জাতীয় দলের ডিফেন্ডার আনোয়ার আলির সঙ্গে চুক্তি, ফের চমক মোহনবাগান সুপার জায়ান্টের

গত মরসুমে আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর এবার আরও শক্তিশালী দল গড়ছে মোহনবাগান সুপার জায়ান্ট। একের পর এক ভালোমানের স্বদেশী ও বিদেশি ফুটবলারের সঙ্গে চুক্তি করছে সবুজ-মেরুন।

Soumya Gangully | Published : Jul 9, 2023 10:58 AM IST / Updated: Jul 09 2023, 04:58 PM IST

কিছুদিন আগেই ভারতীয় ফুটবলে রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে জাতীয় দলের মিডফিল্ডার অনিরুদ্ধ থাপাকে সই করিয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। এবার জাতীয় দলে অনিরুদ্ধর সতীর্থ ডিফেন্ডার আনোয়ার আলির সঙ্গেও চুক্তির কথা ঘোষণা করল সবুজ-মেরুন। এফসি গোয়ার হয়ে গত মরসুমে ভালো পারফরম্যান্স দেখানো আনোয়ার সম্প্রতি ভারতীয় দলের হয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জিতেছেন। এই ডিফেন্ডার গোলও করতে পারেন। ভারতের জুনিয়র দলের হয়ে আর্জেন্টিনার বিরুদ্ধেও গোল রয়েছে আনোয়ারের। ফলে তিনি দলে যোগ দেওয়ায় সবুজ-মেরুনের শক্তি বেড়ে গেল। এবার মোহনবাগান সুপার জায়ান্টের আক্রমণ যেমন শক্তিশালী, রক্ষণও তেমনই মজবুত। ফলে ফের আইএসএল জেতার ব্যাপারে আশাবাদী সদস্য-সমর্থকরা।

মোহনবাগান সুপার জায়ান্টে যোগ দেওয়ার পর আনোয়ার বলেছেন, ‘আমার ছোটবেলা থেকেই কলকাতায় খেলার স্বপ্ন ছিল। দেশের সবচেয়ে পুরনো ক্লাব মোহনবাগানের গৌরবময় ইতিহাস ও ঐতিহ্য আছে। এই ক্লাবে খেলা গর্বের ব্যাপার। সবুজ-মেরুন জার্সি পরে মাঠে নামব এটা ভেবেই আমার আনন্দ ও রোমাঞ্চ হচ্ছে।’

 

 

পাঞ্জাবের ছেলে আনোয়ার স্কুলে পড়ার সময় স্ট্রাইকার ছিলেন। তিনি মিনার্ভা পাঞ্জাব অ্যাকাডেমিতে যোগ দেন। প্রায় ৬ ফুট উচ্চতাবিশিষ্ট হওয়ায় কোচদের নজর কেড়ে নেন আনোয়ার। কোচরা তাঁকে স্ট্রাইকার থেকে স্টপার পজিশনে নিয়ে আসেন। এই প্রতিভাবান ফুটবলার স্টপার হিসেবেও ভালো পারফরম্যান্স দেখাতে থাকেন। পাশাপাশি গোল করার দক্ষতাও বজায় থাকে। একইসঙ্গে গোল বাঁচানো ও গোল করার দক্ষতা খুব বেশি ফুটবলারের মধ্যে থাকে না। আনোয়ার সেই বিরল ফুটবলারদের অন্যতম। ফলে তাঁকে দলে পেয়ে লাভবান হতে চলেছে মোহনবাগান

২০১৭ সালে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে খেলেন আনোয়ার। কিন্তু এরপরেই তাঁর হার্টের বিরল রোগ ধরা পড়ে। ফলে তাঁর পক্ষে আর ফুটবল খেলা সম্ভব হবে কি না, সেটা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে আনোয়ারের খেলার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে অসুস্থতাকে দূরে সরিয়ে রেখে মাঠে ফেরেন এই ডিফেন্ডার। ২০২১ সালে দিল্লি এফসি-র হয়ে ডুরান্ড কাপ ও আই লিগে খেলেন আনোয়ার। তিনি দলের সর্বাধিক গোলদাতা হন। এই পারফরম্যান্সের সুবাদেই এফসি গোয়ার হয়ে খেলার সুযোগ পান আনোয়ার। আইএসএল-এ অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে তিনি জাতীয় দলে জায়গা করে নেন। এবার কলকাতার ফুটবলপ্রেমীদের মন জয় করাই আনোয়ারের লক্ষ্য। তাঁকে স্বাগত জানাচ্ছে সবুজ-মেরুন জনতা।

আরও পড়ুন-

লন্ডনে আন্তর্জাতিক টুর্নামেন্টে চেলসি, আর্সেনালের বিরুদ্ধে খেলবে মোহনবাগান!

মোহনবাগান মাঠে খেলতে আপত্তি, ডুরান্ড কাপের খসড়া সূচি নিয়ে অসন্তোষ ইস্টবেঙ্গলের

Emiliano Martinez: মোহনবাগানে এমিলিয়ানো মার্টিনেজকে স্বাগত জানানোর প্রস্তুতি তুঙ্গে

Share this article
click me!