ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে ধোনির রেকর্ড ভেঙে দিলেন সাউদি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ২৬৭ রানে জয় পেয়েছে ইংল্যান্ড। ওয়েলিংটনে চলছে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচেও ভালো জায়গায় ইংল্যান্ড।

Web Desk - ANB | Published : Feb 26, 2023 2:47 PM IST

ইংল্যান্ড-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পুরনো একটি রেকর্ড ভেঙে দিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি। ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রডের বলে বিশাল ওভার-বাউন্ডারি মেরে ধোনির রেকর্ড স্পর্শ করেন সাউদি। এরপর সেই রেকর্ড ভেঙেও দেন তিনি। টেস্ট ম্যাচে ৭৮টি ওভার-বাউন্ডারি মারেন ধোনি। সেই রেকর্ডই ভেঙে দিলেন সাউদি। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডসের রেকর্ডও স্পর্শ করতে চলেছেন। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে এই টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৪৯ বলে ৭৩ রান করেন সাউদি। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। এই অসাধারণ ইনিংসের মাধ্যমেই ধোনির রেকর্ড ভেঙে দিলেন সাউদি। এই টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে তিনি ১ উইকেটও নেন। এই সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি সাউদি। তবে দ্বিতীয় টেস্ট ম্যাচে ভালো পারফরম্যান্স দেখালেন কিউয়ি অধিনায়ক।

এই টেস্ট ম্যাচের তৃতীয় দিনের শেষে ফলো অন করতে নেমে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের স্কোর ৩ উইকেটে ২০২। কেন উইলিয়ামসন ২৫ ও হেনরি নিকোলস ১৮ রানে অপরাজিত। ওপেনার টম ল্যাথাম করেছেন ৮৩ রান। অপর ওপেনার ডেভন কনওয়ে করেছেন ৬১ রান। উইল ইয়াং করেন ৮ রান। ইংল্যান্ডের হয়ে জ্যাক লিচ ২ উইকেট নিয়েছেন। ১ উইকেট নিয়েছেন জো রুট।

এর আগে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪৩৫ রান তুলে ডিক্লেয়ার করে দেয় ইংল্যান্ড। ১৮৬ রান করেন হ্যারি ব্রুক। ১৫৩ রান করে অপরাজিত থাকেন রুট। ২৭ রান করেন অধিনায়ক বেন স্টোকস। নিউজিল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন ম্যাট হেনরি। ২ উইকেট নেন মাইকেল ব্রেসওয়েল। ১ উইকেট করে নেন সাউদি ও নিল ওয়াগনার। 

ইংল্যান্ডের বড় রানের জবাবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২০৯ রানে। সাউদিই সর্বাধিক রান করেন। ৩৮ রান করেন উইকেটকিপার-ব্যাটার টম ব্লান্ডেল। ৩৫ রান করেন ল্যাথাম। ৩০ রান করেন নিকোলস। ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন ব্রড। ৩ উইকেট করে নেন জেমস অ্যান্ডারসন ও লিচ। হার বাঁচাতে এখনও ২৪ রান করতে হবে কিউয়িদের। তারপর লিড নিতে হবে। এই ম্যাচের এখনও দু'দিন বাকি। ফলে ইংল্যান্ডেরই পাল্লা ভারী। তবে দ্বিতীয় ইনিংসে লড়াই চালাচ্ছেন নিউজিল্যান্ডের ব্যাটাররা। তাঁরা দলের সম্মানটুকু রক্ষা করতে পেরেছেন।

আরও পড়ুন-

কামিন্স, ওয়ার্নার না থাকলেও তৃতীয় টেস্টে সমস্যা হবে না, দাবি হ্যান্ডসকম্বের

পিএসএল চলাকালীন লাহোরের গদ্দাফি স্টেডিয়াম থেকে চুরি গেল সিকিওরিটি ক্যামেরা!

বাড়িতে সারমেয়দের সঙ্গে খেলায় মেতেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর

Read more Articles on
Share this article
click me!