'প্রতিপক্ষ যেই হোক না কেন নিজের সেরাটা দাও', মোদীর পরামর্শ মেনে রুপো জয় সুহাসের

রবিবার সোনা হাতছাড়া হলেও ব্যাডমিন্টনের এসএলফোর বিভাগে রুপো জিতলেন ভারতীয় শাটলার সুহাস যুথিরাজ। পদক জয়ের লক্ষ্য নিয়েই টোকিও পাড়ি দিয়েছিলেন তিনি।

Asianet News Bangla | Published : Sep 5, 2021 7:39 AM IST / Updated: Sep 05 2021, 01:16 PM IST

টোকিও প্যারালিম্পিক্সে পদক বৃষ্টি লেগেই রয়েছে। শনিবার ভারতের ঝুলিতে এসেছিল ৪টি পদক। মোট পদক সংখ্যা ছিল ১৭। ব্যাডমিন্টনে এসেছিল জোড়া পদক। রবিবারও অব্যাহত থাকল পদক বৃষ্টি। শনিবার এসএলথ্রি বিভাগে ব্যাডমিন্টন থেকে এসেছিল জোড়া পদক। রবিবার সোনা হাতছাড়া হলেও ব্যাডমিন্টনের এসএলফোর বিভাগে রুপো জিতলেন ভারতীয় শাটলার সুহাস যুথিরাজ। পদক জয়ের লক্ষ্য নিয়েই টোকিও পাড়ি দিয়েছিলেন তিনি। পদক জয়ের পরই তাঁর সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সুহাসকে শুভেচ্ছা জানান তিনি। 

 

Latest Videos

 

গোল্ড মেডেল ম্যাচে ভারতীয় শাটলার ২০ মিনিটে প্রথম গেম ২১-১৫ জিতে নিয়ে শুরুটা দারুণভাবে করেছিলেন। তবে সুহাসের বিরুদ্ধে ফ্রান্সের লুকাস মাজুর ম্যাচে ফিরে এসে ১৭-২১ ও ১৫-২১ ব্য়বধানে পরপর দুটি গেম জিতে নেন। দ্বিতীয় গেমে লড়াইটা বেশিরভাগ সময়ই সেয়ানে সেয়ানে হলেও গেম জিতে ম্যাচে ফেরেন ফরাসি শাটলার। শেষ সেটে এক সময় তিন পয়েন্টের লিড পেয়েও তা হাতছাড়া করেন সুহাস। ফলে রুপো জিতেই খুশি থাকতে হয় এই আইপিএস অফিসারকে।

আরও পড়ুন- ব্যাডমিন্টনে অব্যাহত ভারতের পদক জয়, এসএলফোর বিভাগে রুপো জিতলেন সুহাস যুথিরাজ 

আরও পড়ুন- রবিবাসরীয় সকালে সুখবর, প্যারা-ব্যাডমিন্টনে সোনা জয় ভারতের কৃষ্ণ নাগরের

পদক জয়ের পরই সুহাসকে ফোন করেন প্রধানমন্ত্রী। তিন মিনিটেরও বেশি সময় ধরে তাঁদের মধ্যে কথা হয়। প্রধানমন্ত্রী যেভাবে অ্যাথলেটদের পাশে থেকেছেন, তাঁদের উৎসাহ দিয়ে গিয়েছেন তার জন্য মোদীকে ধন্যবাদ জানান সুহাস। এছাড়া মোদীর পরামর্শকে মাথায় রেখেই টোকিও অলিম্পিকে অংশ নিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। ফোনে কথা বলার সময় মোদীকে তিনি বলেন, "স্যার আপনি একবার বলেছিলেন, 'প্রতিপক্ষ যেই থাকুক না কেন সেদিকে গুরুত্ব না দিয়ে নিজের পারফর্মেন্সের উপর গুরুত্ব দাও'। এই কথাকে মাথায় রেখেই আমি টোকিওতে প্যারালিম্পিক্সে অংশ নিয়েছিলাম। আর খেলার সময়ও সেই কথাই আমার মাথায় ছিল। আপনার আশীর্বাদে আমি আজ পদক জিততে পেরেছি।"

 

 

শুধু খেলাধুলো নয়, দেশের প্রশাসনিক স্তরেও সাফল্যের সঙ্গে নিজের দায়িত্বভার সামলান সুহাস যুথিরাজ। ২০০৭ সালের আইএএস সুহাস এই মুহূর্তে উত্তর প্রদেশের গৌতম বুদ্ধ নগরের জেলাশাসক। প্রশাসনিক স্তরেও তার যথেষ্ট নামডাক রয়েছে। ২০১৮ সালে জাতীয় স্তরে সোনা জেতেন সুহাস। এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জেতেন তিনি। টুইটারেও সুহাসকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। 

 

 

টোকিও প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনে ভারতীয় প্রতিযোগিদের জয় জয়কার। রবিবাসরীয় প্যারালিম্পিক্সেও ব্য়াডমিন্টনে ভারতের ঝুলিতে আরও একটি পদক এসেছে। সুহাস যুথিরাজের পদক জেতার কিছুক্ষণের মধ্যেই সোনাও আসে। এসএলসিক্স বিভাগে পুরুষদের সিঙ্গলসে সোনা জেতেন কৃষ্ণ নাগার। এই নিয়ে ভারতের ঝুলিতে এল পঞ্চম সোনা। বাকি অ্যাথলেটদের পাশাপাশি তাঁকেও ফোনে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

Share this article
click me!

Latest Videos

'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari
'মহিলারা বাড়িতে একা থাকলে TMC'র লোকেরা আসলে দরজা খুলবেন না' কেন? Suvendu Adhikari নিজেই জানালেন
এখন ঝলমলে আকাশ, কিন্তু মহালয়ার দিন থেকে শুরু হবে তাণ্ডব! বড় আপডেট | West Bengal Weather Update
নিম্নমানের বাঁধ মেরামতে নিম্নমানের সামগ্রী! Achintyanagar-এর বাসিন্দাদের অভিযোগ সেচ দপ্তরের বিরুদ্ধে
নন্দীগ্রামে সমবায় সমিতি নির্বাচনে শূন্য তৃণমূল, ৯ টি আসনের ৯ টিই বিজেপির দখলে | BJP News