ফের রক্ষণের গাফিলতি, লাজংয়ের কাছে হেরে ডুরান্ড কাপ থেকে বিদায় ইস্টবেঙ্গলের

এবারের মরসুমের শুরুটা ভালোভাবে করতে পারল না ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচ থেকেই ডোবাচ্ছে রক্ষণ। ডুরান্ড কাপ কোয়ার্টার ফাইনালেও রক্ষণের ত্রুটি ও গাফিলতির ফল ভুগতে হল কার্লেস কুয়াদ্রাতের দলকে।

Soumya Gangully | Published : Aug 21, 2024 3:33 PM IST / Updated: Aug 21 2024, 09:33 PM IST

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু প্রিলিমিনারি স্টেজের ম্যাচের পর ডুরান্ড কাপ কোয়ার্টার ফাইনাল, টানা দ্বিতীয় ম্যাচে হার ইস্টবেঙ্গলের। বুধবার শিলং লাজংয়ের কাছে হেরে ডুরান্ড কাপ থেকে বিদায় নিল ইস্টবেঙ্গল। ম্যাচের ফল ১-২। এই ম্যাচেও লাল-হলুদ ব্রিগেডকে ডুবিয়ে দিল রক্ষণ। লালচুংনুঙ্গা, হিজাজি মাহের, মার্ক জোথনপুইয়া. প্রভাত লাকড়া একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। পরিবর্ত হিসেবে মাঠে নামা হেক্টর ইয়ুস্তে, গুরসিমরত গিল খারাপ খেলেননি। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। ইস্টবেঙ্গলের গোলকিপার প্রভসুখন গিলও চলতি মরসুমে ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না। দলে দেবজিৎ মজুমদারের মতো গোলকিপার থাকা সত্ত্বেও কেন ছন্দে না থাকা গিলকে খেলিয়ে যাওয়া হচ্ছে, তা স্পষ্ট নয়। আনোয়ার আলি খেলতে নামলে হয়তো লাল-হলুদ রক্ষণ শক্তিশালী হবে। কিন্তু আপাতত মরসুমের প্রথম সর্বভারতীয় টুর্নামেন্টে ব্যর্থ ইস্টবেঙ্গল।

লাজংয়ের গতির কাছে হার ইস্টবেঙ্গল

Latest Videos

নিজেদের মাঠে শিলং লাজং বরাবরই শক্তিশালী। পাহাড়ে খেলতে গিয়ে সব দলকেই সমস্যায় পড়তে হয়। লাজংয়ের ফুটবলারদের উচ্চতা বেশি না হলেও, তাঁরা সারাক্ষণ প্রচণ্ড গতিতে দৌড়ে যেতে পারেন। এই গতি সামাল দিতে পারল না লাল-হলুদ রক্ষণ। অষ্টম মিনিটে প্রথম গোল করে লাজংকে এগিয়ে দেন মার্কোস রাডওয়্যার জেনার সিলভা। এই গোলের ক্ষেত্রে দায় এড়াতে পারবেন না গোলকিপার গিল। ৭৮ মিনিটে পি ভি বিষ্ণুর ক্রস থেকে গোল করে সমতা ফেরান নন্দকুমার শেখর। কিন্তু সমতা ফেরানোর পরেই ফের গোল হজম করে ইস্টবেঙ্গল। ৮৩ মিনিটে লাজংয়ের হয়ে দ্বিতীয় গোল করেন ফিগো সিনডাই। এরপর আর সমতা ফেরাতে পারল না ইস্টবেঙ্গল

গোল বাতিল, পেনাল্টির দাবি নাকচ

এদিন রেফারির একাধিক সিদ্ধান্ত ইস্টবেঙ্গলের বিপক্ষে যায়। ৩৮ মিনিটে গোল করে ফেলেছিলেন মাদিহ তালাল। কিন্তু অফসাইডের জন্য এই গোল বাতিল হয়ে যায়। যদিও টেলিভিশন রিপ্লে দেখে মনে হয়েছে অফসাইড ছিল না। দ্বিতীয়ার্ধের সংযোজিত সময়ে বক্সের মধ্যে লাজংয়ের এক ফুটবলারের হাতে বল লাগে। কিন্তু পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

তিন প্রধানের কর্তাদের অনুরোধে সাড়া, সল্টলেকেই ডুরান্ড কাপের সেমি-ফাইনাল, ফাইনালের অনুমতি পুলিশের

সৌভ্রাতৃত্বের নজির গড়া মোহনবাগান সমর্থকের দোকান ভাঙার 'হুমকি' শাসক দলের কর্মীদের, ক্ষুব্ধ ফুটবলপ্রেমীরা

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র