Ranji Trophy: রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ড্র, ১ পয়েন্ট বাংলার

এবারের রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে পারল না বাংলা। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে পিছিয়ে পড়ে মাত্র ১ পয়েন্ট নিয়েই ফিরতে হচ্ছে বাংলা দলকে।

Soumya Gangully | Published : Jan 8, 2024 11:46 AM IST / Updated: Jan 08 2024, 06:04 PM IST

এবারের রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে পিছিয়ে থাকার জন্য মাত্র ১ পয়েন্ট পেয়েই সন্তুষ্ট থাকতে হল বাংলাকে। অন্ধ্র পেল ৩ পয়েন্ট। পরের ম্যাচে উত্তরপ্রদেশের মুখোমুখি হবে বাংলা। সেই ম্যাচ হবে কানপুরের গ্রিন পার্কে। বাংলা যদি উত্তরপ্রদেশের বিরুদ্ধে জয় না পায়, তাহলে অনেকটা পিছিয়ে পড়বে। গত মরসুমের শুরু থেকেই ভালো পারফরম্যান্সের সুবাদে রঞ্জি ট্রফির ফাইনালে পৌঁছে গিয়েছিলেন মনোজ তিওয়ারি, আকাশ দীপরা। এবারের মরসুমের শুরুটা ভালো হল না। ফলে কিছুটা হতাশ বাংলার ক্রিকেট মহল। দল অবশ্য পরের ম্যাচেই ঘুরে দাঁড়াতে পারবে বলে আশা করা হচ্ছে।

বাংলার বোলিং ব্যর্থতা

অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে এই ম্যাচে বাংলার বোলারদের মধ্যে মহম্মদ কাইফ ছাড়া অন্য কেউ ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। ৩২ ওভার বোলিং করে ৮টি মেডেন-সহ ৬২ রান দিয়ে ৩ উইকেট নেন কাইফ। ৯৫ রান দিয়ে ২ উইকেট নেন আকাশ দীপ। ১০২ রান দিয়ে ২ উইকেট নেন ঈশান পোড়েল। ৪৭ রান দিয়ে ২ উইকেট নেন করণ লাল। ১১৬ রান দিয়ে ১ উইকেট নেন প্রদীপ্ত প্রামাণিক। এর ফলেই প্রথম ইনিংসে বাংলার চেয়ে এগিয়ে যায় অন্ধ্র। প্রথম ইনিংসে বাংলা করে ৪০৯ রান। জবাবে ৪৪৫ রান করে অন্ধ্রপ্রদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ১ উইকেট হারিয়ে ৮২ রান করে বাংলা। এরপর ম্যাচ শেষ হয়ে যায়।

বাংলার প্রাপ্তি সৌরভ-কাইফ

অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে এই ম্যাচে কাইফ যেমন দুর্দান্ত বোলিং করলেন, তেমনই প্রথম ইনিংসে ৯৬ রান করেন ওপেনার সৌরভ পাল। ১২৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অনুষ্টুপ মজুমদার। উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোড়েল করেন ৭০ রান। দ্বিতীয় ইনিংসে ৩০ রান করেন সৌরভ। ২৯ রান করে অপরাজিত থাকেন ওপেনার শ্রেয়াংস ঘোষ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

SA20: টেস্টের চেয়ে টি-২০ লিগকে বেশি গুরুত্ব দিচ্ছে দক্ষিণ আফ্রিকা, দাবি প্রাক্তন অধিনায়কের

Deepti Sharma: মহিলাদের ক্রিকেট ম্যাচে ৪২,০০০ দর্শক, দীপ্তি শর্মার অসাধারণ নজির

Read more Articles on
Share this article
click me!