Sunil Narine: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর, আইপিএল-এ খেলা চালিয়ে যাবেন সুনীল নারিন

গত এক দশকে ওয়েস্ট ইন্ডিজের অন্যতম সেরা ক্রিকেটার বিস্ময় স্পিনার সুনীল নারিন। আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়েও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন এই স্পিনার।

Soumya Gangully | Published : Nov 5, 2023 7:13 PM IST / Updated: Nov 06 2023, 01:22 AM IST

৩৫ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার সুনীল নারিন। ৪ বছরেরও বেশি সময় তিনি আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পাননি। এবারের ওডিআই বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে ২০২৪ সালে দেশের মাটিতে টি-২০ বিশ্বকাপ খেলবেন ক্যারিবিয়ানরা। তবে সেই টুর্নামেন্টে নারিন খেলার সুযোগ পাবেন কি না, সেটা নিয়ে সংশয় ছিল। সেই কারণেই হয়তো অবসররের কথা ঘোষণা করে দিলেন এই অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও আর খেলা চালিয়ে যেতে চান না এই অলরাউন্ডার। তবে আইপিএল-সহ বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যাবেন নারিন।

হতাশা নিয়েই অবসর

সোশ্যাল মিডিয়া পোস্টে অবসরের কথা ঘোষণা করেছেন নারিন। দেশের হয়ে বেশি ম্যাচে খেলার সুযোগ না পেয়ে তিনি যে হতাশ, সেটা বুঝিয়ে দিয়েছেন। এই অলরাউন্ডার লিখেছেন, ‘আমি ৪ বছরেরও বেশি সময় আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষ ম্যাচ খেলেছি। তবে আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করছি। আমি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ, কোচিং স্টাফ, ওয়েস্ট ইন্ডিজের আবেগপ্রবণ ক্রিকেটপ্রেমী এবং অবশ্যই সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। তাঁরাই আমাকে সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে খেলতে সাহায্য করেছেন। আমি কিছু স্মরণীয় সাফল্য পেয়েছি। আমি ঘরোয়া ৫০ ওভারের ক্রিকেট থেকেও সরে যাচ্ছি। আমি জন্মস্থান ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগোর হয়ে খেলতে ভালোবাসি। আমি এবারের সুপার ৫০ কাপ জিততে পারলে ভালোভাবে অবসর নিতে পারব। বলাই বাহুল্য যে আমি বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যাব।’

টেস্টে আরও সুযোগ প্রাপ্য ছিল

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬টি টেস্ট ম্যাচ খেলে ২১ উইকেট নেন নারিন। ২ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন এই স্পিনার। কিন্তু তা সত্ত্বেও টেস্টে আর খেলার সুযোগ পাননি তিনি। এই অলরাউন্ডারের আরও অনেক টেস্ট ম্যাচে খেলার সুযোগ পাওয়া উচিত ছিল। ৬৫টি ওডিআই ম্যাচে খেলেন নারিন। ৫০ ওভারের ফর্ম্যাটে তিনি ৯২ উইকেট নেন। ওডিআই ফর্ম্যাটে তিনি ২টি ম্যাচে ৫ উইকেট নেন। ৫১টি টি-২০ ম্যাচ খেলে ৫২ উইকেট নেন নারিন।

কেকেআর তারকা নারিন

২০১২ থেকে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন নারিন। তিনি প্রথম বছরেই কেকেআর-কে আইপিএল চ্যাম্পিয়ন করেন। এরপর ২০১৪ সালেও আইপিএল চ্যাম্পিয়ন হয় কেকেআর। এখনও কেকেআর-এর অন্যতম ভরসা নারিন।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: 'আমার নায়কের রেকর্ড স্পর্শ করা স্পেশাল,' সচিনের অভিনন্দনের জবাব বিরাটের

India Vs South Africa: প্রোটিয়া প্রতিরোধ প্রহসন, ইডেনে ভারতের প্রতাপ

Read more Articles on
Share this article
click me!