'তিলোত্তমার রক্ত চোখ, আঁধার রাতের মশাল হোক!' ফের আর জি কর নিয়ে সরব ইস্টবেঙ্গল সমর্থকরা

কলকাতা ফুটবল লিগে ইস্টবেঙ্গলের ম্যাচে আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদ জানিয়ে ব্যানার তুলে ধরলেন সমর্থকরা। টেলিভিশন ও ইউটিউবে সরাসরি সম্প্রচারের ফলে সারা বিশ্বে এই প্রতিবাদের ছবি পৌঁছে গেল।

Soumya Gangully | Published : Sep 6, 2024 10:29 AM IST / Updated: Sep 06 2024, 04:46 PM IST

কলকাতা ফুটবল লিগে ইস্টবেঙ্গলের যে ম্যাচে প্রথমবার আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদ দেখা গিয়েছিল, অজ্ঞাত কারণে মাঝপথে সেই ম্যাচের সম্প্রচার বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু কোনও রক্তচক্ষু বা চাপের সামনে মাথা নোয়াননি ইস্টবেঙ্গল সমর্থকরা। শুক্রবার কলকাতা ফুটবল লিগে ইস্টবেঙ্গল মাঠে কলকাতা পুলিশের বিরুদ্ধে ম্যাচে ফের আর জি করের ঘটনার বিচার চেয়ে ব্যানার দেখা গেল। গ্যালারিতে সেই ব্যানারে লেখা, 'তিলোত্তমার রক্ত চোখ, আঁধার রাতের মশাল হোক! জাস্টিস ফর আর জি কর।' ম্যাচ চলাকালীন বারবার গ্যালারিতে এই ব্যানারের দিকে সবার নজর চলে যাচ্ছে। তবে এদিন আর মাঝপথে ম্যাচ সম্প্রচার বন্ধ হয়নি। টেলিভিশন চ্যানেলের পাশাপাশি ইউটিউবেও সরাসরি ম্যাচ সম্প্রচার করা হচ্ছে। ফলে সারা বিশ্বে ইস্টবেঙ্গল সমর্থকদের প্রতিবাদের ছবি পৌঁছে যাচ্ছে।

ময়দানে বারবার প্রতিবাদ

Latest Videos

১৮ অগাস্ট প্রথমবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের বাইরে আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে সরব হন ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থকরা। তারপর একাধিকবার বিভিন্ন জায়গায় পথে নেমে একসঙ্গে প্রতিবাদ জানিয়েছেন লাল-হলুদ, সবুজ-মেরুন, সাদা-কালো সমর্থকরা। ডুরান্ড কাপ সেমি-ফাইনাল, ফাইনালেও প্রতিবাদ জানান মোহনবাগান সমর্থকরা। কলকাতা ফুটবল লিগের ম্যাচেও প্রতিবাদের ছবি দেখা গিয়েছে।

ফুটবলাররাও প্রতিবাদ জানাচ্ছেন

ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্ট, মহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থকদের পাশাপাশি ফুটবলাররাও আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন। সৌভিক চক্রবর্তী, দেবজিৎ মজুমদার, হীরা মণ্ডলের মতো ফুটবলাররা সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন। শুভাশিস বসু আবার পথে নেমে সমর্থকদের সঙ্গেই প্রতিবাদ জানিয়েছেন। ফুটবলের সঙ্গে আর জি করের ঘটনার কোনও সম্পর্ক নেই। কিন্তু রাজ্য ও সমাজের কথা ভেবে ফুটবল মহল প্রতিবাদে একজোট হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'তোর ভয় নেই বোন, আমরা প্রতিবাদ করতে জানি,' ডুরান্ড কাপ ফাইনালেও আর জি কর নিয়ে বার্তা

ফের পথে তিন প্রধানের সমর্থকরা, জাতীয় ক্রীড়া দিবসে আর জি করের বিচার চেয়ে মিছিল

সৌভ্রাতৃত্বের নজির গড়া মোহনবাগান সমর্থকের দোকান ভাঙার 'হুমকি' শাসক দলের কর্মীদের, ক্ষুব্ধ ফুটবলপ্রেমীরা

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood