আক্রমণের মুখে ভেঙে চুরমার পুলিশের ব্যারিকেড, কলকাতা লিগে সহজ জয় ইস্টবেঙ্গলের

এবারের কলকাতা ফুটবল লিগে গ্রুপ লিগে অসাধারণ পারফরম্যান্স দেখাল ইস্টবেঙ্গল। অপরাজিতভাবে গ্রুপ পর্ব শেষ করল বিনো জর্জের দল। এবার চ্যাম্পিয়ন হওয়াই ইস্টবেঙ্গলের লক্ষ্য।

Soumya Gangully | Published : Sep 6, 2024 11:31 AM IST / Updated: Sep 06 2024, 05:45 PM IST

কলকাতা পুলিশকে ৩-০ উড়িয়ে গ্রুপ বি-র শীর্ষেই থাকল ইস্টবেঙ্গল। শুক্রবার নিজেদের মাঠে কলকাতা ফুটবল লিগে গ্রুপের শেষ ম্যাচে সহজ জয় পেল বিনো জর্জের দল। গোল করলেন সুনীল বাথালা, তন্ময় দাস ও সায়ন বন্দ্যোপাধ্যায়। জেসিন টি কে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ না হলে লাল-হলুদের জয়ের ব্যবধান বাড়ত। ১২ ম্যাচ খেলে ৩৪ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল ইস্টবেঙ্গল। এবার সুপার সিক্সের লড়াই শুরু হবে। গ্রুপের পয়েন্ট সুপার সিক্সে যোগ হবে। ফলে এগিয়ে থেকেই সুপার সিক্সে খেলতে নামবে ইস্টবেঙ্গল। এবার চ্যাম্পিয়ন হওয়াই লাল-হলুদ ব্রিগেডের লক্ষ্য।

অসাধারণ পারফরম্যান্স ইস্টবেঙ্গলের

Latest Videos

কলকাতা পুলিশের বিরুদ্ধে এদিন ম্যাচের শুরু থেকেই ইস্টবেঙ্গলের দাপট দেখা যায়। ম্যাচের প্রথম মিনিটেই অবশ্য গোলের সুযোগ পেয়েছিল পুলিশ দল। কিন্তু এরপরেই ম্যাচের নিয়ন্ত্রণ নেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা। ৫ মিনিটের মাথায় হীরা মণ্ডলের ফ্রি-কিক থেকে হেডে গোল করেন সুনীল বাথালা। ৪ মিনিট পরেই ব্যবধান বাড়ানোর সুযোগ পান সায়ন। কিন্তু মহম্মদ মুশারফের ক্রস থেকে সায়নের হেড পোস্টে লেগে ফিরে আসে। ২১ মিনিটে জেসিনের মাইনাস থেকে সহজ সুযোগ নষ্ট করেন নাসিব। ৩৫ মিনিটে দূরপাল্লার শটে গোল করেন তন্ময়। প্রথমার্ধের শেষে ২-০ এগিয়েছিল ইস্টবেঙ্গল। ৫৮ মিনিটে বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে আগুয়ান গোলকিপার তুহিন দে-র পাশ দিয়ে জালে জড়িয়ে দেওয়ার চেষ্টা করেন জেসিন। কিন্তু সেই বল অল্পের জন্য বাইরে চলে যায়। ৬৯ মিনিটে বক্সের মধ্যে কুশ ছেত্রীকে ফাউল করেন পুলিশের ডিফেন্ডাররা। কিন্তু সেই আক্রমণ থেকেই গোল করেন সায়ন। কিন্তু রেফারি অ্যাডভান্টেজ দেওয়ার বদলে পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে শট নিতে যান জেসিন। তাঁর শট সেভ করে দেন পুলিশের গোলকিপার তুহিন। এরপর ৮৮ মিনিটে গোল করেন সায়ন।

সুপার সিক্সের জন্য তৈরি হচ্ছে ইস্টবেঙ্গল

চলতি কলকাতা ফুটবল লিগে গ্রুপ পর্ব শেষ হওয়ার পর এবার সুপার সিক্সের ম্যাচগুলিতেও ভালো পারফরম্যান্স দেখিয়ে চ্যাম্পিয়ন হওয়াই সায়নদের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'তিলোত্তমার রক্ত চোখ, আঁধার রাতের মশাল হোক!' ফের আর জি কর নিয়ে সরব ইস্টবেঙ্গল সমর্থকরা

চিফ মিনিস্টার কাপ জয়ের পরেই ছন্দপতন, কলকাতা লিগে ফের হার মোহনবাগান সুপার জায়ান্টের

উৎসাহ তৈরি করেছে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ, উত্তরপ্রদেশে ফুটবলের উন্নয়নে যোগী আদিত্যনাথ

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari