আঙুলের চোটের জন্য ইরানি কাপে নেই সরফরাজ খান, দলে বাংলার ৪ ক্রিকেটার

১ মার্চ গোয়ালিয়রে শুরু হচ্ছে ইরানি কাপ। ২০২১-২২ মরসুমে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হওয়া মধ্যপ্রদেশের বিরুদ্ধে খেলবে অবশিষ্ট ভারতীয় দল। ইরানি কাপের দলে আছেন বাংলার একাধিক ক্রিকেটার।

Web Desk - ANB | Published : Feb 27, 2023 4:28 AM IST / Updated: Feb 27 2023, 10:22 AM IST

ইরানি কাপে মধ্যপ্রদেশের বিরুদ্ধে অবশিষ্ট ভারতীয় দলে সুযোগ পেলেন বাংলার একাধিক ক্রিকেটার। দলে রাখা হয়েছে রঞ্জি ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স দেখানো সুদীপ কুমার ঘরামি, মুকেশ কুমার, আকাশ দীপ ও অভিমন্যু ঈশ্বরণকে। আঙুলের চোটের জন্য দলে নেই মুম্বইয়ের ব্যাটার সরফরাজ খান। তাঁর বাঁ হাতের কড়ে আঙুলে চিড় ধরেছে। রবিবার ইডেন গার্ডেন্সে দলের সবার সঙ্গে অনুশীলন করতে পারেননি সরফরাজ। তখনই বোঝা গিয়েছিল এই ব্যাটারের পক্ষে ইরানি কাপে খেলা সম্ভব হবে না। সোমবার সরকারিভাবে বিসিসিআই-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, ইরানি কাপে খেলতে পারবেন না সরফরাজ। তাঁর পরিবর্ত হিসেবে অবশিষ্ট ভারতীয় দলে সুযোগ দেওয়া হল তামিলনাড়ুর ব্যাটার বাবা ইন্দ্রজিৎকে। ১ মার্চ গোয়ালিয়রের ক্যাপ্টেন রূপ সিং স্টেডিয়ামে শুরু হচ্ছে ইরানি কাপ। ২০২১-২২ মরসুমে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশকে এবার সেমি ফাইনালে হারিয়ে দেয় বাংলা। তবে ফাইনালে সৌরাষ্ট্রর কাছে হেরে যায় বাংলা। তবে ফাইনাল বাদ দিয়ে বাকি সব ম্যাচে ভালো পারফরম্যান্সের সুবাদেই ইরানি কাপের দলে জায়গা পেলেন বাংলার একাধিক ক্রিকেটার।

ইরানি কাপের জন্য ঘোষিত অবশিষ্ট ভারতীয় দল- ময়ঙ্ক আগরওয়াল (অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ, যশস্বী জয়সোয়াল, যশ ধূল, বাবা ইন্দ্রজিৎ, উপেন্দ্র যাদব (উইকেটকিপার), অজিত শেঠ, সৌরভ কুমার, হার্বিক দেশাই, নবদীপ সাইনি, মুকেশ কুমার, চেতন সাকারিয়া, আকাশ দীপ, ময়ঙ্ক মার্কণ্ডে, পুলকিত নারাং ও সুদীপ কুমার ঘরামি।

সোমবার সকালে বিসিসিআই-এর পক্ষ থেকে ট্যুইট করে ইরানি কাপের জন্য অবশিষ্ট ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘সর্বভারতীয় সিনিয়র দল নির্বাচন কমিটি ইরানি কাপের জন্য অবশিষ্ট ভারতীয় দল ঘোষণা করেছে। ২০২১-২২ মরসুমে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হওয়া মধ্যপ্রদেশের বিরুদ্ধে ইরানি কাপ খেলবে অবশিষ্ট ভারতীয় দল। ১ থেকে ৫ মার্চ পর্যন্ত গোয়ালিয়রের ক্যাপ্টেন রূপ সিং স্টেডিয়ামে হবে এবারের ইরানি কাপ।’

বিসিসিআই-এর পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ‘সরফরাজ খানের বাঁ হাতের কড়ে আঙুলে চিড় ধরেছে। এর ফলে তাঁর পক্ষে ইরানি কাপে খেলতে পারবেন না। সরফরাজের পরিবর্তে বাবা ইন্দ্রজিৎকে ইরানি কাপে অবশিষ্ট ভারতীয় দলে রাখা হয়েছে।’

বাংলার ক্রিকেটাররা ইরানি কাপে খেলার সুযোগ পেলে ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় নির্বাচকদের নজর কেড়ে নেওয়ার চেষ্টা করবেন। জাতীয় দলে জায়গা পাওয়াই সুদীপ, আকাশ দীপদের লক্ষ্য।

আরও পড়ুন-

কামিন্স, ওয়ার্নার না থাকলেও তৃতীয় টেস্টে সমস্যা হবে না, দাবি হ্যান্ডসকম্বের

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে ধোনির রেকর্ড ভেঙে দিলেন সাউদি

Yuvraj Singh : শিম্পাঞ্জিকে নকল করে শরীরচর্চা, মজার ভিডিও শেয়ার যুবরাজ সিংয়ের

Read more Articles on
Share this article
click me!