CFL 2024: পরপর দুই ম্যাচে ড্র, ডার্বি থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া মোহনবাগান

আর কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই মরশুমের প্রথম কলকাতা ডার্বি। চলতি কলকাতা লিগে মুখোমুখি মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল। তবে কলকাতা লিগের এই ডার্বিতে থাকবেন না কোনও বিদেশি ফুটবলার। দুই দলেই বেশিরভাগ ভূমিপুত্ররা খেলবেন। যা একদিক দিয়ে বেশ তাৎপর্যপূর্ণ।

Subhankar Das | Published : Jul 12, 2024 5:14 PM IST

আর কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই মরশুমের প্রথম কলকাতা ডার্বি (Kolkata Derby)। চলতি কলকাতা লিগে (Calcutta Football league) মুখোমুখি মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল (Mohun Bagan vs East Bengal)। তবে কলকাতা লিগের এই ডার্বিতে থাকবেন না কোনও বিদেশি ফুটবলার। দুই দলেই বেশিরভাগ ভূমিপুত্ররা খেলবেন। যা একদিক দিয়ে বেশ তাৎপর্যপূর্ণ।

প্রসঙ্গত, গত ২৫ জুন থেকে শুরু হয়েছে কলকাতা ফুটবলের এই মেগা প্রতিযোগিতা এবার লিগে মোট ২৬টি দল অংশগ্রহণ করছে। দুটি গ্রুপে ভাগ করে খেলাগুলি অনুষ্ঠিত হচ্ছে।

Latest Videos

গ্রুপ এ-তে রয়েছে মহামেডান স্পোর্টিং, ডায়মন্ড হারবার এফসি, খিদিরপুর, বিএসএস স্পোর্টিং ক্লাব, কালীঘাট মিলন সংঘ, এরিয়ান, আর্মি রেড, নিউ আলিপুর সুরুচি সংঘ, সাদার্ন সমিতি, মেসার্স ক্লাব, ইউনাইটেড স্পোর্টস ক্লাব, উয়াড়ি এবং পাঠচক্র। অন্যদিকে,

গ্রুপ বি-তে রয়েছে ইস্টবেঙ্গল, মোহনবাগান, ভবানীপুর এফসি, পিয়ারলেস, ক্যালকাটা কাস্টমস, পুলিশ এসি, রেইনবো এফসি, কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন, রেলওয়ে এফসি, জর্জ টেলিগ্রাফ, ক্যালকাটা পুলিশ ক্লাব, ইস্টার্ন রেলওয়ে, টালিগঞ্জ অগ্রগামী।

সেই গ্রুপ বি-র গুরুত্বপূর্ণ লড়াইতেই শনিবার, দুপুর ৩.১৫ মিনিটে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল। বাঙালির ঐতিহ্যের ডার্বি।

সেইসঙ্গে, সিনিয়র দলের বেশকিছু ফুটবলারও দলে থাকতে পারেন। সাধারণত, আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, কলকাতা লিগে (CFL) চার বছর পর হতে চলেছে এই ঐতিহাসিক ডার্বি।

কিন্তু ডার্বির আগে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান কার্যত দুই মেরুতে। পরপর দুই ম্যাচে জয় পেয়েছে ইস্টবেঙ্গল (East Bengal)। কিন্তু সেখানে মোহনবাগান (Mohun Bagan) নিজেদের দুটি ম্যাচেই ড্র করেছে। স্বাভাবিকভাবেই, লাল-হলুদকে কিছুটা এগিয়ে রাখছেন বিশেষজ্ঞরা। কিন্তু ডার্বি ম্যাচ কখনোই পরিসংখ্যান মেনে হয়না।

তাই কেউই ম্যাচের ফলাফল নিয়ে মুখ খুলতে চাইছেন না। এদিকে ম্যাচের আগের দিন শুক্রবার, সকালে বৃষ্টির মধ্যেই ইস্টবেঙ্গল অনুশীলন করে। অনুশীলনে উপস্থিত ছিলেন ভিপি সুহের, ডেভিড লালানসাঙ্গা এবং দেবজিৎ মজুমদাররা।

ওদিকে শুক্রবার, বিকেল ৩.৩০ মিনিট থেকে অনুশীলন করে সবুজ মেরুন ব্রিগেড। যদিও শিবাজিৎ সিংহের চোট রয়েছে। তাই তাঁকে এদিনের অনুশীলনে দেখা যায়নি। তবে চোট সারিয়ে ফেরা আশিক কুরুনিয়ান দীর্ঘদিনই এই দলের সঙ্গে অনুশীলন করছেন।

সবমিলিয়ে ডার্বির আগে একেবারে উত্তেজনা তুঙ্গে।

আরও পড়ুনঃ 

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: কাঁথিতে মেগা জনসভা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |