তিরন্দাজীর মিক্সড ডাবলসে রুদ্ধশ্বাস জয় ভারতের, কোয়ার্টার ফাইনালে দীপিকা-প্রবীণ জুটি

তিরন্দাজির মিক্সড ডাবলসে আশা জাগাল ভারতীয় দল। পিছিয়ে পড়েও দুরন্তভাবে কামব্যাক করে দীপিকা কুমারি ও প্রবীণ যাদব জুটি। চাইনিজ তাইপেই জুটিকে হারিয়ে জায়গা করে নিলেন শেষ আটে।
 

Sudip Paul | Published : Jul 24, 2021 3:05 AM IST / Updated: Jul 24 2021, 08:48 AM IST

ব্যক্তিগত বাছাই রাউন্ডে হতাশ করলেও, তিরন্দাজের মিক্সড ডাবলসে পদক জয়ের আশা জাগিয়ে রাখলেন দীপিকা কুমারি ও প্রবীণ যাদব জুটি। কোয়ার্টার ফাইনালে উঠল ভারতীয় দল। যদিও এদিনও শুরুটা খুব একটা ভালো হয়নি দীরপিকাদের। শেষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের চাইনিজ তাইপেইয়ের জুটিকে ২-১ ব্যবধানে হারায় ভারতীয় জুটি। প্রথম তিন রাউন্ডে ম্যাচের ভাগ্য নির্ধারিত না হওয়ায় খেলা গড়ায় চতুর্থ রাউন্ডে। সেখানেই বাজিমাত করে দীপিকারা।

 

 

এদিনন খেলার শুরুতে প্রথম সেটে হেরে যান দীপিকা কুমারি ও প্রবীণ যাদব জুটি। যার ফলে সকলেই ভেবে নিয়েছিলেন তিরন্দাজীর মিক্সড ডাবলসেও হতাশাই সঙ্গী হতে চলেছে ভারতীয় দলের। কিন্তু দ্বিতীয় রাউন্ডে দুরন্তভাবে কামব্যাক করে ভারতীয় তিরন্দাজরা। দ্বিতীয় সেট ড্র হলেও, দীপিকা-প্রবীণ বুঝিয়ে দেন তারাও হাল ছাড়ার নয়। পরপর দুটি ১০ পয়েন্ট স্কোর করে দ্বিতীয় সেট ড্র করে তারা। তৃতীয় সেটে ৪০ পয়েন্ট স্কোর করে সেট জিতে নেয় ভারতীয় তিরন্দাজরা।

 

 

৩ সেটের মধ্যে দুই দল একটি করে সেট জেতায় ও একটি ড্র করায় খেলার ভাগ্য নির্ধারনের জন্য ম্যাচ গড়ায় চতুর্থ সেটে। চতুর্থ সেটের প্রথম দুটি সেটে চাইনিজ তাইরপেই জুটি স্কোর করে ১৯ পয়েন্ট। জবাবে ভারত স্কোর করে ১৭ পয়েন্ট। শেষে আরও ২টি তির ছুড়ে চাইনিজ জুটির মোট পয়েন্ট দাঁড়ায় ৩৬। ফলে ম্যাচ জয়ের জন্য দীপিকা ও প্রবীণ দুজনকেই ১০ পয়েন্ট করে স্কোর করতে হত। রুদ্ধশ্বাস ম্যাচে সেটা করে দেখিয়েই শেষ আটে জায়গা পাকা করে নিল ভারত। একইসঙ্গে হাসি ফুটল সমর্থকদের মুখেও। তবে কোয়ার্টারে ভারতের প্রতিপক্ষ শক্তিশালী কোরিয়া।


Share this article
click me!