Lionel Messi: আর্থিক প্রস্তাবের অঙ্ক বাড়াল আল-হিলাল, সৌদি আরবেই যাচ্ছেন মেসি?

আগামী মরসুমে কোন ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে? গত কয়েক মাস ধরেই চলছে এই জল্পনা। এখন মেসিকে দলে নেওয়ার লড়াই সৌদি আরবের ক্লাব আল-হিলাল ও বার্সেলোনার মধ্যে সীমাবদ্ধ। তবে আর্থিক প্রস্তাবের অঙ্কে এগিয়ে সৌদি ক্লাব।

Web Desk - ANB | Published : May 19, 2023 11:12 AM IST

110
লিওনেল মেসিকে দলে নেওয়ার লড়াইয়ে এগিয়ে গেল সৌদি আরবের ক্লাব আল-হিলাল

বর্তমান ক্লাব প্যারিস সাঁ জা যেমন লিওনেল মেসিকে ধরে রাখার চেষ্টা করছে, তেমনই পুরনো ক্লাব বার্সেলোনাও এই তারকাকে দলে ফেরানোর চেষ্টা করছে। সৌদি আরবের ক্লাব আল-হিলালও মেসিকে দলে নিতে চাইছে। অন্য ক্লাবগুলির চেয়ে বেশি অর্থ দিতে চাইছে আল-হিলাল।

210
আর্থিক ক্ষমতাই লিওনেল মেসিকে দলে নেওয়ার ক্ষেত্রে এগিয়ে রেখেছে আল-হিলালকে

পুরনো ক্লাব বার্সেলোনায় খেলতে হলে লিওনেল মেসিকে অনেক কম অর্থে খেলতে হবে। কারণ, লা লিগা কর্তৃপক্ষ ফুটবলারদের পারিশ্রমিকের ঊর্ধ্বসীমা নির্দিষ্ট করে দিয়েছে। আল-হিলালে সই করলে অনেক বেশি অর্থ পাবেন মেসি।

310
বার্সেলোনা যদি আর্থিক সমস্যা মেটাতে পারে, তাহলে পুরনো ক্লাবে ফিরবেন মেসি

স্পেনের একটি সংবাদমাধ্যমের দাবি, আল-হিলাল লোভনীয় আর্থিক প্রস্তাব দিলেও, পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে আগ্রহী লিওনেল মেসি। বার্সা ম্যানেজমেন্ট যদি আর্থিক চাহিদা পূরণ করতে পারে, তাহলে ক্যাম্প ন্যু-তে ফিরবেন মেসি।

410
সম্প্রতি সৌদি আরবে গিয়েছিলেন লিওনেল মেসি, এরপরেই তাঁর দলবদলের জল্পনা বেড়েছে

সম্প্রতি সপরিবারে সৌদি আরবে যান লিওনেল মেসি। বর্তমান ক্লাব প্যারিস সাঁ জা এই সফর অনুমোদন করেনি। বিনা অনুমতিতে সৌদি আরবে গিয়ে ২ সপ্তাহের জন্য সাসপেন্ড হন মেসি।

510
লিওনেল মেসিকে দলে ফেরানোর চেষ্টা করছেন প্রাক্তন সতীর্থ জাভি হার্নান্ডেজ

বার্সেলোনায় লিওনেল মেসির প্রাক্তন সতীর্থ জাভি হার্নান্ডেজ এখন কোচ। তাঁর কোচিংয়ে ৪ বছর পর লা লিগা চ্যাম্পিয়ন হয়েছে বার্সা। জাভিই এখন মেসির সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক কাজে লাগিয়ে তাঁকে দলে ফেরানোর চেষ্টা করছেন।

610
লিওনেল মেসির বাবার সঙ্গে চুক্তির বিষয়ে আলোচনা চালাচ্ছে বার্সেলোনা ম্যানেজমেন্ট

লিওনেল মেসির যাবতীয় আর্থিক চুক্তি-সহ যাবতীয় বিষয় ঠিক করেন তাঁর বাবা জর্জ মেসি। তাঁর সঙ্গেই আলোচনা চালাচ্ছে বার্সেলোনা ম্যানেজমেন্ট। তবে বাধা হয়ে দাঁড়াচ্ছে অর্থ।

710
লিওনেল মেসি বার্সেলোনাকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারবেন, আশায় জাভি

বার্সেলোনা কোচ জাভি হার্নান্ডেজ আশাবাদী, লিওনেল মেসি ক্যাম্প ন্যু-তে ফিরলে ফের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে বার্সা। জাভির আশা, পুরনো দলে ফিরবেন মেসি।

810
শুক্রবারই হয়তো জানা যাবে লিওনেল মেসিকে বার্সেলোনা ফেরাতে পারবে কি না

লা লিগা কর্তৃপক্ষের কাছে একটি পরিকল্পনা জমা দিয়েছে বার্সেলোনা। লিওনেল মেসিকে দলে ফেরানো এবং আর্থিক সমস্যা দূর করার পরিকল্পনার কথা জানিয়েছে বার্সা। শুক্রবার এ বিষয়ে রায় দিতে পারে লা লিগা কর্তৃপক্ষ।

910
চলতি মরসুম শেষ হলেই প্যারিস সাঁ জা-র সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে মেসির

৩০ জুন পর্যন্ত প্যারিস সাঁ জা-র সঙ্গে চুক্তি আছে লিওনেল মেসির। এরপরেই তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন। তখন আর কোনও ক্লাবে সই করতে বাধা নেই। প্যারিসে মেসির থাকার সম্ভাবনা আর নেই বললেই চলে।

1010
ফের একই লিগে খেলতে দেখা যেতে পারে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে

লিওনেল মেসি যদি সৌদি আরবের ক্লাব আল-হিলালে সই করেন, তাহলে ফের পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে তাঁর লড়াই দেখা যেতে পারে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos