Pakistan Cricket: ডামাডোল চরমে, পিসিবি ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন জাকা আশরফ

পাকিস্তান ক্রিকেট দলের মতোই পাকিস্তান ক্রিকেট বোর্ডেও অন্তর্দ্বন্দ্ব চরমে। মাঠে ক্রিকেটারদের পারফরম্যান্সে এই দ্বন্দ্বের প্রভাব পড়ছে।

Soumya Gangully | Published : Jan 19, 2024 4:56 PM IST / Updated: Jan 20 2024, 12:23 AM IST

শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন জাকা আশরফ। তিনি ২০২৩ সালের ৬ জুলাই পিসিবি-র বোর্ড অফ গভর্নর্সের সদস্য হিসেবে ছিলেন। নজম শেঠির পরিবর্তে পিসিবি ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান হন আশরফ। কিন্তু তাঁর আমলে পিসিবি-র কার্যকলাপ নিয়ে বিস্তর অভিযোগ ওঠে। প্রাক্তন ক্রিকেটার, সাংবাদিকরা পিসিবি চেয়ারম্যানের সমালোচনা শুরু করেন। ওডিআই বিশ্বকাপ, অস্ট্রেলিয়া সফর, নিউজিল্যান্ড সফরে পাকিস্তানের ব্যর্থতা আশরফের উপর চাপ বাড়িয়ে দেয়। ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছতে ব্যর্থ হয় পাকিস্তান। এরপর অধিনায়কত্ব ছাড়তে হয় বাবর আজমকে। নতুন অধিনায়ক শান মাসুদের নেতৃত্বে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে ০-৩ হেরে যায় পাকিস্তান। টি-২০ ফর্ম্যাটে নতুন অধিনায়ক শাহিন শাহ আফ্রিদিও পরিস্থিতি বদলাতে পারেননি। নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পথে পাকিস্তান। ফলে পাকিস্তানের ক্রিকেট মহলে ডামাডোল চরমে। এই পরিস্থিতিতে শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকরের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন আশরফ। এদিন লাহোরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে পিসিবি ম্যানেজমেন্ট কমিটির বৈঠক ছিল। সেই বৈঠকেই পদত্যাগ করেন আশরফ।

আশরফের পদত্যাগ পত্র গ্রহণ করেছে পিসিবি

পিসিবি-র পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘বিদায়ী বক্তব্যে পিসিবি-র মাননীয় প্যাট্রন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন জাকা আশরফ। তিনি বলেছেন, তাঁর উপর প্যাট্রন যে আস্থা ও ভরসা রেখেছেন, এর জন্য ধন্যবাদ। পাকিস্তান ও পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য শুভেচ্ছা জানিয়েছেন তিনি।’

পাকিস্তানের ক্রিকেট মহলে শত্রু বাড়িয়ে ফেলেছেন আশরফ

ওডিআই বিশ্বকাপের সময় বিতর্কিত মন্তব্য করেন আশরফ। তিনি পাকিস্তানের খারাপ পারফরম্যান্সের জন্য তৎকালীন অধিনায়ক বাবর ও প্রধান নির্বাচক ইনজামাম-উল-হককে দায়ী করেন। বাবরের সঙ্গে এক পিসিবি কর্তার হোয়াটসঅ্যাপ চ্যাটও ফাঁস হয়ে যায়। এসবের ফলে আশরফের উপর চাপ বাড়ছিল। সেই কারণেই তাঁকে পদত্যাগ করতে হল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Pakistan: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হবে? পিসিবি চেয়ারম্যানের মন্তব্যে জল্পনা

New Zealand Vs Pakistan: চতুর্থ টি-২০ ম্যাচেও জয়, পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পথে নিউজিল্যান্ড

Read more Articles on
Share this article
click me!