English Premier League: চেলসিকে ৪-১ উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৬ নম্বরে নিউক্যাসল

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না চেলসি। লিগ টেবলে পিছনের দিকেই আছে প্রাক্তন চ্যাম্পিয়নরা।

Soumya Gangully | Published : Nov 25, 2023 5:18 PM IST / Updated: Nov 25 2023, 11:46 PM IST

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসিকে ৪-১ গোলে উড়িয়ে দিল নিউক্যাসল ইউনাইটেড এফসি। এই জয়ের ফলে ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৬ নম্বরে উঠে এল নিউক্যাসল। অন্যদিকে, ১৩ ম্যাচ খেলে পঞ্চম হারের ফলে ১৬ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে থাকল চেলসি। এই ম্যাচের শুরু থেকেই নিউক্যাসলের দাপট ছিল। ১৩ মিনিটে প্রথম গোল করে নিউক্যাসলকে এগিয়ে দেন আলেকজান্ডার আইজ্যাক। ২৩ মিনিটে গোল করে চেলসিকে সমতায় ফেরান রাহিম স্টার্লিং। কিন্তু সমতা ফেরালেও, শেষরক্ষা করতে পারল না চেলসি। দ্বিতীয়ার্ধে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জয় ছিনিয়ে নিল নিউক্যাসল। ৬০ মিনিটে গোল করে নিউক্যাসলকে এগিয়ে দেন জামাল ল্যাসেলেস। পরের মিনিটেই গোল করে ব্যবধান বাড়ান জোলিনটন। ৮৩ মিনিটে নিউক্যাসলের হয়ে চতুর্থ গোল করেন অ্যান্টনি গর্ডন। ৭৩ মিনিটে লাল কার্ড দেখেন রিসি জেমস। ফলে বাকি সময়টা ১০ জনে খেলতে হয় চেলসিকে।

দুর্দান্ত জয় ব্রাইটনের

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে নটিংহ্যাম ফরেস্টকে ৩-২ গোলে হারিয়ে দিল ব্রাইটন। এই ম্যাচে দুর্দান্ত লড়াই হয়। শেষদিকে ১০ জনে খেলেও জয় ছিনিয়ে নিল ব্রাইটন। এই ম্যাচের ৩ মিনিটে প্রথম গোল করে নটিংহ্যামকে এগিয়ে দেন অ্যান্টনি এলানগা। ২৬ মিনিটে গোল করে ব্রাইটনকে সমতায় ফেরান ইভান ফার্গুসন। প্রথমার্ধের সংযোজিত সময়ে গোল করে ব্রাইটনকে এগিয়ে দেন হোয়াও পেড্রো। তিনিই ৫৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান। ৭৩ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লিউইস ডাঙ্ক। এরপর ৭৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান মর্গ্যান গিবস-হোয়াইট। তবে আর গোল খায়নি ব্রাইটন

বর্নমাউথের সহজ জয়

অন্য ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে দিল বর্নমাউথ। ১২ মিনিটে প্রথম গোল করে বর্নমাউথকে এগিয়ে দেন মার্কাস ট্যাভারনিয়ের। প্রথমার্ধের সংযোজিত সময়ে ব্যবধান বাড়ান জাস্টিন ক্লুইভার্ট। ৫১ মিনিটে তৃতীয় গোল করেন ট্যাভারনিয়ের। দ্বিতীয়ার্ধের সংযোজিত সময়ে শেফিল্ডের হয়ে ব্যবধান কমান অলি ম্যাকবার্নি। অন্য ম্যাচে বার্নলিকে ২-১ গোলে হারিয়ে দিল ওয়েস্টহ্যাম ইউনাইটেড এফসি। ৪৯ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করে বার্নলিকে এগিয়ে দেন জে রডরিগেজ। ৮৬ মিনিটে দারা ও'শিয়ার আত্মঘাতী গোল সমতা ফেরায় ওয়েস্টহ্যাম। এরপর সংযোজিত সময়ে জয়সূচক গোল করেন টমাস সুচেক। অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়ে দিল লুটন টাউন। ৭২ মিনিটে প্রথম গোল করে লুটনকে এগিয়ে দেন টেডেন মেনগি। ২ মিনিটের মধ্যেই গোল করে সমতা ফেরান মাইকেল অলিস। ৮৩ মিনিটে লুটনের হয়ে জয়সূচক গোল করেন জ্যাকব ব্রাউন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Man City Vs Liverpool: লিভারপুলের সঙ্গে ড্র, ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষেই থাকল ম্যান সিটি

Fact Check: রামিজ রাজার দাবি অনুযায়ী সত্যিই কি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ডায়েট প্ল্যান ঠিক করে দেয় নাসা?

Share this article
click me!