গুরুতর চোটে কাবু বজরং পুনিয়া, এই মরসুম শেষ অলিম্পিক পদক জয়ীর

লিগামেন্টে চোট বজরং পুনিয়ার। খেলতে পারবেন না বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে। এই মরসুমে আর কোর্টে ফেরা হবে না তারকা কুস্তিগীরের। আপাতত চিকিৎসাধীন বজরং পুনিয়া।

Asianet News Bangla | Published : Aug 24, 2021 8:58 AM IST

টোকিও অলিম্পিকে কুস্তিতে পদক জয়ের দাবিদার ধরা হয়ে ছিল বজরং পুনিয়াকে। দেশবাসীর স্বপ্নও পূরণ করেছিলেন ভারতের তারকা কুস্তিগীর। প্রথম অলিম্পিকে ব্রোঞ্জ জিতে নিজের স্বপ্ন পূরণ করেছিলেন বজরং। আসন্ন বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে বজরংয়ের কাছে আরও ভালো পারফরমেন্সের আশায় ছিল দেশবাসী। কিন্তু চোটের কারণে শুধু বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপই নয়, এই মরসুমে আর বাউটে ফিরতে পারবেন না কুস্তিগীর বজরং পুনিয়া। 

লিগামেন্টের চোট নিয়ে দীর্ঘদিন ধরে ভুগছেন বজরং পুনিয়া। টোকিও ২০২০ অলিম্পিক্সের আগে জুন মাসে রাশিয়াতেও লিগামেন্টে চোট পেয়েছিলেন  বজরং পুনিয়া। টোকিওতে কিছুটা চোট নিয়েই খেলেছিলেন বজরং। তারপরও যন্ত্রণা সহ্য করেই নিজের সেরাটা দিয়ে ব্রোঞ্জ জেতেন তিনি। এবার ফের লিগামেন্টের চোটে কাবু বজরংপুনিয়া। আগের থেকে গুরুতর আকার ধারণ করেছে চোট। তাই এই মরসুমে আর খেলতে পারবেন না ভারতীয় তারকা কুস্তিগীর। 

আপাতত দিনশ পারডিওয়ালার তত্ত্বাবধানে চিকিৎসা চলছে বজরং পুনিয়ার।  মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই হাসপাতালে স্পোর্টস বিভাগে রয়েছেন তিনি।  রিহ্যাব শেষ করার পরেই কুস্তিতে ফিরতে পারবেন তিনি। অন্ততপক্ষে ছয় সপ্তাহ তাঁকে কুস্তি থেরে দূরে থাকতে হবে বজরং পুনিয়াকে। তারকা কুস্তিগীর জানিয়েছেন,'দিনশের পরামর্শ মেনে জিমে রোজ কিছু ব্যায়াম করছি। তবে ম্যাটে অনুশীলনে নামতে কিছুটা সময় লাগবে।' বজরং পুনিয়ার দ্রুত সুস্থতা কামনা দেশবাসীর।

Share this article
click me!