Kolkata Derby: ১০ মার্চ রাত সাড়ে ৮টায় শুরু কলকাতা ডার্বি, কীভাবে বাড়ি ফিরবেন দর্শকরা?

রাজনীতি বনাম ফুটবলের লড়াইয়ে রাজনীতিরই জয় হল। রাজনীতির শর্ত মেনেই ১০ মার্চ বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে হচ্ছে কলকাতা ডার্বি।

Soumya Gangully | Published : Mar 5, 2024 4:30 PM IST / Updated: Mar 05 2024, 10:51 PM IST

১০ মার্চ রাত সাড়ে আটটায় শুরু হচ্ছে কলকাতা ডার্বি। তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশের জন্যই এক ঘণ্টা পিছিয়ে গেল মরসুমের শেষ বড় ম্যাচ। একটা সময় শোনা যাচ্ছিল জামশেদপুরে সরে যেতে পারে ইস্টবেঙ্গল-মোহনবাগান সুপার জায়ান্ট ম্যাচ। কিন্তু ইস্টবেঙ্গল কর্মকর্তারা অন্য শহরে এই ম্যাচ সরিয়ে নিয়ে যেতে রাজি ছিলেন না। কারণ, এই ম্যাচের আয়োজক ইস্টবেঙ্গল। মরসুমের শেষ কলকাতা ডার্বি ঘিরে ফুটবলপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। অন্য শহরে ম্যাচ সরে গেলে দর্শক সংখ্যা অনেক কমে যেত। সেই কারণেই প্রয়োজনে দিন বদল করেও কলকাতাতেই ম্যাচ আয়োজনের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন লাল-হলুদ কর্তারা। শেষপর্যন্ত তাঁদের দৌত্য সফল হল।

কীভাবে বাড়ি ফিরবেন দর্শকরা?

যে কোনও দিনই রাত সাড়ে ১০টা নাগাদ ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস থেকে বাস পাওয়া কঠিন হয়। ১০ মার্চ রবিবার, তার উপর শাসক দলের ব্রিগেড সমাবেশ রয়েছে। ফলে বাস পাওয়া আরও কঠিন হয়ে যাবে। মেট্রো পরিষেবা চালু থাকলে শিয়ালদা স্টেশন পর্যন্ত চলে যেতে পারবেন দর্শকরা। কিন্তু তারপর লোকাল ট্রেন না পেলে সমস্যা হবে। শিয়ালদা স্টেশন থেকে হাওড়া স্টেশন যাওযার বাস না পেলে সমস্যা হবে।

 

 

যানবাহনের ব্যবস্থা করবে প্রশাসন?

ইডেন গার্ডেন্সে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ বা আইপিএল-এর ম্যাচ থাকলেই বাড়তি বাসের ব্যবস্থা করে প্রশাসন। বাড়তি মেট্রো পরিষেবারও ব্যবস্থা করা হয়। এমনকী, লোকাল ট্রেনও দেরিতে ছাড়ে। কিন্তু কলকাতা ডার্বির সময় এরকম কোনও ব্যবস্থা করা হয় না। এবারের আইএসএল-এর সময় ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্টের কর্তাদের অনুরোধে বাড়তি মেট্রো পরিষেবার ব্যবস্থা করা হয়েছে। রবিবার অবশ্য বাড়তি মেট্রো, লোকাল ট্রেন ও বাস পরিষেবা থাকবে কি না এখনও স্পষ্ট নয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: কলকাতা ডার্বি নিয়ে শাসক দলকে আক্রমণ বামেদের, প্রভাব পড়বে ভোটে?

Cristiano Ronaldo: ১-২ মরসুম পরেই অবসর নিচ্ছেন রোনাল্ডো? বান্ধবীর মন্তব্যে জল্পনা

Share this article
click me!