রিয়াল মাদ্রিদ ছাড়ার পরেই সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে করিম বেনজেমা

পথ দেখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর পদাঙ্ক অনুসরণ করে একের পর এক বিখ্যাত ফুটবলার সৌদি আরবের ক্লাবে যোগ দিচ্ছেন। এবার লিওনেল মেসির যোগ দেওয়ার অপেক্ষা।

Web Desk - ANB | Published : Jun 6, 2023 6:46 PM IST / Updated: Jun 07 2023, 12:59 AM IST

রবিবারই জানা গিয়েছিল, টানা ১৪ বছর খেলার পর রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ফ্রান্সের স্ট্রাইকার করিম বেনজেমা। মঙ্গলবার সরকারিভাবে তিনি সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে যোগ দিলেন এই স্ট্রাইকার। ২০২৫ পর্যন্ত সৌদি আরবের ক্লাবের সঙ্গে চুক্তি হয়েছে বেনজেমার। তাঁর সঙ্গে সৌদি প্রো লিগের ক্লাবটির ২০০ মিলিয়ন ইউরোর চুক্তি হয়েছে বলে জানা গিয়েছে। এই চুক্তির সঙ্গে কিছু বাণিজ্যিক বিষয়ও যুক্ত আছে। এবার সৌদি প্রো লিগ চ্যাম্পিয়ন হয়েছে আল-ইত্তিহাদ। বেনজেমার মতো বড় স্ট্রাইকার এই ক্লাবে যোগ দেওয়ায় দলের শক্তি বেড়ে গেল। লিওনেল মেসিকেও দলে নিতে আগ্রহী আল-ইত্তিহাদ। মেসি ও বেনজেমা কোনওদিন একই দলে খেলেননি। এবার তাঁরা একসঙ্গে খেললে সৌদি প্রো লিগের আকর্ষণ অনেক বেড়ে যাবে।

কয়েকদিন আগেই বেনজেমা ও মেসিকে সৌদি আরবে স্বাগত জানান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর সঙ্গে রিয়াল মাদ্রিদে দীর্ঘদিন খেলেছেন বেনজেমা। এবার তাঁরা বিপক্ষ দলে খেলবেন। আল-নাসরের সঙ্গে আল-ইত্তিহাদের লড়াই সৌদি প্রো লিগের অন্যতম আকর্ষণ। এবার আল-নাসরকে পিছনে ফেলে লিগ চ্যাম্পিয়ন হয়েছে আল-ইত্তিহাদ। আগামী মরসুমে রোনাল্ডো-বেনজেমার লড়াই সৌদি প্রো লিগের আকর্ষণ বাড়িয়ে দেবে।

 

 

মঙ্গলবার আল-ইত্তিহাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে জানানো হয়েছে, 'বেনজেমা আমাদের ক্লাবের হয়ে খেলবে। একজন নতুন বাঘ এবার গর্জন করবে। ইত্তিহাদে স্বাগত।'

 

 

এর আগে রবিবার রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘রিয়াল মাদ্রিদ ও আমাদের অধিনায়ক করিম বেনজেমা যৌথ সম্মতিতে এত বছরের সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নিয়েছে। আমাদের ক্লাবের খেলোয়াড় হিসেবে এত বছর ধরে স্মরণীয় পারফরম্যান্স দেখিয়েছে. ওর পারফরম্যান্স অনন্য। রিয়াল মাদ্রিদে থাকার সময় করিম বেনজেমা অসামান্য পেশাদারিত্ব ও সুন্দর আচরণের পরিচয় দিয়েছে। ও আমাদের ক্লাবের মূল্যবোধ তুলে ধরেছে। করিম বেনজেমা নিজের ভবিষ্যৎ ঠিক করার অধিকার অর্জন করেছে। সারা বিশ্বে ছড়িয়ে থাকা আমাদের ক্লাবের সমর্থকরা ওর ফুটবল-জাদু উপভোগ করেছেন। ও আমাদের ক্লাবের একজন কিংবদন্তি হয়ে উঠেছে। বিশ্ব ফুটবলের অন্যতম একজন তারকা হয়ে উঠেছে করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ চিরকাল ওর নিজের জায়গা হয়ে থাকবে। ওর জীবনের নতুন অধ্যায়ের জন্য আমরা শুভেচ্ছা জানাচ্ছি।’

 

 

রিয়াল মাদ্রিদে ১৪ মরসুম খেলে ২৫টি ট্রফি জিতেছেন বেনজেমা। এর মধ্যে ৫ বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, ৫ বার ক্লাব বিশ্বকাপ, ৪ বার উয়েফা সুপার কাপ, ৪ বার লা লিগা, ৩ বার কোপা ডেল রে, ৪ বার স্প্যানিশ সুপার কাপ আছে। চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগার ইতিহাসে চতুর্থ সর্বাধিক গোলদাতা বেনজেমা।

আরও পড়ুন-

প্যারিস সাঁ-জা ছাড়ার কথা ঘোষণা লিওনেল মেসির, আবেগপ্রবণ নেইমার জুনিয়র

ইলকে গুন্ডোগানের জোড়া গোল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন সিটি

সাপ ধরার প্রশিক্ষণ নিচ্ছে বাইচুং ভুটিয়ার ছেলে ইউজেন, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!