প্রথম গেমে হারের পর দুরন্ত প্রত্যাবর্তন, কমনওয়েলথের সেমি ফাইনালে পিভি সিন্ধু

কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) মহিলা সিঙ্গেলসের সেমি ফাইনালে পৌছে গেলেন ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)।   কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার গো ওয়েই জিনের বিরুদ্ধে কঠিন লড়াইয়ের পর জয় পান সিন্ধু।
 

Web Desk - ANB | Published : Aug 6, 2022 2:49 PM IST

কমনওয়েলথ গেমস ব্য়াডমিন্টনে মহিলা সিঙ্গেলসে অপ্রতিরোধ্য পিভি সিন্ধু। জায়গা করে নিলেন প্রতিযোগিতার সেমি ফাইনালে। প্রথম গেম হেরেও  দুরন্তভাবে কামব্যাক করে করে পরের দুটি গেম জিতে শেষ চারে পৌছলেন ভারতীয় তারকা শাটলার। প্রতিযোগিতার প্রথম রাউন্ডের ম্য়াচে মালদ্বীপের ফাথিমাথ নাবাহাকে ও প্রি কোয়ার্টার ফাইনালে উগান্ডার হাসিনা কাবুগাবেকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিৎ করেছিলেন। তবে শেষ আটের লড়াইয়ে মালয়েশিয়ার গো ওয়েই জিনের বিরুদ্ধে কঠিন লড়াইয়ের সম্মুখীন হতে হয় পিভি সিন্ধুকে। তবে শেষ পর্যন্ত নিজের অভিজ্ঞতার পরিচয় দিয়ে ম্যাচ জিতে পদক জয়ের আরও কাছে পৌছে গেলেন অলিম্পিকে জোড়া পদক জয়ী পিভি সিন্ধু। খেলার ফল ১৯-২১, ২১-১৪, ২১-১৮।

এদিন ম্য়াচে প্রথম থেকেই ফেভারিট ধরা হচ্ছিল পি ভি সিন্ধুকে। যেভাবে তিনি প্রথম দুটি ম্যাচ দাপটের সঙ্গে জিতেছিলেন তারপর ভারতীয় শাটলারকে ফেভারিট ধরাটাও স্বাভাবিক। পি ভি সিন্ধু নিজেও হয়তো ভাবতে পারেননি ম্যাচর প্রথম গেমে হারতে হবে তাকে। খেলার শুরু থেকেই পিভি সিন্ধু ও  গো ওয়েই জিনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। কখনও সিন্ধু এগিয়েছেন তোব কখনও এগিয়েছে মালেশিয়ার শাটলার। তবে শেষ পর্যন্ত ১৯-২১ ব্যবধানে প্রথম গেম হারতে হয় পিভি সিন্ধুকে।  দ্বিতীয় গেম থেকে খেলায় ফেরেন পিভি সিন্ধু। নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রতিপক্ষকে ক্রমশ কোণঠাসা করতে থাকেন। কোর্টের খুব ভালো ব্যবহার করেন সিন্ধু। দ্বিতীয় গেমে প্রতিপক্ষ খুব একটা লড়াই দিতে পারেনি সিন্ধুর বিরুদ্ধে।   ২১-১৪ ব্যবধানে দ্বিতীয় গেম জিতে নিন ভারতীয় তারকা শাটলার। শেষ গেমে দুজনের মধ্যে ফের হাড্ডাহাড্ডি লড়াই হয় ও শেষ পর্যন্ত  ২১-১৮ ব্যবধানে তৃতীয় গেম ও ম্য়াচ জিতে নেন সিন্ধু।

 

 

প্রসঙ্গত, মহিলাদের সিঙ্গেলসে অলিম্পিকে সিন্ধু ঝুলিতে রয়েছে একটি রুপো (২০১৬ রিও অলিম্পিক) ও একটি ব্রোঞ্জ (টোকিও অলিম্পিক্স)। কমনওয়েলথ গেমসেও তাই। ২০১৪ গ্লাসগো কমনওয়েলথে ব্রোঞ্জ ও ২০১৮ গোল্ডকোস্টে রুপো জিতেছিলেন সিন্ধু। যদিও গোল্ড কোস্টে মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিলেন সিন্ধু। এবার মিক্সড টিম ইভেন্টে রুপো জিতেছেন সিন্ধুরা। কিন্ত ব্যক্তিগত বিভাগে এখনও সোনা অধরা রয়ে গিয়েছে পিভি সিন্ধুর। তাই এবার কমনওয়েলথ থেকে সোনা ছাড়া দেশে ফিরতে নারাজ সিন্ধু। কমনওয়েলথে আসার আগে সিঙ্গাপুর ওপেনে সোনা জিতেছিলেন সিন্ধু। সেই সাফল্যের ধারাই কমনওয়েলথে ধরে রেখেছেন ভারতীয় তারকা শাটলার। সেমি ফাইনালে ওঠার পর সিন্ধুর গলায় এখন গোল্ড মেডেল দেখার অপেক্ষায় দেশবাসী।

Read more Articles on
Share this article
click me!