Asianet News BanglaAsianet News Bangla

Tokyo Paralympics 2020- রবিবাসরীয় সকালে সুখবর, প্যারা-ব্যাডমিন্টনে সোনা জয় ভারতের কৃষ্ণ নাগরের

প্য়ারা অলিম্পিক্সে ভারতের  ঝুলিতে আরও একটি সোনা । কৃষ্ণ নাগর প্যারাঅলিম্পিক্সে ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে এই পদক জয় করেছেন । স্বাভাবিকভাবেই টোকিও প্যারা অলিম্পিক্স ২০২০ এখন পর্যন্ত ভারতের কাছে পদক জয়ের সংখ্যায় সবার সেরা। 

Krishna Nagar wins Gold medal in Para-Badminton in Tokyo 2020, India-s gold medal numbers reach 5
Author
Kolkata, First Published Sep 5, 2021, 10:24 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনে ভারতীয় প্রতিযোগিদের জয় জয়কার। শনিবার এসএলথ্রি বিভাগে সোনা জিতেছিলেন প্রমোদ ভগত ও একই বিভাগে ব্রোঞ্জ জিতেছিলেন মনোজ সরকার। রবিবাসরীয় প্যারালিম্পিক্সেও ব্য়াডিমিন্টনে ভারতের ঝুলিতে এল দুটি পদক। এসএলফোর বিভাগে রুপো জেতেন সুহাস যুথিরাজ। তার কিছুক্ষণের মধ্যেই এল সোনাও। এসএলসিক্স বিভাগে পুরুষদের সিঙ্গলসে সোনা জেতেন কৃষ্ণ নাগার। এই নিয়ে ভারতের ঝুলিতে এল পঞ্চম সোনা।

 

 

রুদ্ধশ্বাস ফাইনালে অনবদ্য পারফর্ম করেন ভারতীয় শাটলার। ফাইনালে কৃষ্ণ নাগারের প্রতিপক্ষ ছিলেন হংকংয়ের চু মান কাই। প্রথম গেমেই দুজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই পর অবশেষে ২১-১৭ ব্যবধানে জেতেন কৃষ্ণ নাগার। দ্বিতীয় গেমে লড়াইয়ে ফেরেন হংকংয়ের প্রতিপক্ষ। লড়াই করেও ১৬-২১ ব্যবধানে দ্বিতীয় গেম খোয়াতে হয় ভারতীয় শাটলারকে। তৃতীয় সেটে কখনও এগিয়েছেব কৃষ্ণ, কখনও আবার  চু মান কাই। শেষ পর্যন্ত ২১-১৭ ব্যবধানে গেমও সোনার মেডেল নিশ্চিৎ করেন কৃষ্ণ নাগার। সোনা জয়ের পর কৃষ্ণকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর।

 

টোকিও প্যারালিম্পিক্সে ইতিমধ্যেই ১৯টি পদক জিতে ইতিহাস তৈরি করেছে ভারতীয় প্রতিযোগিরা। এবারই প্যারালিম্পিক্সে প্রথমবার অন্তর্ভুক্ত করা হয় ব্যাডমিন্টন। আর প্রথমবারেই চারটি পদক জিতে অনন্য নজির তৈরি করেছেন ভারতীয় প্যারা শাটলাররা। ভারতীয় দলের পারফরমেন্সে গর্বিত গোটা দেশ।

Krishna Nagar wins Gold medal in Para-Badminton in Tokyo 2020, India-s gold medal numbers reach 5

 

Follow Us:
Download App:
  • android
  • ios