T-20 Cricket World Cup: চার ওভার বল করে সবকটিতেই মেডেন, নজির গড়লেন লকি ফার্গুসন

এবার বিশ্বরেকর্ড। টি-২০ ক্রিকেট বিশ্বকাপে (T-20 Cricket World Cup) রেকর্ড করলেন কিউয়ি বোলার লকি ফার্গুসন (Lockie Ferguson)।

Subhankar Das | Published : Jun 17, 2024 8:24 PM IST

এবার বিশ্বরেকর্ড। টি-২০ ক্রিকেট বিশ্বকাপে (T-20 Cricket World Cup) রেকর্ড করলেন কিউয়ি বোলার লকি ফার্গুসন (Lockie Ferguson)।

অবিশ্বাস্য বোলিংয়ে নজর কাড়লেন তিনি। নিউজিল্যান্ড বনাম পাপুয়া নিউ গিনির (New Zealand vs Papua New Guinea) মধ্যে ম্যাচে এই নজির গড়লেন লকি ফার্গুসন। চার ওভার বল ঘুরিয়ে, চারটি ওভারেই মেডেন দেন তিনি। সেইসঙ্গে, তাঁর ঝুলিতে ৩টি উইকেট।

এর আগে গত ২০২১ সালে, সাদ বিন জাফর পানামার বিরুদ্ধে ৪ ওভার বল করে ৪টিই মেডেন দিয়েছিলেন। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে এতদিন এটিই ছিল সর্বোচ্চ ডট বল করার রেকর্ড। কিন্তু লকি ফার্গুসন নতুন নজির গড়লেন। এদিকে সোমবার, ফার্গুসন মাঠে নামার আগে সবচেয়ে বেশি ডট বল করার রেকর্ড গড়েন বাংলাদেশের (Bangladesh) তানজিম হাসান শাকিব।

নেপালের বিরুদ্ধে ২১টি ডট বল করেন তিনি। সেই রেকর্ড মাত্র ২৪ ঘন্টাও টিকল না। পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে নতুন নজির গড়লেন ফার্গুসন। এদিন ফার্গুসনের বল খেলতেই পারেননি পাপুয়া নিউ গিনির ব্যাটাররা। এই স্বপ্নের স্পেলে তিন-তিনটি উইকেট নেন লকি ফার্গুসন। আসাদ ভালা, চার্লস আমিনি এবং সোপারের উইকেট নেন এই কিউয়ি বোলার।

পঞ্চম ওভারে তাঁর হাতে বল তুলে দেন অধিনায়ক। আর প্রথম বলেই উইকেট পান লকি ফার্গুসন। আসাদ ভালাকে স্লিপে তালুবন্দি করেন ডারিল মিচেল। পরবর্তী ওভারগুলিতে ফার্গুসন ক্রমাগত লাইন এবং লেংথের পরিবর্তন করে পাপুয়া নিউ গিনির ব্যাটারদের চাপে ফেলতে থাকেন। চার্লস আমিনিকে এলবিডব্লিউও করেন তিনি। তারপর সোপারকে বোল্ড করেন তিনি। বলা যেতে পারে, এক অসামান্য কীর্তি।

সবমিলিয়ে, নিউজিল্যান্ড বিশ্বকাপ থেকে বিদায় নিলেও নজির গড়লেন সেই দলেরই বোলার লকি ফার্গুসন। যা টি-২০ ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে নিঃসন্দেহে একটি মাইলস্টোন। সেইসঙ্গে, একটি বড় নজিরও বটে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়