Shreyas Iyer: ঝাঁপিয়ে পড়ে অসাধারণ ক্যাচ, জাক ক্রলিকে ফেরালেন শ্রেয়াস আইয়ার, ভাইরাল ভিডিও

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে এখনও পর্যন্ত বড় স্কোর করতে পারেননি শ্রেয়াস আইয়ার। তবে ফিল্ডিংয়ে দলকে সাহায্য করছেন এই তারকা ক্রিকেটার।

Soumya Gangully | Published : Feb 3, 2024 9:18 AM IST / Updated: Feb 03 2024, 03:32 PM IST

ইংল্যান্ডের ওপেনার জাক ক্রলির জন্মদিনে তাঁকে শতরান পেতে দিলেন না শ্রেয়াস আইয়ার। শনিবার অসাধারণ ক্যাচ নিয়ে ক্রলিকে আউট করে দিলেন শ্রেয়াস। ইংল্যান্ডের প্রথম ইনিংসের ২৩-তম ওভারে অক্ষর প্যাটেলের বলে ওভার-বাউন্ডারি মারার চেষ্টা করেন ক্রলি। কিন্তু ব্যাটে-বলে ঠিকমতো সংযোগ হয়নি। পিছন দিকে ছুটে গিয়ে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ নেন শ্রেয়াস। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। ক্রিকেটপ্রেমীরা শ্রেয়াসের ফিল্ডিংয়ের প্রশংসা করছেন। ইংল্যান্ডের ইনিংসের শুরুটা দারুণভাবে করেন ক্রলি। প্রথমে বেন ডাকেট এবং তারপর অলি পোপকে নিয়ে তিনি রান বাড়িয়ে যাচ্ছিলেন। ফলে ক্রলিকে আউট করতে না পারলে সমস্যায় পড়ে যেত ভারতীয় দল। সেই কারণে শ্রেয়াসের ক্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ইংল্যান্ডকে দ্রুত অলআউট করার লক্ষ্যে ভারতীয় দল

যশস্বী জয়সোয়ালের দ্বিশতরানের সুবাদে প্রথম ইনিংসে ৩৯৬ রান করে ভারতীয় দল। এরপর ইংল্যান্ডের প্রথম ইনিংসে ক্রলি ও ডাকেটের ওপেনিং জুটিতে যোগ হয় ৫৯ রান। এরপর পোপকে নিয়ে দলের রান ১১৪ পর্যন্ত নিয়ে যান ক্রলি। তিনি বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছিলেন। ৬১ বলে ৫০ রান পূর্ণ করার পর ব্যাটিংয়ে গতি বাড়ান ইংল্যান্ডের ওপেনার। দিনের দ্বিতীয় সেশনে জলপানের বিরতির পর বাঁ হাতি স্পিনার অক্ষরকে আক্রমণে আনেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই বোলিং পরিবর্ত কাজে দেয়। অক্ষরের বলে মিড উইকেটে বাউন্ডারি মারার পরের বলেই স্টেপআউট করে বড় শট খেলার চেষ্টা করেন ক্রলি। ৭৮ বলে ৭৬ রান করে আউট হয়ে যান তিনি।

 

 

সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে ভারতীয় দল

হায়দরাবাদ টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে বিশাল ব্যবধানে এগিয়ে থাকার পরেও হেরে যায় ভারতীয় দল। বিশাখাপত্তনমে প্রথম ইনিংসে ব্যাটিং করেছে ভারত। ফলে ইংল্যান্ড যখন দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করবে, তখন পিচ থেকে সাহায্য পেতে পারেন স্পিনাররা। এরই সুযোগ নিয়ে এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দ্বিশতরান, বিশাখাপত্তনমে 'যশস্বী ভবঃ'

ICC Under-19 Cricket World Cup: উদয়-সচিনের জোড়া শতরান, নেপালকে উড়িয়ে সেমি-ফাইনালে ভারত

Rishabh Pant: 'ধোনির সঙ্গে তুলনার চাপ নিতে পারতাম না, একা ঘরে গিয়ে কাঁদতাম,' জানালেন পন্থ

Read more Articles on
Share this article
click me!