Mumbai Cricket: ফিল্ডিংয়ের সময় মাথায় লাগল অন্য ম্যাচের বল, মৃত্যু মুম্বইয়ের ব্যবসায়ীর

ক্রিকেট খেলার সময় আহত একাধিক ক্রিকেটারের মৃত্যুর ঘটনা দেখা গিয়েছে। তবে মুম্বইয়ের মাতুঙ্গা জিমখানা দাদকার গ্রাউন্ডে যে মর্মান্তিক ঘটনা দেখা গেল, এরকম ঘটনা এর আগে দেখা যায়নি।

Soumya Gangully | Published : Jan 10, 2024 9:04 AM IST / Updated: Jan 10 2024, 03:27 PM IST

মুম্বইয়ের মাতুঙ্গায় ক্রিকেট খেলার সময় মাথায় বল লেগে আহত হয়ে প্রাণ হারালেন এক ব্যবসায়ী। ৫২ বছর বয়সি ওই ব্যবসায়ীর নাম জয়েশ সাবলা। তিনি মাতুঙ্গা জিমখানা দাদকার গ্রাউন্ডে কছি সম্প্রদায় আয়োজিত একটি টি-২০ টুর্নামেন্টে খেলছিলেন জয়েশ। ফিল্ডিং করার সময় অন্য একটি ম্যাচ থেকে উড়ে আসা বল তাঁর মাথায় লাগে। এরপরেই মাঠে লুটিয়ে পড়েন তিনি। মাঠে থাকা চিকিৎসকরা দ্রুত ছুটে যান। জয়েশকে স্থানীয় হাসপাতাালে নিয়ে যাওয়া হয়। কিন্তু এই ব্যবসায়ীর প্রাণ বাঁচানো সম্ভব হয়নি। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

ক্রিকেট মাঠে মৃত্যুর ঘটনার তদন্তে পুলিশ

ক্রিকেট খেলতে গিয়ে এই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। সিনিয়র পুলিশ অফিসার দীপক চৌহান জানিয়েছেন, দুর্ঘটনায় মৃত্যুর রিপোর্ট দায়ের করা হয়েছে। মৃত ব্যবসায়ীর দেহের ময়নাতদন্ত করা হয়েছে। এরপর তাঁর পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হয়েছে। এই পুলিশ অফিসার আরও জানিয়েছেন, ‘একই মাঠে একাধিক ম্যাচ চলছিল। জয়েশ সাবলা তাঁর দলের হয়ে ফিল্ডিং করছিলেন। সেই সময় অন্য একটি ম্যাচের ব্যাটারের খেলা শট হঠাৎ উড়ে এসে তাঁর মাথায় লাগে। তিনি সংজ্ঞা হারান।’

মুম্বইয়ে প্রথমবার মাথায় বল লেগে মৃত্যু

মুম্বইয়ে একই মাঠে একাধিক ক্রিকেট ম্যাচ নিয়মিত ঘটনা। প্রায়ই অন্য ম্যাচের বল উড়ে এসে ক্রিকেটারদের গায়ে লাগে। কিন্তু এতদিন মাথায় বল লেগে কোনও ক্রিকেটারের মৃত্যু হয়নি। এবারই প্রথম এই ঘটনা দেখা গেল। জয়েশের মৃত্যুর ঘটনায় মুম্বইয়ের ক্রিকেট মহলে শোকের ছায়া। এই ঘটনায় হয়তো টনক নড়তে পারে সবার। একই মাঠে একাধিক ম্যাচ চলার সময় ক্রিকেটাররা এবার থেকে একটু সতর্কতা অবলম্বন করতে পারেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Arjuna Award: অর্জুন সম্মান পেয়ে গর্বিত মহম্মদ শামি, রইল বাকি পুরস্কার প্রাপকদের তালিকা

Ranji Trophy: রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ড্র, ১ পয়েন্ট বাংলার

Share this article
click me!