ভাল আছি, হাসপাতাল থেকে বার্তা আর্জেন্টিনা ম্যাচে চোট পাওয়া সৌদি ডিফেন্ডারের

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে লড়াই করতে গিয়ে চোট পান ডিফেন্ডার ইয়াসির আল-শাহরানি। তাঁর পক্ষে এই প্রতিযোগিতায় আর মাঠে নামা সম্ভব নয়।

Web Desk - ANB | Published : Nov 23, 2022 3:37 PM IST / Updated: Nov 23 2022, 09:51 PM IST

মঙ্গলবার কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচে চোট পাওয়া সৌদি আরবের ডিফেন্ডার ইয়াসির আল-শাহরানিকে নিয়ে যাওয়া রিয়াধের একটি হাসপাতালে। সেখানেই তাঁর অস্ত্রোপচার হবে বলে জানা গিয়েছে। এই ডিফেন্ডারের চোয়াল ভেঙে গিয়েছে। তাঁর মুখের হাড়ও ভেঙে গিয়েছে। তাঁর মুখ থেকে প্রচুর রক্তপাতও হয়েছে। সেই কারণেই অস্ত্রোপচার করা জরুরি। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সৌদি আরবের রাজা নিজে এই ডিফেন্ডারের শারীরিক অবস্থা ও চিকিৎসার বিষয়ে খোঁজ নিচ্ছেন। প্রয়োজনে জার্মানিতে নিয়ে গিয়ে অস্ত্রোপচার করার কথাও বলেছেন সৌদি রাজা। তবে আল-শাহরানিকে জার্মানিতে নিয়ে যাওয়া হবে কি না, সেটা এখনও জানা যায়নি। আপাতত কাতার থেকে তাঁকে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। দেশের হাসপাতালেই তাঁর চিকিৎসা চলছে। তাঁর শারীরিক অবস্থা এখন অনেকটা ভাল আছে বলে জানা গিয়েছে। হাসপাতাল থেকেই সৌদি আরবের সমর্থকদের জন্য বিশেষ বার্তা দিয়েছেন এই ফুটবলার। তিনি বলেছেন, 'আমি সবাইকে আশ্বস্ত করতে চাই, আমি এখন ভাল আছি। সবাই দয়া করে আমার জন্য প্রার্থনা করুন। জয়ের জন্য সৌদি সমর্থকদের অভিনন্দন জানাই। আপনাদের এই জয় প্রাপ্য ছিল।'

আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয়ার্ধে নিজের দলের গোলকিপার মহম্মদ আল-ওয়েসের সঙ্গে সংঘর্ষে চোট পান আল-শাহরানি। সৌদি গোলকিপারের হাঁটু সজোরে সতীর্থ ডিফেন্ডারের মুখে গিয়ে লাগে। সঙ্গে সঙ্গে মাঠে লুটিয়ে পড়েন আল-শাহরানি। তাঁর মুখ থেকে রক্ত পড়তে থাকে। প্রথমে তাঁকে কাতারের হামাদ মেডিক্যাল সিটিতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর প্রাথমিক চিকিৎসা ও শারীরিক পরীক্ষা করা হয়। সারারাত সেখানেই রাখা হয় আল-শাহরানিকে। বুধবার তাঁকে দেশে ফেরানো হয়। রিয়াধে তাঁর চিকিৎসা চলছে।

সৌদি আরবের ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, 'সৌদি আরব ফুটবল ফেডারেশনের সঙ্গে যুক্ত সবাই ইয়াসিরের দ্রুত ও সম্পূর্ণ সুস্থতা কামনা করছি। ওর শারীরিক অবস্থা স্থিতিশীল। ওকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।'

আর্জেন্টিনার বিরুদ্ধে বেশ ভাল খেলছিলেন আল-শাহরানি। একটি বল ফিস্ট করতে গিয়ে তাঁর মুখে অনিচ্ছাকৃতভাবে আঘাত করেন গোলকিপার আল-ওয়েস। আঘাতের গুরুত্ব বুঝে মাঠেই আফশোস করতে থাকেন সৌদি গোলকিপার। আল-শাহরানিকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। এই ডিফেন্ডারের পক্ষে শেষপর্যন্ত মাঠে থেকে লিওনেল মেসিদের বিরুদ্ধে ঐতিহাসিক জয় উদযাপন করা সম্ভব হয়নি। তবে তিনি দলের সাফল্যে খুব খুশি হয়েছেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন-

বিশ্বকাপের ময়দানে নামার আগেই দুঃসংবাদ, শাস্তি স্বরূপ দুই ম্যাচে নির্বাসিত রোনাল্ডো, দিতে হবে জরিমানাও

পিছিয়ে পড়েও জার্মানির বিরুদ্ধে ২-১ গোলে জয়, বিশ্বকাপে চমক জাপানের

অতিরিক্ত আত্মতুষ্টিই আর্জেন্টিনার হারের কারন, ছন্দে ফিরতে পারবে মেসি বাহিনী!

Read more Articles on
Share this article
click me!