কাতার বিশ্বকাপে নজর কেড়েছিলেন, এবার মেসি-এমবাপে-নেইমারের সঙ্গে খেলবেন মরক্কোর হাকিম

কাতার বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছিল মরক্কো। সেই দলের যে ফুটবলাররা সবচেয়ে নজর কেড়েছিলেন, তাঁদের দলে নিতে আগ্রহী বিভিন্ন ক্লাব।

Web Desk - ANB | Published : Jan 31, 2023 2:22 AM IST / Updated: Jan 31 2023, 08:19 AM IST

মঙ্গলবার ট্রান্সফার উইন্ডোর শেষ দিন। চেলসি থেকে মরক্কোর উইঙ্গার হাকিম জিয়েচকে এদিনই সই করিয়ে নিতে পারে লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রের ক্লাব প্যারিস সাঁ জা। ২৯ বছর বয়সি এই উইঙ্গার মরসুমের শুরুতে চেলসির হয়ে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারছিলেন না। ফলে স্ট্যামফোর্ড ব্রিজে তিনি খুব একটা গুরুত্ব পাচ্ছিলেন না। কিন্তু কাতার বিশ্বকাপ তাঁর কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছে। পর্তুগালকে হারিয়ে আফ্রিকার প্রথম দল হিসেবে বিশ্বকাপের সেমি ফাইনালে পৌঁছে যায় মরক্কো। সেমি ফাইনালে ফ্রান্সের কাছে হেরে গেলেও, মরক্কোর অসাধারণ লড়াই সারা বিশ্বের নজর কেড়ে নিয়েছে। বিশ্বকাপে এই পারফরম্যান্সের পর এবার ক্লাব ফুটবলেও নজর কেড়ে নিচ্ছেন হাকিম। মেসি-নেইমার-এমবাপের মতো তারকার সঙ্গে খেলার সুযোগ পেলে আরও ভালো পারফরম্যান্স দেখাতে পারেন মরক্কোর এই তারকা। চেলসির হয়ে সম্প্রতি নিয়মিত খেলার সুযোগ পাচ্ছেন তিনি। নতুন বছরে ৬টি ম্যাচ খেলেছেন এই উইঙ্গার। কিন্তু স্ট্যামফোর্ড ব্রিজে তাঁর ভবিষ্যৎ নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। নোনি ম্যাডুয়েকে, মিখাইলো মাডরিক, হোয়াও ফেলিক্সের মতো মিডফিল্ডাররা চেলসিতে যোগ দিয়েছেন। ফলে এরপর আর হাকিম প্রথম একাদশে সুযোগ পাবেন কি না সেটা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। সেই কারণেই পিএসজি-তে যোগ দিতে পারেন হাকিম।

মরক্কোর এই উইঙ্গারকে দলে নিতে আগ্রহী ইউরোপের একাধিক নামী ক্লাব। ইতালির বিখ্যাত ক্লাব এসি মিলানের সঙ্গেও হাকিমের আলোচনা চলছিল। কিন্তু পারিশ্রমিক নিয়ে বনিবনা হয়নি বলেই জানা গিয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগের দল এভার্টনও হাকিমকে দলে নিতে আগ্রহী। কিন্তু হাকিম স্ট্যামফোর্ড ব্রিজ ছেড়ে গুডিসন পার্কে যাবেন কি না সে ব্যাপারে সংশয় রয়েছে। সেই তুলনায় পিএসজি-র প্রস্তাব অনেক ভালো। ফ্রান্সের একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, পিএসজি-তেই যোগ দিচ্ছেন হাকিম। তিনি পিএসজি-র প্রস্তাবে রাজি হয়ে গিয়েছেন। কেরিয়ারের এই পর্যায়ে এসে নতুন চ্যালেঞ্জ নিতে চাইছেন এই উইঙ্গার। চেলসির সঙ্গে পিএসজি-র ট্রান্সফার মানি নিয়ে সমঝোতা হয়ে গেলেই দল বদলাবেন হাকিম

চেলসির সঙ্গে আরও আড়াই বছরের চুক্তি রয়েছে হাকিমের। কিন্তু তিনি আর স্ট্যামফোর্ড ব্রিজে থাকবেন না বলেই খবর। ব্লুজদের হয়ে ৯৮ ম্যাচ খেলে ১৪ গোল করেছেন এই উইঙ্গার। তিনি ১৪টি ক্ষেত্রে সতীর্থদের গোল করতে সাহায্য করেছেন। এবার মেসি-এমবাপেদের গোল করতে সাহায্য করবেন হাকিম।

আরও পড়ুন-

কোপা ডেল রে সেমি ফাইনালে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ লড়াই, পিছিয়ে যাচ্ছে ম্যাচ

অবসর নেওয়ার আগে ফের ইউরোপের ক্লাবে খেলবেন রোনাল্ডো, দাবি আল-নাসর কোচের

আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের জন্যই বদলে যাচ্ছে পেনাল্টির নিয়ম!

Read more Articles on
Share this article
click me!