East Bengal: গোয়ার বিরুদ্ধে হার, কলকাতা ডার্বির আগে ছন্নছাড়া ইস্টবেঙ্গল

রবিবার মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। তার আগে পরপর ২ ম্যাচে হেরে গেল কার্লেস কুয়াদ্রাতের দল। ফলে কলকাতা ডার্বির আগে প্রচণ্ড চাপে লাল-হলুদ শিবির।

Soumya Gangully | Published : Mar 6, 2024 4:00 PM IST / Updated: Mar 06 2024, 10:22 PM IST

ওড়িশা এফসি-র পর এফসি গোয়া, আইএসএল-এ পরপর দুই ম্যাচে হারের পর মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। বুধবার অ্যাওয়ে ম্যাচে গোয়ার বিরুদ্ধে ০-১ হেরে গেল লাল-হলুদ ব্রিগেড। ৪২ মিনিটে ম্যাচের একমাত্র গোল করেন মরক্কোর স্ট্রাইকার নোয়া সাদাউই। সারা ম্যাচে বলার মতো সেরকম কোনও সুযোগ পায়নি ইস্টবেঙ্গল। বরং গোয়া ব্যবধান বাড়াতে পারত। ইস্টবেঙ্গলের গোলকিপার প্রভসুখন সিং গিল নিশ্চিত গোল বাঁচান। তবে দল যে গোল হজম করে, সেক্ষেত্রে দায় এড়াতে পারবেন না তিনি। নোয়ার শটে জোর ছিল বটে, কিন্তু বলের লাইন থেকে সরে না গেলে সেই শট সেভ করতে পারতেন গিল। তাঁর ভুলেই লাল-হলুদকে পয়েন্ট খুইয়ে কলকাতায় ফিরতে হচ্ছে।

লিগ টেবলে ৯ নম্বরে ইস্টবেঙ্গল

বুধবার গোয়ার বিরুদ্ধে হারের পর ১৮ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৯ নম্বরে থাকল ইস্টবেঙ্গল। ১৭ ম্যাচ খেলে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে গোয়া। বেঙ্গালুরু এফসি, জামশেদপুর এফসি ও নর্থইস্ট ইউনাইটেড এফসি পয়েন্ট তালিকায় ইস্টবেঙ্গলের চেয়ে এগিয়ে। ফলে নন্দকুমার শেখর, নাওরেম মহেশ সিংদের সুপার সিক্সে যাওয়ার আশা ক্রমশঃ কমছে।

নানা সমস্যায় জর্জরিত ইস্টবেঙ্গল

কলিঙ্গ সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই ইস্টবেঙ্গলের পারফরম্যান্স গ্রাফ নিম্নমুখী। স্প্যানিশ মিডফিল্ডার বোরহা হেরেরা ও স্ট্রাইকার হেভিয়ের সিভেরিও টোরোকে ছেড়ে দেওয়ার পর যে শূন্যস্থান তৈরি হয়েছে, তা পূরণ করা সম্ভব হচ্ছে না। ভিক্টর ভাজকুয়েজ ও ফেলিসিও ব্রাউন ফোর্বস কার্যকরী ভূমিকা পালন করতে পারছেন না। স্প্যানিশ মিডফিল্ডার সল ক্রেসপো চোট পাওয়ায় সমস্যা বেড়েছে। ক্রেসপো যদি কলকাতা ডার্বিতেও খেলতে না পারেন, তাহলে লাল-হলুদ ব্রিগে়ডের পক্ষে সম্মানের লড়াইয়ে জয় পাওয়া কঠিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: ১০ মার্চ রাত সাড়ে ৮টায় শুরু কলকাতা ডার্বি, কীভাবে বাড়ি ফিরবেন দর্শকরা?

Mohun Bagan Super Giant: জামশেদপুর এফসি-কে উড়িয়ে আইএসএল-এ দ্বিতীয় স্থানে মোহনবাগান সুপার জায়ান্ট

East Bengal: ওড়িশার বিরুদ্ধে ৩২ সেকেন্ডে বিষ্ণুর গোলের পরেও হার ইস্টবেঙ্গলের

Share this article
click me!