Jonty Rhodes: 'আমার কাছেও এটা খবর,' শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে যুক্ত হওয়ার কথা অস্বীকার জন্টি রোডসের

শ্রীলঙ্কার পুরুষদের সিনিয়র দল যেমন সম্প্রতি ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না, তেমনই ক্রিকেট বোর্ডের কার্যকলাপ নিয়েও বিতর্ক তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Jan 19, 2024 12:47 PM IST / Updated: Jan 19 2024, 07:28 PM IST

বৃহস্পতিবার বড়াই করে শ্রীলঙ্কা ক্রিকেট ঘোষণা করেছিল, ঘরোয়া ক্রিকেটের মান বাড়ানোর লক্ষ্যে ভারতীয় দলের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ ও দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফিল্ডার জন্টি রোডসকে কোচিং স্টাফের সঙ্গে যুক্ত করা হয়েছে। কিন্তু শুক্রবার এই খবর অস্বীকার করেছেন রোডস। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন, ‘এটা আমার কাছেও খবর।’ এই কিংবদন্তি শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে যুক্ত হওয়ার খবর অস্বীকার করায় বৃহস্পতিবারের ঘোষণা নিয়ে প্রশ্ন উঠেছে। বিভিন্ন দেশের সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। কিন্তু স্বয়ং রোডসই দাবি করছেন তিনি এ বিষয়ে কিছু জানেন না। ফলে শ্রীলঙ্কা ক্রিকেট কীসের ভিত্তিতে তাঁকে নিয়োগ করার কথা ঘোষণা করল, সেটা নিয়ে প্রশ্ন উঠেছে।

শ্রীলঙ্কা ক্রিকেটের ভুয়ো ঘোষণা?

বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘আন্তর্জাতিক ক্রিকেটের কয়েকজন সেরা প্রতিভার সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। স্থানীয় কোচ, ট্রেনার ও ফিজিওথেরাপিস্টদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। বিভিন্ন জায়গায় নির্দিষ্ট সময়ের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।’ রোডস ছাড়াও অরুণ ও শ্রীলঙ্কার প্রাক্তন ফিজিওথেরাপিস্ট অ্যালেক্স কনট্যুরিকেও কোচিং স্টাফে যুক্ত করার কথা জানানো হয়। কিন্তু শুক্রবার এই নিয়োগ নিয়ে প্রশ্ন উঠে গেল। রোডসের বক্তব্যের পর শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও নতুন ঘোষণা করা হয়নি। অরুণ এ বিষয়ে মুখ খোলেননি।

 

 

ফিল্ডিং কোচ হিসেবেও বিখ্যাত রোডস

ক্রিকেটের ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা ফিল্ডার রোডস। তাঁর ফিল্ডিংয়ের ভিডিও এখনও সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ফিল্ডিং কোচ হিসেবে বিভিন্ন দলের সঙ্গে যুক্ত থেকেছেন রোডস। তাঁর কাছ থেকে তরুণ ক্রিকেটাররা অনেককিছু শেখার সুযোগ পেয়েছেন। তবে শ্রীলঙ্কার কোচ ও ক্রিকেটাররা সেই সুযোগ পাচ্ছেন না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy 2024: অনুষ্টুপের অপরাজিত অর্ধশতরান, ইডেনে ছত্তীশগড়ের বিরুদ্ধে ভালো জায়গায় বাংলা

India Vs Afghanistan: দুঃখিত ক্রিকেটের স্পিরিট, মহম্মদ নবির পাশে রবিচন্দ্রন অশ্বিন

Share this article
click me!