বিশ্বকাপের ময়দানে নামার আগেই দুঃসংবাদ, শাস্তি স্বরূপ দুই ম্যাচে নির্বাসিত রোনাল্ডো, দিতে হবে জরিমানাও

চলতি বছরের এপ্রিল মাসেই এক ভক্তের সঙ্গে বচসায় জড়ান রোনাল্ডো। এক সময় সেই ভক্তের মোবাইল মাটিতে ছুড়ে ভেঙে ফেলেন তিনি। এর জেরেই ফুটবল অ্যাসোসিয়েশন শাস্তি হিসেবে দু'টি ম্যাচে নির্বাসন এবং ভারতীয় মুদ্রায় প্রায় ৫ লক্ষ টাকার জরিমানা করে।

Web Desk - ANB | Published : Nov 23, 2022 4:02 PM IST

বিশ্বকাপের আগেই চাপ বাড়ল পর্তুগাল ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ফুটবল অ্যাসোসিয়েশনের তরফ থেকে শাস্তি রোনাল্ডোর। দু’টি ম্যাচ নির্বাসিত করা হয়েছে তাঁকে। দিতে হবে জরিমানাও। সাত মাস আগে এক ভক্তের সঙ্গে খারাপ ব্যবহার ও তাঁর মোবাইল ভেঙে দেওয়ার কারণেই এই শাস্তি বলে জানা যাচ্ছে। শাস্তি অনুযায়ী তিনি ইংল্যান্ডের হয়ে কোনও ক্লাবে খেলেন তবে সেক্ষেত্রে প্রথম দু'টি ম্যাচে খেলতে পারবেন না তিনি।

চলতি বছরের এপ্রিল মাসেই এক ভক্তের সঙ্গে বচসায় জড়ান রোনাল্ডো। এক সময় সেই ভক্তের মোবাইল মাটিতে ছুড়ে ভেঙে ফেলেন তিনি। এর জেরেই ফুটবল অ্যাসোসিয়েশন শাস্তি হিসেবে দু'টি ম্যাচে নির্বাসন এবং ভারতীয় মুদ্রায় প্রায় ৫ লক্ষ টাকার জরিমানা করে। এভারটনের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের খেলা চলাকালীনই ঘটেছিল এই ঘটনা। সেই ম্যাচে হার হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। ম্যাচ শেষে এক বিশেষ ভাবে সক্ষম এক কিশোর রোনাল্ডোর সঙ্গে ছবি তুলতে চাইলে রোনাল্ডো ওই কিশোরের হাত থেকে ফোনটি নিয়ে মাটিতে ছুড়ে ফেলে। রোনাল্ডোর এই কাজের সমালোচনা করে একটি বিবৃতিতে এফএ জানিয়েছে,'ভারটনের বিরুদ্ধে ম্যাচ শেষে রোনাল্ডোর আচরণকে কোনওভাবেই মেনে নেওয়া যায় না। তাই তাঁকে শাস্তি দেওইয়া হয়েছে। ভবিষ্যতে আরও বাড়তে পারে শাস্তি।' উল্লেখ্য রোনাল্ডো নিজেও ভুল স্বীকার করেছেন।

প্রসঙ্গত, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার ২৪ ঘন্টার মধ্যেই শাস্তির মুখে রোনাল্ডো। এবার ইংল্যান্ডের কোনও ক্লাবে যোগ দিলেও প্রথম দু'টি ম্যাচ খেলতে পারবেন না তিনি। মঙ্গলবার এক বিবৃতিতে ম্যান ইউয়ের পক্ষ থেকে জানানো হল, রোনাল্ডোর সঙ্গে চুক্তি ছেদ করা হল। যৌথ সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে রোনাল্ডোকে বহিষ্কার করা হল না চলতি মরসুমের বাকি ৭ মাসের অর্থ দেওয়া হচ্ছে, সেটা এখনও জানা যায়নি। অতি সংক্ষিপ্ত বিবৃতিতে ম্যান ইউয়ের পক্ষ থেকে শুধু রোনাল্ডোর ক্লাব ছাড়ার খবর জানানো হয়েছে। এরপর রোনাল্ডো কী করবেন, সেটাও এখনও স্পষ্ট নয়। তিনি চেলসিতে যোগ দিতে পারেন বলে অনেকদিন ধরেই জল্পনা চলছে। এবার হয়তো স্ট্যামফোর্ড ব্রিজে দেখা যেতে পারে 'সি আর সেভেন'-কে।

Share this article
click me!