একই দিনে জোড়া সোনা, প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনে সোনা জিতলেন প্রমোদ ভগত

টোকিও প্যারালিম্পিক্সে ভারতের পদক বৃষ্টি অব্যাহত। এবার ব্যাডমিন্টনে সোনা জিতেলেন প্রমোদ ভগৎ। প্রথম ভারতীয় শাটলার হিসেবে সোনা জিততে ইতিহাস রচনা করলেন প্রমোদ।
 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 11:03 AM IST / Updated: Sep 04 2021, 05:20 PM IST

টোকিও প্যারালিম্পিক্সে এই দিনে ভারতের ঝুলিতে জোড়া সোনা। সকালে শুটিং সোনা জিতেছিলেন মণীশ নারওয়াল। আর বিকেলে ব্যাডমিন্টনে সোনা জিতে দেশকে চতুর্থ সোনা এনে দিলেন প্রমোদ ভগত। ব্যাডমিন্টনের মেনস সিঙ্গলসে এসএল-৩ বিভাগের ফাইনালে ব্রিটেনের ড্যানিয়েল বেথেলকে স্ট্রেট সেটে হারেলন প্রমোদ। এবারই প্রথম প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টন অন্তর্ভুক্ত করা হয়েছিল। আর প্রথমবারেই সোনা জিতে ইতিহাস রচনা করলেন ভারতীয় প্যারা শটলার।

 

শনিবার সকালেই সেমিফাইনালে জিতে রুপো জয় নিশ্চিৎ করেছিলেন প্রমোদ। সেমিতে জাপানের দাইসুকে ফুজিহারাকে ২১-১১, ২১-১৬ ব্যবধানে হারান ভারতীয় শাটলার। ফাইনালে  ব্রিটেনের ড্যানিয়েল বেথেলও খুব একটা লড়াই দিতে পারেনি। ২১-১৪, ২১-১৭ ব্যবধানে ম্যাচ জিতে সোনা জয় করেন প্রমোদ ভগত। সোনা জয়ের পর প্রমোদকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটারে তিনি লিখেছেন,'প্রমোদ ভগত সমগ্র দেশের হৃদয় জয় করেছেন। তিনি একজন চ্যাম্পিয়ন, যার সাফল্য লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করবে। ব্যাডমিন্টনে সোনা জেতার জন্য তাকে অভিনন্দন। তার ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভ কামনা।' শুভেচ্ছা জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও।

 

 

 

পুরুষদের ব্যাডমিন্টনে সিঙ্গলস এসএলথ্রি বিভাগে বিশ্বের এক নম্বর তারকা প্রমোদ ভগত। তিন বারের বিশ্ব জয়ী তিনি। ফলে তার কাছ থেকে প্রথম থেকেই সোনা জয়ের আশা করেছিল দেশবাসী। নিজের ও দেশবাসীর স্বপ্ন পূরণ করলেন প্রমোদ ভগৎ। সোনা জয়ের পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তিনি। টোকিও প্যারালিম্পিক্সে ইতিমধ্যেই ৪টি সোনা জয় হয়ে গেল ভারতের। মোট পদকের সংখ্যা  ১৭।

Share this article
click me!