Euro Cup 2024: ইউক্রেনকে রুখে দিল রোমানিয়া, লড়াকু ফুটবলকে সঙ্গী করেই ৩-০ গোলে জয়

ইউরো কাপে (Euro Cup 2024) নিজেদের প্রথম ম্যাচেই জয় রোমানিয়ার। জার্মানির আলিয়াঞ্জ অ্যারেনাতে (Allianz Arena) সোমবার, ইউরো কাপের গ্রুপ পর্যায়ের ম্যাচে মুখোমুখি হয় রোমানিয়া বনাম ইউক্রেন। সেই ম্যাচেই ৩-০ গোলে জয় পেল রোমানিয়া।

Subhankar Das | Published : Jun 17, 2024 2:54 PM IST / Updated: Jun 17 2024, 08:45 PM IST

ইউরো কাপে (Euro Cup 2024) নিজেদের প্রথম ম্যাচেই জয় রোমানিয়ার। জার্মানির আলিয়াঞ্জ অ্যারেনাতে (Allianz Arena) সোমবার, ইউরো কাপের গ্রুপ পর্যায়ের ম্যাচে মুখোমুখি হয় রোমানিয়া বনাম ইউক্রেন (Romania Vs Ukraine Euro 2024)। সেই ম্যাচেই ৩-০ গোলে জয় পেল রোমানিয়া।

খেলার শুরু থেকেই আক্রমণে ঝড় তোলে রোমানিয়া (Romania)। বলা যেতে পারে, ইউক্রেন ডিফেন্সের ওপর ক্রমাগত চাপ বাড়াতে থাকে তারা। তবে ম্যাচের ২১ মিনিটে, আর্টেম ডবভিকের (Artem Dovbyk) বাঁ-পায়ের শট বাইরে না গেলে তখনই এগিয়ে যেতে পারত ইউক্রেন। কিন্তু পাল্টা আক্রমণে উঠে আসে রোমানিয়ানরা।

Latest Videos

খেলার ২৬ মিনিটে, ইউক্রেনের গোলরক্ষক ক্লিয়ার করতে গিয়ে বল বাড়িয়ে দেন রোমানিয়ার দিকে। আর নিকোলাই স্ট্যানকিউ (Nicolae Stanciu) সেই বল পেয়ে ডান পায়ের জোরালো শটে জালে জড়িয়ে দেন এবং রোমানিয়া এগিয়ে যায় ১-০ ব্যবধানে। (Euro Romania Vs Ukraine Teams )

তবে ইউক্রেনও বেশ কয়েকবার পাল্টা আক্রমণে ওঠার চেষ্টা করে, কিন্তু সফল হয়নি তারা। অনেকক্ষেত্রেই বল মাঝমাঠে আটকে যায় অথবা রোমানিয়ান রক্ষণভাগের খেলোয়াড়দের দক্ষতায় তা ক্লিয়ার হয়ে যায়। শেষ অবধি ফার্স্ট হাফে আর কোনও গোল হয়নি। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়ে।

দ্বিতীয়ার্ধেও একই গতিতে খেলা শুরু করে রোমানিয়া। ম্যাচের ৫২ মিনিটে, রাজভান মারিনের (Razvan Marin) গোলে ২-০ ব্যবধানে লিড নেয় তারা। কার্যত, খেলার দখল তখন তাদের জিম্মায়। ম্যাচের ৫৫ মিনিটে, নিকোলাই-এর শট ব্লক না হলে, আবার গোল পেতে পারত তারা।

তবে সেখানেই শেষ নয়। সোমবার যেন মাঠে ফুল ফোটাতেই নেমেছিলেন রোমানিয়ানরা। ম্যাচের ৫৬ মিনিটে, ফের গোল। আর এবার ডেনিস ড্রাগাসের (Denis Dragus) গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রোমানিয়া। (Romania Vs Ukraine Euro 2024 Live)

বলা যেতে পারে, ম্যাচ থেকে পুরোপুরি হারিয়ে যায় ইউক্রেন। তারপরেও একাধিক আক্রমণ তুলে আনে রোমানিয়া, তবে আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, ৩-০ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নিজেদের ইউরো (Romania Vs Ukraine Live) যাত্রা শুরু করল রোমানিয়া।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা