Asianet News BanglaAsianet News Bangla

এক চেষ্টাতেই ফাইনাল, জ্যাভলিন থ্রোয়ে পদকের আশা জোরদার করলেন নীরজ চোপড়া

জ্যাভলিন থ্রোয়ে দুরন্ত শুরু করলেন নীরজ চোপড়া। যোগ্যতা অর্জন পর্ব থেকে সরাসরি ফাইনালে পৌছলেন তিনি। ৭ অগাস্ট প্রতিযোগিতার ফাইনাল। পদকের আশায় গোটা দেশ।

Neeraj Chopra qualified for Final of Javelin Throw in Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Aug 4, 2021, 10:37 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকের ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়াকে পদক জয়ের অন্যতম দাবিদার ধরা হয়েছিল। রূপো বা ব্রোঞ্জ নয়, নীরজের কাছে সোনার আশা করছে ১৩০ কোটির দেশ। অলিম্পিকের শুরুটা সেই লক্ষ্যেই দুরন্ত শুরু করলেন নীরজ চোপড়া। যোগ্যতা অর্জন পর্বে নিজের জাত চেনালেন নীরজ। তিনটি চেষ্টা নয়, প্রথম চেষ্টাতেই সরাসরি পুরুষদের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে যোগ্যতা অর্জন করে নিলেন নীরজ চোপড়া। 

 

 

সরাসরি যোগ্যতা অর্জন করার জন্য যোগ্যতা অর্জন পর্বে তিনটি চেষ্টার মধ্যে একবার ৮৩.৫০ মিটার ছুঁড়তে হত। তা নাহলে দুটি গ্রুপ থেকে সেরা ১২ জন যোগ্যতা অর্জন করত ফাইনালের জন্য। নীরজদের গ্রুপে মোট ১৬ জন অংশগ্রহণ করেন। সেখানে প্রথম চেষ্টাতেই নীরজ ৮৬.৬৫ মিটার জ্যাভেলিন ছোঁড়েন। ফলে পরের দুটি চেষ্টা করার আর দরকার পড়েনি নীরজের। একবারেই ফাইনালের টিকিট নিশ্চিত করেন ভারতীয় তারকা জ্যাভলিন থ্রোয়ার।

 

আরও পড়ুনঃভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট, জেনে নিন দুই দলের শক্তি-দুর্বলতা ও রণনীতি

আ্ররও পড়ুনঃচোট সমস্যায় জেরবার, দলে একাধিক পরিবর্তনের সম্ভাবনা, দেখে নিন প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ

আরও পড়ুনঃবন্ধুর প্রতি ভালোবাসা, স্পোর্টসম্যান স্পিরিটের নজির, সোনা 'অর্ধেক' করে নিলেন দুই অ্যাথলিট

ভারতীয় তারকা ছাড়াও প্রথম প্রচেষ্টায় ৮৪.৫০ মিটার থ্রো করে ফাইনালে ওঠেন ফিনল্যান্ডের লাসি এতেলাতালো। তৃতীয় প্রচেষ্টায় ৮৫.৬৪ মিটার ছোঁড়েন জার্মানির জোহানেস ভেটের। নীরজের ব্যক্তিগত সেরা পারফর্ম্যান্স ৮৮.০৭ মিটার। ফলে যোগ্যতা অর্জন পর্বে নিজের সেরা পারফরমেন্স টুকুও করার দরকার পড়েনি নীরজের। অপরদিকে, যোগ্যতা অর্জন পর্বের বাধা পেরতো না পেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে শিবপালকে। আগামি ৭ অগাস্ট এই ইভেন্টের ফাইনাল। নীরজের কাছে পদকের আশায় গোটা দেশ। 

Neeraj Chopra qualified for Final of Javelin Throw in Tokyo 2020 Olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios