বিশ্বকাপ চলাকালীন পেলের মতো সম্মান জানানো হয়নি, ক্ষুব্ধ মারাদোনার মেয়ে জিয়ানিনা

আর্জেন্টিনা দল ও সমর্থকদের আচরণে অসন্তুষ্ট প্রয়াত দিয়েগো মারাদোনার মেয়ে জিয়ানিনা। তাঁর দাবি, কাতার বিশ্বকাপে মারাদোনাকে সম্মান জানানো হচ্ছে না।

Web Desk - ANB | Published : Dec 6, 2022 4:23 PM IST

ব্রাজিলের কিংবদন্তি পেলে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। তাঁর দ্রুত সুস্থতা কামনা করে প্রার্থনা করছেন সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। বিশ্বকাপে গ্যালারিতে টিফো দেখা যাচ্ছে। ব্রাজিল দলের পক্ষ থেকেও পেলের সুস্থতার জন্য প্রার্থনা করার কথা বলা হচ্ছে। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচে জয় পাওয়ার পর পেলের ছবি দেওয়া পোস্টার হাতে দেখা যায় নেইমারদের। কিন্তু প্রয়াত প্রাক্তন অধিনায়ক ও কোচ দিয়েগো মারাদোনাকে এবারের বিশ্বকাপ চলাকালীন আলাদা করে শ্রদ্ধা জানাননি লিওনেল মেসিরা। এতে ক্ষুব্ধ মারাদোনার মেয়ে জিয়ানিনা। তিনি সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন। কোনও আপত্তিকর শব্দ ব্যবহার না করেই আর্জেন্টিনা দলকে কটাক্ষ করেছেন জিয়ানিনা। পেলের মতো তাঁর বাবাকে কেন শ্রদ্ধা জানানো হচ্ছে না, সেটা নিয়েই ক্ষোভপ্রকাশ করেছেন মারাদোনার মেয়ে। তাঁর এই সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে আর্জেন্টিনার ফুটবল মহলে আলোচনা শুরু হয়েছে। লাতিন আমেরিকার দেশটির সংবাদমাধ্যমও সরব।

আর্জেন্টিনার একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে অবশ্য বলা হয়েছে, জিয়ানিনা যে দাবি করছেন, সেটা ঠিক নয়। কাতার বিশ্বকাপে মারাদানোকে সম্মান জানানো হচ্ছে। আর্জেন্টিনার প্রতিটি ম্যাচের সময় মারাদোনার ১০ নম্বর জার্সির কথা মাথায় রেখে ১০ মিনিটের মাথায় তাঁকে স্মরণ করা হচ্ছে। মারাদোনার প্রতি সম্মান জানিয়ে করতালি দিচ্ছেন আর্জেন্টিনার সমর্থকরা। প্রয়াত কিংবদন্তিকে নিয়ে গানও করছেন আর্জেন্টিনার সমর্থকরা।

সোমবার ব্রাজিল-দক্ষিণ কোরিয়া ম্যাচের সময় কাতারের স্টেডিয়াম ৯৭৪-এ পেলের ছবি দেওয়া অনেক টিফো, ব্যানার দেখা যায়। অনেকেই পেলের ছবি দেওয়া জার্সি পরেছিলেন। প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় পেলের ছবি দেওয়া টিফো দেখা যায়। ম্যাচ শেষ হওয়ার পর নেইমাররাও পেলেকে শ্রদ্ধা জানান। সে কথা উল্লেখ করেই মেসিদের কটাক্ষ করেছেন মারাদোনার মেয়ে।

এদিকে, এবারের বিশ্বকাপে গোলসংখ্যায় মারাদোনাকে ছাপিয়ে গিয়েছেন মেসি। বিশ্বকাপে মারাদোনার গোলসংখ্যা ৮। মেসি এবারের বিশ্বকাপে ৩ গোল সহ মোট ৯ গোল করেছেন। মারাদোনা প্রয়াত হওয়ার পর তাঁকে বিশেষ শ্রদ্ধা জানান মেসি। ২০১০ সালে মারাদোনা যখন আর্জেন্টিনার কোচ ছিলেন, তখন মেসির সঙ্গে তাঁর খুব ভাল সম্পর্ক ছিল। প্রতিটি ম্যাচের পরেই মেসি সহ দলের সব ফুটবলারকে আলিঙ্গন করতেন মারাদোনা। তিনি দলের সবার সঙ্গে ভালভাবে মিশে গিয়েছিলেন। সেই কারণে মেসিরা তাঁদের প্রয়াত কোচকে নিয়ে আবেগপ্রবণ। যদিও মারাদোনার মেয়ে সেটা মানতে নারাজ।

আরও পড়ুন-

মেসি একা নয়, আর্জেন্টিনার সবাইকে নিয়েই ভাবতে হচ্ছে, বললেন ভার্জিল ভ্যান ডাইক

৩২ বছর পর বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা

প্রথমার্ধেই ৪ গোল, দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে বিশ্বকাপের শেষ আটে ব্রাজিল

Read more Articles on
Share this article
click me!