Junior Hockey World Cup: জার্মানির বিরুদ্ধে হেরে স্বপ্নভঙ্গ ভারতের

জুনিয়র হকি বিশ্বকাপে (Junior Hockey World  Cup) সেমি ফাইনাল থেকে ছিটকে গেল ভারতীয় হকি দল (Indian Hockey Team)। জার্মানির (Germany) বিরুদ্ধে ৪-২গোলে হারতে হল ভারতকে। ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা ও জার্মানি (Argentina vs  Germany)। 
 

Asianet News Bangla | Published : Dec 4, 2021 6:40 AM IST

জুনিয়র হকি বিশ্বকাপের (Junior Hockey World Cup)  সেমি ফাইনালে (Semi Final)স্বপ্নভঙ্গ ভারতীয় দলের (Indian Team)। জার্মানির (Germany) কাছে ৪-২ গোলে হেরে বিদায় নিতে হল প্রতিযোগিতা থেকে। একইসঙ্গে পরপর দুবার ফাইনাল খেলা ও চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও হাতছাড়া করল ভারতীয় জুনিয়র হকি দল। প্রতিযোগিতার শুরুটা ভালো করতে পারেনি  ভারতীয় পুরুষ জুনিয়র হকি দল (Indian Mens Junior Hockey team)। প্রথম ম্যাচেই ফ্রান্সের (France) বিরুদ্ধে দুরন্ত লড়াই করে ৫-৪ গোলে হারতে হয়েছিল।  সেখান থেকে ঘুড়ে দাঁড়িয়ে পরের ম্য়াচে  কানাডাকে (Canada) ১৩-১ গোলে উড়িয়ে দেওয়ার পর তৃতীয় ম্যাচে পোল্যান্ডকে ৮-২ গোলে হারিয়ে শেষ আটের টিকিট পাকা করে জুনিয়র মেন ইন ব্লুরা। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকে হারিয়ে শেষ চারে পৌছেছিল ভারত। কিন্তু জার্মানির কাছে লড়াই করেও হারের মুখ দেখতে হল  সঞ্জয়, আরাইজিৎ সিং, চিরমাকো সুদীপদের।

 

 

সেমি ফাইনালে  ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে  ছ’বারের চ্যাম্পিয়ন জার্মানি প্রথম থেকেই আক্রমণের ঝড় তোলে। প্রথম ২৫ মিনিটের মধ্যেই  ৪ গোল করে ফেলে জার্মানি। ম্য়াচের ১৫ মিনিটে এরিক ক্লেনলেন প্রথম  গোল করে জার্মানির হয়ে।  প্রথম কোয়র্টারে জার্মানি এগিয়ে ছিল ১-০।  দ্বিতীয় কোয়ার্টারে দ্বিতীয় গোল পেতে বেশি অপেক্ষা করতে হয়নি জার্মানিকে। ২১ মিনিটে  ফিলিপ হোলজমুলার গোল করে জার্মানির পক্ষে ব্যবধান ২-০ করে। দ্বিতীয় গোলের ৩  মিনিটের মধ্যেই আসে তৃতীয় গোল। ম্য়াচের ২৪ মিনিটে অধিনায়ক হান্স মুলার দলের হয়ে তৃতীয় গোল করে।  তৃতীয় গোল হজম করার পরের মুহূর্তেই একটি গোল শোধ করে ভারত। উত্তম সিংহ  গোল করে ৩-১ করে। কিন্তু মুহূর্তের মধ্যেই চতুর্থ গোল করে ফেলে জার্মানি। দলের হয়ে শেষ গোল করেন ক্রিস্টোফার কুটার। তৃতীয় ও  চতুর্থ কোয়ার্টারেও জার্মানির চাপ ছিল প্রবল কিন্তু খেলার একদম অন্তিম লগ্নে ভারতের হয়ে ফিল্ড গোল করেন ববি সিংহ। অপর সেমি ফাইনালে পেনাল্টি শুট আউটে ৩-১ ব্যবধানে ফ্রান্সকে হারিয়ে ফাইনালে উঠেছে  আর্জেন্টিনা।

 

 

এই ম্যাচ হারের ফলে এবার ভারতীয় দল এবার ব্রোঞ্জ পদক লড়াইয়ের জন্য মাঠে নামবে। সেই ম্যাচ টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ ফ্রান্স। এই ফ্রান্সের  বিরুদ্ধে গ্রুপ পর্বে হারের মুখ দেখতে হয়েছিল। তবে এবার ফ্রান্সকে হারিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিৎ করাই লক্ষ্য ভারতীয় জুনিয়র পুরুষ হকি দলের। 

Share this article
click me!