CFL 2024: আবারও আটকে গেল মোহনবাগান, কলকাতা লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচও ড্র

কলকাতা লিগের (Calcutta Football League) গুরুত্বপূর্ণ ম্যাচে শনিবার দুপুর ৩টেয়, ব্যারাকপুরের বিভূতিভূষণ স্টেডিয়ামে মুখোমুখি হয় মোহনবাগান (Mohun Bagan) বনাম আসোস রেইনবো অ্যাথলেটিক ক্লাব (Asos Rainbow Athletic Club)। ম্যাচের ফলাফল ২-২। 

Subhankar Das | Published : Jul 6, 2024 11:34 AM IST / Updated: Jul 09 2024, 05:33 PM IST

কলকাতা লিগের (Calcutta Football League) গুরুত্বপূর্ণ ম্যাচে শনিবার দুপুর ৩টেয়, ব্যারাকপুরের বিভূতিভূষণ স্টেডিয়ামে মুখোমুখি হয় মোহনবাগান (Mohun Bagan) বনাম আসোস রেইনবো অ্যাথলেটিক ক্লাব (Asos Rainbow Athletic Club)। এই ম্যাচেও আটকে গেল মোহনবাগান। খেলার ফলাফল ২-২।

প্রসঙ্গত, গত ২৫ জুন থেকে শুরু হয়েছে কলকাতা ফুটবলের এই মেগা প্রতিযোগিতা। এবার লিগে মোট ২৬টি দল অংশগ্রহণ করছে। দুটি গ্রুপে ভাগ করে খেলাগুলি অনুষ্ঠিত হচ্ছে।

Latest Videos

গ্রুপ এ-তে রয়েছে মহামেডান স্পোর্টিং, ডায়মন্ড হারবার এফসি, খিদিরপুর, বিএসএস স্পোর্টিং ক্লাব, কালীঘাট মিলন সংঘ, এরিয়ান, আর্মি রেড, নিউ আলিপুর সুরুচি সংঘ, সাদার্ন সমিতি, মেসার্স ক্লাব, ইউনাইটেড স্পোর্টস ক্লাব, উয়াড়ি এবং পাঠচক্র।

অন্যদিকে, গ্রুপ বি-তে রয়েছে ইস্টবেঙ্গল, মোহনবাগান, ভবানীপুর এফসি, পিয়ারলেস, ক্যালকাটা কাস্টমস, পুলিশ এসি, রেইনবো এফসি, কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন, রেলওয়ে এফসি, জর্জ টেলিগ্রাফ, ক্যালকাটা পুলিশ ক্লাব, ইস্টার্ন রেলওয়ে, টালিগঞ্জ অগ্রগামী।

সেই গ্রুপ বি-র গুরুত্বপূর্ণ ম্যাচেই শনিবার, ব্যারাকপুরের বিভূতিভূষণ স্টেডিয়ামে মুখোমুখি হয় মোহনবাগান বনাম আসোস রেইনবো অ্যাথলেটিক ক্লাব।

খেলার শুরু থেকেই ভালো লড়াই চোখে পড়ে। তবে মোহনবাগানও চাপ বাড়াতে শুরু করে। কার্যত, মাঝমাঠের দখল নিতে শুরু করেন সায়ন দাস (Sayan Das) এবং সুহেইল ভাটরা (Suhail Ahmad Bhat)। একের পর এক আক্রমণ উঠে আসে সবুজ মেরুন ব্রিগেডের তরফ থেকে।

আর সেই সুবাদেই খেলার ১৪ মিনিটে, এগিয়ে যায় তারা। সুহেইলের গোলে ১-০ ব্যবধানে লিড নেয় মোহনবাগান। আসলে গত ম্যাচে ভবানীপুরের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করার ফলে, কিছুটা বাড়তি উদ্যম নিয়েই এই ম্যাচে মাঠে নামে তারা। যতই সময় এগোয়, ততই যেন ম্যাচে আধিপত্য বিস্তার করতে শুরু করে মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)।

সেই জায়গা থেকেই, ম্যাচের ২৬ মিনিটে ফের গোল। এবারও সেই সুহেইল ভাট। তাঁর জোড়া গোলের সুবাদেই, ম্যাচে ২-০ গোলে লিড নেয় বাগান শিবির। কিন্তু তাল কাটে ফার্স্ট হাফের শেষ দশ মিনিটে।

লাগাতার পাল্টা আক্রমণে উঠে আসতে থাকে রেইনবো ফুটবল দল। ঝড়ের গতিতে আক্রমণের সুবাদেই খেলার ৪৪ মিনিটে, প্রথম গোল পায় তারা। সৌরভ দাশগুপ্তর (Sourav Dasgupta) গোলে ব্যবধান কমায় রেইনবো। সৌরভের দুর্দান্ত ফ্রিকিক থেকে এই গোল পায় তারা। তবে সেখানেই শেষ নয়। ফার্স্ট হাফের অতিরিক্ত সময়ে ফের গোল পায় রেইনবো। রাজন বর্মণের (Rajon Barman) পেনাল্টি থেকে করা গোলে ম্যাচে সমতা ফেরায় রেইনবো ফুটবল দল।

আরও পড়ুনঃ

CFL 2024: 'জঘন্য রেফারিং', মহামেডানের বিরুদ্ধে ড্র করে বিস্ফোরক খিদিরপুর কোচ

শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ২-২ ফলাফল নিয়েই। অন্যদিকে, দ্বিতীয়ার্ধের শুরুতেও সেই আক্রমণের গতি বজায় রেখেছিল রেইনবো। তবে পাল্টা অ্যাটাকে উঠে আসে মোহনবাগানও। ফারদিন আলি মোল্লাকে (Fardin Ali Molla) বেশ সপ্রতিভ লাগে এই ম্যাচে। সেইসঙ্গে, আসোস রেইনবো অ্যাথলেটিক ক্লাবের ডিফেন্স এবং গোলরক্ষক শিল্টন পালেরও (Shilton Paul) প্রশংসা করতেই হবে। বেশ কয়েকটি ভালো সেভ করেন তিনি।

খেলার একেবারে শেষদিকে, মোহনবাগানের রবি রানা (Ravi Rana) একটি সুবর্ণ সুযোগ মিস করেন। পায়ের জটলায় আটকে যায় বল। সেইসঙ্গে, শিল্টন এবং রেইনবো ডিফেন্ডাররা একেবারে জান লড়িয়ে দেন। ফলে গোল হয়নি। শেষ অবধি আরও কোনও দলই গোল করতে পারেনি।

ম্যাচ শেষ হয় ২-২ ফলাফল নিয়েই। আর কলকাতা লিগে (CFL 2024) নিজেদের দ্বিতীয় ম্যাচেও ড্র করে, ফের পয়েন্ট নষ্ট করল মোহনবাগান। ম্যাচের সেরা পঙ্কজ মৌলা।

আরও পড়ুনঃ 

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio
'ওনার বাড়িতে, ওনার সামনেই ৫ দফা দাবী জানিয়ে ফিরবো' গর্জে উঠে রওনা দিলেন ডাক্তাররা | RG Kar Protest
কেন আমাকে অসন্মান করছো! ভিডিও সুপ্রিম কোর্টের আদেশে দেবো : Mamata Banerjee | RG Kar Protest |