Mohun Bagan Super Giant: হায়দরাবাদের বিরুদ্ধে শেষমুহূর্তে ঝলক, কলিঙ্গ সুপার কাপে দ্বিতীয় জয় মোহনবাগানের

কলিঙ্গ সুপার কাপে ভাঙা দল নিয়ে খেলতে বাধ্য হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। প্রতিটি ম্যাচেই প্রথমসারির ভারতীয় ফুটবলারদের অভাব বোঝা যাচ্ছে।

Soumya Gangully | Published : Jan 14, 2024 10:26 AM IST / Updated: Jan 14 2024, 04:39 PM IST

হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে শুরুতেই গোল হজম করে পিছিয়ে পড়লেও, শেষদিকে ঘুরে দাঁড়িয়ে চলতি কলিঙ্গ সুপার কাপে টানা দ্বিতীয় জয় পেল মোহনবাগান সুপার জায়ান্ট। এদিন জয় পেলেও স্বস্তিতে থাকতে পারছে না সবুজ-মেরুন শিবির। কারণ, বিদেশিহীন হায়দরাবাদ এফসি- বিরুদ্ধেও ৯০ মিনিটে একবারও গোলমুখ খুলতে পারেননি জেসন কামিংস, দিমিত্রি পেট্রাটসরা। হায়দরাবাদ ১০ জনে হয়ে যাওয়ার পর প্রথম গোল আত্মঘাতী এবং দ্বিতীয় গোল পেনাল্টি থেকে। আক্রমণে ভেদশক্তির অভাবের পাশাপাশি রক্ষণ নিয়েও যথেষ্ট চিন্তা রয়েছে। এদিন হায়দরাবাদের তরুণ ফুটবলাররা বারবার সবুজ-মেরুন রক্ষণে হানা দিচ্ছিলেন। তাঁরা বেশ কয়েকবার গোলের সুযোগও তৈরি করেন। শেষদিকে ১০ জনে হয়ে না গেলে হয়তো ম্যাচ জিতেই মাঠ ছাড়তে পারত হায়দরাবাদ। ফলে কলকাতা ডার্বির আগে চিন্তায় মোহনবাগান সুপার জায়ান্ট।

সবুজ-মেরুন রক্ষণের দুর্বলতা প্রকট

Latest Videos

এদিন ম্যাচের ৭ মিনিটেই মোহনবাগান সুপার জায়ান্টের সেন্ট্রাল ডিফেন্ডার ব্র্যান্ডন হ্যামিল ও গোলকিপার আর্শ আনোয়ারের ভুল বোঝাবুঝির সুযোগ নিয়ে প্রথম গোল করে হায়দরাবাদ এফসি-কে এগিয়ে দেন লালচুনগুঙ্গা ছাংতে। প্রথমার্ধের শেষে এই গোলেই এগিয়েছিল হায়দরাবাদ। দ্বিতীয়ার্ধে বেশিরভাগ সময়ই রক্ষণ সামলাতে ব্যস্ত ছিলেন হায়দরাবাদের ফুটবলাররা। সবুজ-মেরুনের যাবতীয় আক্রমণ প্রতিহত হচ্ছিল। তবে ম্যাচ যত শেষের দিকে এগোচ্ছিল, ততই মোহনবাগান সুপার জায়ান্টের আক্রমণের চাপ বাড়ছিল। এরই মধ্যে মারাত্মক ভুল করে বসেন হায়দরাবাদের অধিনায়ক নিম দোরজি ভুটিয়া। ৮৩ মিনিটে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাঁকে। এরপরেই ম্যাচ থেকে হারিয়ে যায় হায়দরাবাদ। ৮৮ মিনিটে একটি বল বিপদমুক্ত করতে গিয়ে হেডে নিজেদের জালেই বল জড়িয়ে দেন হায়দরাবাদের লেফট ব্যাক জেরেমি জোমিংলুয়া। এরপর সংযোজিত সময়ে পেনাল্টি থেকে জয়সূচক গোল করেন পেট্রাটস।

১৯ জানুয়ারি কলকাতা ডার্বি

চলতি মরসুমে তৃতীয় কলকাতা ডার্বি হতে চলেছে কলিঙ্গ সুপার কাপে। ডুরান্ড কাপে একবার করে জিতেছে ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্ট। এবার যে দল জয় পাবে, তারা সেমি-ফাইনালে পৌঁছে যেতে পারে। ফলে সম্মানের লড়াইয়ের পাশাপাশি অঙ্কের বিচারেও কলকাতা ডার্বি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Manchester City: নিউক্যাসলের বিরুদ্ধে শেষমুহূর্তের গোলে জয়, প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে ম্যান সিটি

East Bengal: শ্রীনিধি ডেকান শক্তিশালী দল, কঠিন লড়াইয়ের জন্য তৈরি হচ্ছে ইস্টবেঙ্গল

AFC Asian Cup: ডোবালেন গুরপ্রীত সিং সান্ধু, এএফসি এশিয়ান কাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হার ভারতের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'আমার মেয়েকেও ভুগিয়েছে, Sandip Ghosh বলেছিল, একটা চুলও ছিঁড়তে পারবি না' এক মায়ের গর্জন | RG Kar |
মমতার বিধায়ক রাতে ভিডিও কল করে কি নোংরামি করত? সব বলে দিলেন মহিলা! দেখুন | Chinsurah TMC News |
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ৭ সেপ্টেম্বর : আপনি কি জানেন, আজ আপনার সারাদিন কেমন কাটবে? দেখুন আজকের রাশিফল
'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar