বিরুদ্ধেই ফাইনালে খেলবে কেকেআর

৩ বছর পর ফাইনালে কেকেআর

২০২১ সালের আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যায় কেকেআর। এবার চেন্নাইয়েই আইপিএল ফাইনাল। শ্রেয়াসরা যে পারফরম্যান্স দেখাচ্ছেন তাতে চ্যাম্পিয়ন হওয়ার আশা উজ্জ্বল। ট্রফি নিয়েই দল কলকাতায় ফিরবে বলে আত্মবিশ্বাসী কেকেআর শিবির।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন, আইপিএল সম্প্রচারকারী চ্যানেলের উপর ক্ষুব্ধ রোহিত

MS Dhoni: আরসিবি-কে প্লে-অফের পৌঁছতে সাহায্য করল ধোনির ১১০ মিটারের ওভার-বাউন্ডারি?

IPL 2024: গতবারের আইপিএল চ্যাম্পিয়ন সিএসকে-র বিদায়, প্লে-অফে আরসিবি

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update