ব্য়াডমিন্টনে সোনা ও ব্রোঞ্জ জয় ভারতের, ফোনে প্রমোদ ও মনোজকে শুভেচ্ছা মোদীর

প্য়ারালিম্পিক্সে অব্যাহত ভারতের পদক বৃষ্টি। শুটিং সোনা রূপো জয়ের পর এবার ব্যাড মিন্টনেও শনিবার ভারতের ঝুলিতে জোড়া পদক। সোনা জিতলেন প্রমোদ ভগত ও ব্রোঞ্জ জিতলেন মনোজ সরকার। উভয়কেই ফোনে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 1:11 PM IST / Updated: Sep 04 2021, 09:03 PM IST

টোকিও প্যাকালিম্পিক্সে নতুন ইতিহাস লিখছে ভারতীয় দল। সকল প্রত্যাশাকে ছাপিয়ে গিয়ে ইতিমধ্যেই ১৭টি পদক এসেছে ভারতের ঝুলিতে। এখনও একাধিক ইভেন্টে পদক জয়ের সম্ভাবনা রয়েছে। শনিবার সকালে শুটিংয়ে জোড়া পদক জয়ের পর বিকেলে ব্য়াডমিন্টনেও জোড়া পদক জয় করে ভারতীয় প্রতিযোগীরা। পুরুষদের সিঙ্গলসে এসএলথ্রি বিভাগে সোনা জেতেন প্রমোদ ভগত, একই বিভেগে ব্রোঞ্জ জেতেন মনোজ সরকার। পদক জয়ের পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ভারতীয় প্যারা অ্যাথলিটরা।

সকালে শুটিংয়ে মণীশ নারওয়াল ও সিংহরাজ আদানাকে সোশ্যাল মিডিয়ায় ও ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রমোদ ভগত ও মনোজ সরকারকেও সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানানো রর ফোন করে কথা বলেন প্রধানমন্ত্রী। প্রমোদ ভগত এবং মনোজ সরকারকে টেলিফোন করে প্যারা-অলিম্পিকে ঐতিহাসিক পদক জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি আনন্দ প্রকাশ করেন যে ভারতীয় ক্রীড়াবিদরা বিভিন্ন খেলায় দক্ষতা অর্জন করছে এবং খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাসের মনোভাব লক্ষণীয়। একইসঙ্গে এই পারফরমেন্স আগামি প্রজন্মকে উৎসাহিত করবে বলেও জানিয়েছেন মোদী।

এরল আগে সোশ্যাল মিডিয়ায় মোদী সোনা জয়ী প্রমোদ ভগতের উদ্দেশ্যে লেখেন, ,'প্রমোদ ভগত সমগ্র দেশের হৃদয় জয় করেছেন। তিনি একজন চ্যাম্পিয়ন, যার সাফল্য লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করবে। ব্যাডমিন্টনে সোনা জেতার জন্য তাকে অভিনন্দন। তার ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভ কামনা।' মনোজ সরকারেও শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেন নরেন্দ্র মোদী। প্যারালিম্পিক্সে ইতিমধ্যেই ১৭টি পদক জিতে যে ইতিহাস করেছে ভারতীয় দল তাতে গর্বিত গোটা দেশ। 

Share this article
click me!