মাত্র ১৮ সেকেন্ড দেরি, এল এ গ্যালাক্সির এই তরুণকে সই করাতে পারল না বার্সেলোনা

ক্লাব ফুটবলের ট্রান্সফার উইন্ডো শেষ হয়ে গিয়েছে। সব ক্লাবই ট্রান্সফার উইন্ডোতে দল গুছিয়ে নেওয়ার চেষ্টা করেছে। তবে যে ফুটবলারদের দলে নেওয়া লক্ষ্য ছিল, সব ক্লাব সেই লক্ষ্যে সফল হতে পারেনি। 

Web Desk - ANB | Published : Feb 2, 2023 10:33 AM IST

মাত্র ১৮ সেকেন্ডের জন্য! হ্যাঁ, এটুকু দেরি করাতেই মেজর লিগ সকারের দল লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সি থেকে তরুণ ফুটবলার জুলিয়ান আরাউজোকেসই করাতে পারল না বার্সেলোনা। ২১ বছরের রাইট ব্যাক জুলিয়ানকে সই করানোের ব্যাপারে বার্সেলোনার সঙ্গে এল এ গ্যালাক্সির চুক্তি হয়ে গিয়েছিল। ৬৫ লক্ষ মার্কিন ডলারের বিনিময়ে এই ডিফেন্ডারের দল বদল করার কথা ছিল। বার্সেলোনায় সই করলে ২০২৬ পর্যন্ত ক্যাম্প ন্যু-তে থাকতেন জুলিয়ান। কিন্তু তাঁর দলবদল সংক্রান্ত নথি জমা দিতে ১৮ সেকেন্ড দেরি করে ফেলল বার্সা কর্তৃপক্ষ। ট্রান্সফার উইন্ডো বন্ধ হয়ে যাওয়ায় জুলিয়ানের পক্ষে দলবদল করা সম্ভব হল না। এ প্রসঙ্গে বার্সেলোনার স্পোর্টস ডিরেক্টর অফ ফুটবল ম্যাতিউ অ্যালিম্যানি জানিয়েছেন, তাঁরা ট্রান্সফার উইন্ডোর শেষ দিন তড়িঘড়ি লা লিগা কর্তৃপক্ষের কাছে অনলাইনে জুলিয়ানকে সই করানো সংক্রান্ত নথি জমা দেওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু তাঁদের টেকনিক্যাল সমস্যা হয়। সেই কারণেই তাঁদের পক্ষে জুলিয়ানকে দলে নেওয়া সম্ভব হল না।

বার্সেলোনা থেকে লোনে পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবনে যোগ দিয়েছেন স্পেনের ডিফেন্ডার হেক্টর বেলেরিন। সেই কারণে ট্রান্সফার উইন্ডোর শেষ দিন বার্সেলোনায় একজন ফুটবলারের জায়গা খালি হয়। সেই কারণে দ্রুত জুলিয়ানকে সই করানোর চেষ্টা করে বার্সা টিম ম্যানেজেমেন্ট। কিন্তু সেটা সম্ভব হল না। এ প্রসঙ্গে বার্সেলোনার স্পোর্টস ডিরেক্টর অফ ফুটবল জানিয়েছেন, ‘কম্পিউটারে গোলযোগের জন্য আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে জুলিয়ানকে সই করানো সংক্রান্ত কাগজপত্র জমা দিতে পারিনি। মাত্র ১৮ সেকেন্ড দেরি করে ফেলি আমরা। তার ফলে জুলিয়ানকে এখনই আমাদের দলে নেওয়া সম্ভব হল না। এবার ফিফা কী সিদ্ধান্ত নেয় তার অপেক্ষায় থাকতে হবে আমাদের।’

গত মাসে বার্সেলোনা ছেড়েছেন বেলেরিন ও মেমফিস ডিপে। এই দুই ফুটবলারের বদলে কাউকে সই করায়নি বার্সা। ট্রান্সফার উইন্ডোর শেষ দিন জুলিয়ানকে সই করানোর চেষ্টা করে বার্সা। কিন্তু এই ডিফেন্ডারকেও দলে নিতে পারল না লিওনেল মেসির পুরনো ক্লাব। ফলে দলের শক্তি বাড়াতে পারল না বার্সা। ক্যাম্প ন্যু-তে যেতে না পেরে এখনও এল এ গ্যালাক্সিতেই আছেন জুলিয়ান। ট্রান্সফার উইন্ডোর শেষ দিন বিভিন্ন ক্লাব একাধিক ফুটবলারকে সই করানোর উদ্যোগ নেয়। বার্সেলোনা যেমন জুলিয়ানকে দলে নিতে পারল না, তেমনই চেলসি ভুল নথি জমা দেওয়ায় প্যারিস সাঁ জা-র পক্ষে মরক্কোর মিডফিল্ডার হাকিম জিয়েচকে দলে নিতে পারেনি। 

আরও পড়ুন-

মেসি কি সত্যিই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন? বিশ্বজুড়ে জল্পনা

কোপা ডেল রে সেমি ফাইনালে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ লড়াই, পিছিয়ে যাচ্ছে ম্যাচ

আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের জন্যই বদলে যাচ্ছে পেনাল্টির নিয়ম!

Share this article
click me!