অধরা থেকে গেল ফাইনালে ওঠার স্বপ্ন, হকির সেমিতে বেলজিয়ামের বিরুদ্ধে ৫-২ গোলে হার ভারতের

হকির সেমি ফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে লড়াই করেও হার ভারতীয় দলের। ফাইনালে ওঠার স্বপ্ন অধরাই থেকে গেল টিম ইন্ডিয়ার। ব্রোঞ্জ মেডেল জয়ের সুযোগ থাকছে ভারতের।
 

Sudip Paul | Published : Aug 3, 2021 3:30 AM IST / Updated: Aug 03 2021, 09:44 AM IST

টোকিও অলিম্পিকের সেমি ফাইনালে ভারতীয় হকি দলের স্বপ্নভঙ্গ। লড়াই করেও বেলজিয়ামের বিরুদ্ধে হার ৫-২ গোলে। ম্য়াচের প্রথম কোয়ার্টার পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল ভারত। হাফ টাইমের আগে সমতায় ফেরে বেলজিয়াম। তৃতীয় কোয়ার্টারেও খেলার ফল ছিল ২-২। কিন্তু চতুর্থ কোয়ার্টারে একের পর এক পেনাল্টি কর্ণার আদায় করে নেয় বেলজিয়াম। দুটি গোল করে পেনাল্টি কর্ণার থেকে ও একটি পেনাল্টি থেকে। ফলে ৫-২ গোলে ম্যাচ হেরে ফাইনালে ওঠার স্বপ্ন অধরাই থেকে গেল মনপ্রীত, শ্রীজেশদের। এবার ব্রোঞ্জ জয়ের সুযোগ থাকছে ভারতীয় দলের কাছে।

 

 

এদিন ম্যাচের শুরুতেই ২ মিনিটের মাথায় পেনাল্টি কর্ণার থেকে গোল করে বেলজিয়ামকে এগিয়ে দেন লোইক লুইপার্ট। তবে প্রথম গোলের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ভারত। পেনাল্টি কর্ণার থেকে গোল করে ভারতকে সমতায় ফেরান হরমনপ্রীত সিং। প্রথম গোলের রেশ কাটতে না কাটতে ই দ্বিতীয় গোল করে ম্যাচে লিড নিয়ে নেয় টিম ইন্ডিয়া।  ম্যাচের ৮ মিনিটে ভারতের হয়ে দ্বিতীয় গোল করেন মনদীপ। প্রথম কোয়ার্টারের শেষে ২-১ গোলে এগিয়ে ছিল ভারত। ১৯ মিনিটের মাথায় টুর্নামেন্টের টপ স্কোরার আলেকজান্ডার রবি হেনড্রিক্স পেনাল্টি কর্ণার থেকে গোল করে বলেজিয়ামকে মতায় ফেরায়। হাফ টাইমে খেলার ফল ছিল ২-২।

 

আরও পড়ুনঃTokyo Olympics 2020 - লড়েও ইতিহাস গড়া হল না কমলপ্রীতের, আরও এক পদক হারালো ভারত

আরও পড়ুনঃলড়াই করেও পারলেন না, ইকুয়েস্ট্রিয়ানের ফাইনালে ২৩ নম্বরে শেষ করলেন ফওয়াদ মির্জা

আরও পড়ুনঃ'চুক্তি সই হবে, ইস্টবেঙ্গল আইএসএল খেলবে', মুখ্যমন্ত্রীর কথায় আশার আলো লাল-হলুদ সমর্থকদের

এরপর তৃতীয় কোয়ার্টারে দুই দলের রুদ্ধশ্বাস লড়াই হয়। কিন্কু কোনও দলও গোল করতে পারেনি। কিন্তু চতুর্থ কোয়ার্টারে আক্রমণের ঝড় তোলে রিও অলিম্পিকের রূপো জয়ীরা। ম্যাচের ৪৯ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে গোল করে বেলজিয়ামকে এগিয়ে দেন আলেকজান্ডার। ৫৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলের ব্যবধান ৪-২ ও নিজের হ্যাটট্রিক পুরণ করেন আলেকজান্ডার। ৬০ মিনিটের মাথায় ডোহমেনের গোলে ৫-২ লিড নিল বেলজিয়াম। ম্যাচের ৬ সেকেন্ড বাকি থাকতে ভারতের ওপেন জালে বল জড়ান ডোহমেন। ফলে ৫-২ গোলে ম্যাচ জেতে বেলজিয়াম। সেমি ফাইনাল হারলেও ভারতের কাছে সুযোগ থাকছে ব্রোঞ্জ জয়ের। অপর সেমি ফাইনালে অস্ট্রেলিয়া বনাম জার্মানি ম্যাচে পরাজিত দলের মুখোমুখি হবে ভারতীয় দল।

Share this article
click me!