'তোমার জয় নারী শক্তির প্রতিভা ও দৃঢ়তার সাক্ষ্য', লভলিনাকে শুভেচ্ছা বার্তা মোদীর

সেমি ফাইনালে হারলেও ব্রোঞ্জ জিতে দেশকে গর্বিত করেছেন লভলিনা বরগোহাঁই। দেশের তৃতীয় বক্সার হিসেবে পদক জিতলেন তিনি। লভলিনাকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
 

Asianet News Bangla | Published : Aug 4, 2021 7:49 AM IST

দেশের হয়ে পদক জয় নিশ্চিৎ করেছিলেন আগেই। আশা ছিল ফাইনালে উঠে দেশকে সোনা উপহার দেওয়া। কিন্তু সেমি ফাইনালেই থামতে হল ভারতীয় বক্সার লভলিনা বরগোহাঁইকে।  মেয়েদের বক্সিংয়ের ওয়েল্টারওয়েট (৬৪-৬৯ কেজি) বিভাগের সেমি ফাইনালে তুরস্কের বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার বুসেনাজ সুরমেনেলির কাছে হেরে গেলেন লভলিনা। খেলার ফল ৫-০। তবে কেরিয়ারের প্রথম অলিনম্পিকে ব্রোঞ্জ জিতে নজির গড়লেন ভারতীয় বক্সার। দেশের তৃতীয় বক্সার হিসেবে অলিম্পিকের মঞ্চে পদক জিতলেন তিনি। ফলে লভলিনার সাফল্যে গর্বিত গোটা দেশ।

 

 

টোকিও অলিম্পিক্সে মীরাবাই চানু, পিভি সিন্ধুর পর আরও এক মেয়ের হাত ধরেই পদক এল ভারতে।  এই ঐতিহাসিক মুহূর্তে লভলিনা বরগোহাঁইকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের ট্যুইটার হ্যান্ডেলে মোদী লিখেছেন,'খুব ভালো লড়াই করেছো লভলিনা বরগোহাঁই। বক্সিং রিংয়ে তোমার সাফল্য আরও ভারতীয়দের অনুপ্রাণিত করবে। তার দৃঢ়তা ও সংকল্প প্রশংসনীয়। তাকে ব্রোঞ্জ জেতার জন্য অভিনন্দন। তার ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভ কামনা।' এছাড়াও লভলিনার সঙ্গে কথা বলেছেন মোদী। তিনি বলেছেন,'তোমার জয় আমাদের নারী শক্তির প্রতিভা এবং দৃঢ়তার সাক্ষ্য। তিনি আরও বলেছিলেন যে তার সাফল্য প্রতিটি ভারতীয় এবং বিশেষ করে আসাম এবং উত্তর -পূর্বের জন্য অত্যন্ত গর্বের বিষয়।'

 

আরও পড়ুনঃলড়াই করেও সেমিতে হার, কেরিয়ারের প্রথম অলিম্পিকেই ব্রোঞ্জ জিতলেন লভলিনা

ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুরও ব্রোঞ্জ জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন লভলিনা বরগোহাঁইকে। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন,'তুমি তোমার সেরাটাই দিয়েছো লভলিনা। তুমি যেটা করে দেখালে তার জন্য পুরো দেশ গর্বিত। তুমি তোমার প্রথম অলিম্পিকেই ব্রোঞ্জ মেডেল জিতেছো। তোমার যাত্রা সবে শুরু হল। আগামির শুভেচ্ছা।'

 

আরও পড়ুনঃএক চেষ্টাতেই ফাইনাল, জ্যাভলিন থ্রোয়ে পদকের আশা জোরদার করলেন নীরজ চোপড়া

আরও পড়ুনঃস্বাধীনতা দিবসে বিশেষ উদ্যোগ, ভারতীয় অলিম্পিক দলকে লালকেল্লায় সংবর্ধনা দেবেন মোদী

ফলে সেমি ফাইনালেও হারলেও শুভেচ্ছার জোয়ারে ভাসছেন লভলিনা বরগোহাঁই। শুভেচ্ছা জানিয়েছে বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়া সহ ক্রীড়া প্রেমি মানুষ। আগামি দিনে লভলিনা আরও বড় সাফল্য পাবেন বলেই আশাবাদী সকলেই।


Share this article
click me!