ঘুম ছুটবে বিপক্ষের, আক্রমণে ঝড় তুলতে মোহনবাগানে আসছেন এই বিদেশি ফরোয়ার্ড

কলকাতা ময়দানে যেন চমকের পর চমক। দলবদলের বাজারে সম্ভবত অন্যতম বড় খবর। মোহনবাগানে আসছেন অস্ট্রেলিয়ান অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড জেমি ম্যাকলারেন (Jamie Maclaren)।

Subhankar Das | Published : Jul 13, 2024 9:47 AM IST / Updated: Jul 13 2024, 11:25 PM IST

কলকাতা ময়দানে যেন চমকের পর চমক। দলবদলের বাজারে সম্ভবত অন্যতম বড় খবর। মোহনবাগানে আসছেন অস্ট্রেলিয়ান অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড জেমি ম্যাকলারেন (Jamie Maclaren)।

প্রসঙ্গত, গত মরশুমে ডুরান্ড কাপে (Durand Cup) জয় পেয়েছে বাগান শিবির। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) হারিয়ে। সুপার কাপে (Super Cup) জয় না পেলেও, আইএসএল শিল্ড (ISL Shield) নিজেদের ঝুলিতে আনে সবুজ মেরুন ব্রিগেড। আসন্ন মরশুমেও মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan Super Giant) সামনে রয়েছে একাধিক প্রতিযোগিতা। তাই শুরু থেকেই সতর্ক টিম ম্যানেজমেন্ট।

Latest Videos

ইতিমধ্যেই দলের নতুন কোচের নাম ঘোষণা হয়ে গেছে। স্প্যানিশ কোচ (Spanish Coach) জোসে মোলিনার (Jose Francisco Molina) হাতে দায়িত্ব তুলে দিয়েছেন সবুজ মেরুন কর্তারা। শুধু তাই নয়, আক্রমণভাগকে আরও শক্তিশালী করতে মোহনবাগান (Mohun Bagan) সই করিয়েছে তরুণ ভারতীয় সেন্ট্রাল মিডফিল্ডার আপুইয়াকে

সেইসঙ্গে, সবুজ মেরুনে যোগ দেবেন আরও দুই বিদেশি। স্কটিশ (Scotish) সেন্ট্রাল ডিফেন্ডার (Central Defender) টম অ্যালড্রেড এবং স্প্যানিশ (Spanish) সেন্টার-ব্যাক (Centre-Back) আলবার্তো রডরিগেজ মার্টিনকেও (Alberto Rodrguez Martin) সই করিয়েছেন সবুজ মেরুন কর্তারা। আর এবার মোহনবাগানে আসছেন অস্ট্রেলিয়ান অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড (Attacking Centre-Forward) জেমি ম্যাকলারেন। শোনা যাচ্ছে, তিন বছরের চুক্তিতে বিদেশি এই আক্রমণভাগের ফুটবলারটিকে করিয়েছে মোহনবাগান (Mohun Bagan Super Giant)।

আরও পড়ুনঃ

আনোয়ারকে নিয়ে চূড়ান্ত দড়ি টানাটানি, শেষপর্যন্ত ইস্টবেঙ্গল জার্সিতে মাঠে নামতে পারবেন?

সূত্রের খবর, পুরো বিষয়টি ইতিমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে। সবুজ মেরুন জার্সিতে ম্যাকলারেনের মাঠে নামা শুধুই সময়ের অপেক্ষা। সেইসঙ্গে, তাঁর পরিসংখ্যানও বেশ নজরকাড়া। মেলবোর্ন সিটিতে (Melbourne City FC) খেলা ৩০ বছর বয়সী এই অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ডটি, অস্ট্রেলিয়ার (Australia) বিখ্যাত ফুটবল প্রতিযোগিতা ‘এ-লিগ’-এ (A-League) দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছেন।

শুধু তাই নয়, অস্ট্রেলিয়ান লিগে চারবার ‘গোল্ডেন বুট’ (Golden Boot) জিতেছেন তিনি। গত ২০১৬-১৭ মরশুমে ম্যাকলারেন করেন ১৯টি গোল। তারপর ২০১৯-২০ মরশুমে তাঁর ঝুলিতে ছিল ২২টি গোল। এরপর ২০২০-২১ মরশুমে ২৫টি গোল ছিল তাঁর নামের পাশে। মাঝে ২০২১-২২ মরশুমে ১৫টি গোল করেন জেমি। কিন্তু গত মরশুমে ফের একবার নিজের জাত চেনান এই অস্ট্রেলিয়ান ফুটবলারটি। মোট ২৬টি গোল করেন তিনি।

সুতরাং, বোঝাই যাচ্ছে এহেন একজন উচ্চমানের স্কিলফুল ফুটবলার মোহনবাগানে যোগ দেওয়া মানে নিঃসন্দেহে বিপক্ষের বক্সে কাঁপুনি ধরানোর জন্য যথেষ্ট। এখন দেখার বিষয় এটিই যে, শেষপর্যন্ত সরকারি ঘোষণা কবে হয় এবং জেমি ম্যাকলারেন কবে থেকে স্কোয়াডের (Squad) সঙ্গে যোগ দেন।

আরও পড়ুনঃ 

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024