বিসিসিআই-তে জয় শাহর পরিবর্তে আসছেন নতুন সচিব, জানা যাবে চলতি মাসেই? রয়েছে বৈঠক

ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) নতুন সচিব কে হবেন? জানা যাবে চলতি মাসেই?

Subhankar Das | Published : Sep 24, 2024 11:22 AM IST

ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) নতুন সচিব কে হবেন? জানা যাবে চলতি মাসেই?

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির (ICC) চেয়ারম্যানের দায়িত্ব নিতে জয় শাহর (Jay Shah) এখনও প্রায় ২ মাস বাকি। আগামী ১ ডিসেম্বর থেকে নতুন পদে বসবেন তিনি। তবে তার আগে চলতি মাসেই কি তাঁর জায়গায় ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সচিবের নাম ঘোষণা করে দেওয়া হবে? শুরু হয়ে গেছে জল্পনা।

Latest Videos

কারণ, আগামী ২৯ সেপ্টেম্বর রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা। আর তার আগে ২৫ সেপ্টেম্বর বুধবার, বৈঠকে বসতে চলেছে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল। সেখানে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। বোর্ড সূত্রে জানা যাচ্ছে, এই বৈঠকে নতুন সচিবের নাম নিয়ে কোনও আলোচনা হবে না।

অর্থাৎ, ২৯ সেপ্টেম্বরের সভায় কারও নাম ঘোষণাও করা হবে না। কারণ, ১ ডিসেম্বের পর্যন্ত সময় রয়েছে শাহের হাতে। তার আগে আলোচনার জন্য অনেকটা সময় পাওয়া যাবে। তাই তাড়াহুড়ো করতে চাইছে না বিসিসিআই। জানা যাচ্ছে, ২৯ সেপ্টেম্বরের উল্লিখিত সভার কাজ জয় শাহই পরিচালনা করবেন। নতুন সচিবের জন্য একটি বিশেষ সাধারণ সভা ডাকা হবে। সেই সভার দিন ঠিক হতে পারে এই সভায়।

বার্ষিক এই সভায় ভারতের নতুন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির উদ্বোধন নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। কারণ, বেঙ্গালুরুতে প্রায় তৈরি হয়ে এসেছে নতুন এই অ্যাকাডেমি। দ্রুত তা উদ্বোধন করা হবে বলে খবর। ভারত থেকে আইসিসিতে প্রতিনিধি কে হবেন, তাও ঠিক হতে পারে এই সভাতে।

শাহ নতুন চেয়ারম্যান হওয়ার দরুণ, তিনি আর প্রতিনিধিত্ব করতে পারবেন না। সেক্ষেত্রে বোর্ড সভাপতি রজার বিন্নির নাম ঘোষণা করা হতে পারে। তবে ৭০ বছর বয়সী বিন্নি সেই দায়িত্ব আদৌ নেবেন কি না, তা অবশ্য ঠিক নেই। এইসব বিষয়ে আলোচনা হবে আসন্ন অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ওনার দাঁত কেলানো ছবি দেখুন! ঘাটাল মাস্টারপ্ল্যান মমতা করতে দেয়নি : Suvendu Adhikari | Ghatal Flood
টালিগঞ্জের স্টুডিও পাড়ার ঘটনায় গর্জে উঠলেন লকেট, দেখুন কাদের করলেন দোষারোপ | Locket Chatterjee
'একটা ভ্রষ্টাচার, উনি কি পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী!' ঝাড়খণ্ড থেকেই আক্রমণ Suvendu Adhikari-র
সাদা চুল কালো! বেরিয়েই ধরলেন মেয়ের হাত, 'বাঘ' ফিরছে বীরভূমে | Anubrata Mondal Release | Birbhum
তবে রে! স্বামীকে শাস্তি দিতে বিছুটি পাতা নিয়ে ছুটলেন স্ত্রী! শোরগোল ধুপগুড়িতে | Dhupguri News