T20 World Cup 2024 Final: নিখুঁত থ্রো এবং গেম ওভার! অক্ষর প্যাটেল ফাইনালে সেরাটা দিয়েছিলেন, কুইন্টন ডি ককের বলে রান আউট

অক্ষর প্যাটেল ভারতীয় দলকে প্রাথমিক ধাক্কা থেকে উদ্ধার করার জন্য লড়াই করছিলেন। এই উইকেটের কারণে ভারত তার মোট স্কোরে অন্তত ২০ রান পিছিয়ে ছিল।

 

deblina dey | Published : Jun 30, 2024 3:38 AM IST / Updated: Jun 30 2024, 10:07 AM IST

T-20 বিশ্বকাপের ফাইনালে দুর্দান্ত ব্যাটিং করা অক্ষর প্যাটেল দুর্ভাগ্যজনক ছিলে, যখন কুইন্টন ডি কক তাকে ম্যাজিক্যাল বলিং দিয়ে রান আউট করেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ফাইনালে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের তত্পরতা এবং বুদ্ধিমত্তার কারণে অক্ষর প্যাটেল তার অর্ধশতক থেকে তিন রান পিছিয়ে ছিলেন। এই ঘটনাটি ঘটেছিল যখন অক্ষর প্যাটেল ভারতীয় দলকে প্রাথমিক ধাক্কা থেকে উদ্ধার করার জন্য লড়াই করছিলেন। এই উইকেটের কারণে ভারত তার মোট স্কোরে অন্তত ২০ রান পিছিয়ে ছিল।

বল বিরাট কোহলির প্যাডে লেগে কিপারের দিকে চলে যায়। ১৪ তম ওভারে বিরাট কোহলি কাগিসোর বলের মুখোমুখি হন, যা ছড়িয়ে পড়ে এবং পিছনের দিকে চলে যায়। প্রথমে দুজনেই তাতে দৌড়াতে চাইলেও বিরাট রাজি হননি। অক্ষর প্যাটেল নন-স্ট্রাইক এন্ডের দিকে ফেরার সময় অসতর্ক ছিলেন, যার জন্য তাকে অনেক মূল্য দিতে হয়েছিল। কুইন্টন ডি কক দুর্দান্ত ধারালো বল ছুঁড়েছিলেন এবং প্যাটেল ক্রিজ থেকে দূরে ছিলেন। পাঁচ নম্বরে আসা অক্ষর প্যাটেল ৩১ বলে ৪৭ রান করেন, যার সময় তার ব্যাট থেকে আসে একটি চার ও চারটি ছক্কা।

ইনিংসের হাল ধরেন অক্ষর প্যাটেল

পাওয়ারপ্লেতে প্রাথমিক বিপত্তি থেকে পুনরুদ্ধার করে, বিরাট কোহলি এবং অক্ষর প্যাটেল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে সাত উইকেটে ১৭৬ রানে নিয়ে যান। এক সময় ভারত পঞ্চম ওভারে মাত্র ৩৪ রানে তিন উইকেট হারিয়েছিল। এরপর অক্ষর (৩১ বলে ৪৭ রান) ও কোহলি (৫৯ বলে ৭৬ রান) দলকে সমস্যা থেকে বের করে দেন। দুজনেই চতুর্থ উইকেটে ৫৪ বলে ৭২ রানের জুটি গড়েন। কোহলি মধ্য ওভারে গতি কমিয়ে ৪৮ বলে তার হাফ সেঞ্চুরি করেন।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়