Ranji Trophy: ইডেনে ফের আলোর অভাব, ড্রয়ের পথে বাংলা-ছত্তীশগড় ম্যাচ

এবারের রঞ্জি ট্রফিতে কি বাংলা দল কোনওভাবেই জয় পাবে না? প্রথম ২ ম্যাচ ড্র হওয়ার পর ঘরের মাঠে তৃতীয় ম্যাচেও বাংলার জয়ের সম্ভাবনা নেই।

Soumya Gangully | Published : Jan 21, 2024 11:42 AM IST / Updated: Jan 21 2024, 05:55 PM IST

ইডেন গার্ডেন্সে সারা রাত কৃত্রিম আলো জ্বলছে। কিন্তু রঞ্জি ট্রফিতে বাংলা-ছত্তীশগড় ম্যাচ চলাকালীন আলোর অভাব কিছুতেই দূর হচ্ছে না। বিসিসিআই যদি কৃত্রিম আলোয় ম্যাচ চালানোর অনুমতি দিত, তাহলে বাংলা দলের সুবিধা হত। কিন্তু কৃত্রিম আলোয় রঞ্জি ট্রফির ম্যাচ হয় না। ফলে এবারের রঞ্জি ট্রফিতে টানা তৃতীয় ম্যাচ ড্র করতে চলেছে বাংলা। সোমবার ম্যাচের চতুর্থ তথা শেষ দিন আবহাওয়ার উন্নতি হলেও ছত্তীশগড়কে ২ বার অলআউট করা খুব কঠিন। ফলে এই ম্যাচ থেকেও পুরো পয়েন্ট পাচ্ছে না বাংলা। জয় না পেলে পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকা সম্ভব নয়।

রবিবার শুরুতেই শেষ সারাদিনের খেলা

শনিবার দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে বাংলার স্কোর ছিল ৮ উইকেটে ৩৮১। রবিবার আর ব্যাটিং করেনি বাংলা। ইনিংস ডিক্লেয়ার করে দেন অধিনায়ক মনোজ তিওয়ারি। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। রবিবার মাত্র ৯ ওভার খেলা হয়। এরই মধ্যে ২৭ রানে ২ উইকেট খুইয়ে বসে ছত্তীশগড়। ১২ রান করে আউট হয়ে গিয়েছেন ওপেনার একনাথ কেরকার। অপর ওপেনার ঋষভ তিওয়ারি ১০ রান করেন। বাংলার হয়ে ১ উইকেট করে নিয়েছেন করণ লাল ও সূরজ সিন্ধু জয়সোয়াল। এদিন পুরো সময় খেলা হলে হয়তো ছত্তীশগড়কে অলআউট করে দিয়ে জয়ের আশা জাগিয়ে তুলতে পারত বাংলা। কিন্তু আবহাওয়া সেই সম্ভাবনা শেষ করে দিল।

আবহাওয়ার প্রভাব ত্রিপুরা-পাঞ্জাব ম্যাচেও

বাংলা-ছত্তীশগড় ম্যাচের মতোই আবহাওয়ার জন্য ড্র হতে চলেছে ত্রিপুরা-পাঞ্জাব ম্যাচ। তৃতীয় দিনের শেষে প্রথম ইনিংসে পাঞ্জাবের স্কোর ৭ উইকেটে ৭৮। এখনও ব্যাটিং করতে নামেনি ত্রিপুরা। ফলে এই ম্যাচে ড্র ছাড়া অন্য কোনও ফল হচ্ছে না। টসে জিতে প্রথমে ফিল্ডিং করতে নেমে দ্রুত পাঞ্জাবকে অলআউট করার লক্ষ্যে ছিলেন ত্রিপুরার অধিনায়ক ঋদ্ধিমান সাহা। কিন্তু তৃতীয় দিনেও পাঞ্জাবের প্রথম ইনিংস শেষ হল না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

New Zealand Vs Pakistan: টানা হারের পর অবশেষে জয়, হোয়াইটওয়াশের লজ্জা এড়াল পাকিস্তান

India Vs England: 'এখানে বাজবল চলবে না,' ইংল্যান্ডকে কটাক্ষ হরভজনের

Read more Articles on
Share this article
click me!