অনুপ্রেরণা মোদীর নেতৃত্ব, বিজেপিতে যোগ প্রাক্তন ডব্লুডব্লুই তারকা 'দ্য গ্রেট খালি'-র

বিজেপিতে (BJP) যোগ দিলেন তারকা কুস্তিগীর ‘দ্য গ্রেট খালি’ (The Great Khali)। প্রাক্তন ডব্লু ডব্লু ই (WWE)চ্যাম্পিয়ন ছিলেন তিনি। নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বের অনুপ্রেরণাতেই বিজেপিতে যোগ জানান দিলীপ সিং রানা (Dalip Singh Rana)।
 

Asianet News Bangla | Published : Feb 10, 2022 10:22 AM IST / Updated: Feb 10 2022, 04:28 PM IST

রাজনীতিতে একটি কথা প্রচলিত আছে 'হেভিওয়েট' নেতা।  ৫ রাজ্যে নির্বাচনের আবহের মধ্যেই এবার প্রকৃত অর্থে বিজেপিতে (BJP) যোগ দিলেন 'হেভিওয়েট' নেতা। রাজনীতির 'কুস্তি'-তে নাম লেখালেন প্রাক্তন ডব্লু়ডব্লুই সুপার স্টার (WWE Super Star)ও কুস্তিগীর ‘দ্য গ্রেট খালি’ (The Great Khali)। পোষাকি নাম ‘দ্য গ্রেট খালি’ হলেও তার আসল নাম দিলীপ সিং রানা  (Dalip Singh Rana)। বৃহস্পতিবার বিজেপিতে যোগ দেন ৭ ফুট ১ ইঞ্চি লম্বা ও  ১৫৭ কেজি ওজনের তারকাল কুস্তিগির। দিল্লিতে বিজেপির সদর দফতরে গেরুয়া শিবিরে নাম লেখান  ‘দ্য গ্রেট খালি’। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংয়ের উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নেন তিনি। রাজনীতির ময়দানে যোগ দিয়ে উচ্ছ্বসিত প্রাক্তন ডব্লুডব্লুই তারকা।

তার কুস্তিুর ফ্যান দেশে বিদেশে থাকলেও, 'দ্য গ্রেট খালি' কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বের অন্ধ ভক্ত। দলে যোগ দিয়েই মোদীর ভূয়সী প্রশংসা করেছেন তিনি। বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেছেন,'বিজেপিতে সামিল হতে পেরে তাঁর খুবই ভালো লাগছে। টাকা পয়সা রোজগারের ইচ্ছে থাকলে আমেরিকায় থাকতে পারতাম। কিন্তু আমি দেশে ফিরেছি। কারণ, আমি এই দেশকে ভালোবাসি। আমি দেখেছি,  নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী পদে রয়েছেন। দেশ উপযুক্ত প্রধানমন্ত্রী পেয়েছে। আমার মনে হয়, দেশে থেকে, সাধারণ মানুষের সঙ্গে থেকে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অবদান রাখতে পারব।' খালির বিজেপিতে যোগদান প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী ও বর্ষীয়ান বিজেপি নেতা জিতেন্দ্র সিং এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেন,'দ্য গ্রেট খালির বিজেপিতে যোগদান নিঃসন্দেহে দেশের অন্যান্যদের, বিশেষত তরুণদের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে উঠবে।'

 

আরও পড়ুনঃআগে ভোট, তারপরে বউ-ছাদনাতলার আগে ভোটগ্রহণ কেন্দ্রে বর

আরও পড়ুনঃ'দেশকে ভয় মুক্ত করতে ভোট দিন সবাই', টুইটে আর্জি রাহুল গান্ধীর

আরও পড়ুনঃহিজাব ইস্যুতে মুখ খুললেন মোদী, মুসলিম মহিলাদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর

'দ্য গ্রেট খালি' ওরফে দিলীপ সিং রানা হিমাচল প্রদেশের বাসিন্দা। দীর্ঘকায় চেহারার খালি প্রথম জীাবনে কুস্তিকেই নিজের নেশা ও পেশা হিসেবে বেছে নিয়েছিলেন। বিশ্ব দরবারে নিজের কুস্তিুর জোরে দেশের নাম উজ্জ্বল করেছেন তিনি। ভারতের প্রথম কুস্তিগীর হিসেবে বিশ্বখ্যাত আমেরিকার ডব্লুডব্লুই প্রতিযোগিতায় সুযোগ পেয়েছিলেন খালি। ২০০৬ সালে ডব্লুডব্লুই রিংয়ে অভিষেক হয় তারা। আর এক বছরের মধ্যেই ২০০৭ সালে ওয়ার্বাড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপও জেতেন। এছাড়াও হলিউড ছবিতেও অভিনয় করেছেন তিনি। অংশ নিয়েছেন 'বিগ বস' রিয়েলিটি শোতেও। ডব্লুডব্লুই-তে যাওয়ার আগে তিনি পঞ্জাব পুলিশের এএসআই পদে কর্মরত ছিলেন। পেশাদার কুস্তিকে বিদায় জানানোর পর থেকেই রাজনীতিতে আসার ইচ্ছে ছিল তার। এবার প্রিয় দল বিজেপির পতাকা ধরে কাজ করাই লক্ষ্য তারকা কুস্তিগীরের।

Share this article
click me!